মঙ্গলবার ৪ কার্তিক ১৪২৮, ১৯ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পাকিস্তান যাত্রার আগে লঙ্কানদের বিশেষ প্রার্থনা!

স্পোর্টস রিপোর্টার ॥ বহুল আলোচিত পাকিস্তান সফরের উদেশে দেশ ছাড়ার আগে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ডের (এসএলসি) দফতরে উপস্থিত হয়ে সৃষ্টিকর্তার উদ্দেশে বিশেষ প্রাথর্না করেছেন দেশটির ক্রিটোররা। মঙ্গলবার এসএলসির ধর্মীয় গুরুর পরিচালনায় ওই প্রার্থনায় কর্মকর্তারাও উপস্থিত ছিলেন। ২০০৯ সালে লাহোরে লঙ্কান টিম বাসে বন্দুকধারীদের অতর্কিত হামলার পর থেকেই দেশান্তরী হয়ে পড়ে পাকিস্তানের ক্রিকেট। মাঝে শুধু জিম্বাবুইয়ের সঙ্গে সিরিজ আর বেশ কয়েকটি ম্যাচ হয়েছে। বড় কোন দল সেখানে যায়নি। বাংলাদেশকে বেশ কয়েকবার নেয়ার চেষ্টা করেও ব্যর্থ হয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। কেউ যখন রাজি হচ্ছিল না তখন শ্রীলঙ্কাই বন্ধুত্বের হাত বাড়িয়ে দিয়েছে। যদিও লাসিথ মালিঙ্গা-দিমুথ করুনারতেœসহ ১০ সিনিয়র ক্রিকেটার নাম প্রত্যাহার করে নিয়েছে। তবু অনেকটা দ্বিতীয় সারির দল নিয়ে কথা রাখছে এসএলসি।

দেশ ছাড়ার আগে শ্রীলঙ্কান ক্রিকেটের দফতরে উপস্থিত হয়ে সৃষ্টিকর্তার উদ্দেশে প্রার্থনা করে নিয়েছে পুরো দল। ক্রিকেট বোর্ডে ধর্মীয় গুরুর উপস্থিতিতে পাকিস্তান সফরে নিজেদের রক্ষার জন্য প্রার্থনা করেছেন দলের সদস্যরা। এ সময় বোর্ডের কর্মকর্তারাও উপস্থিত ছিলেন। পাকিস্তান সফরের জন্য গত সপ্তাহে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের ছাড়পত্র পেয়েছে লঙ্কান ক্রিকেট বোর্ড। এরপরও নিরপত্তা শঙ্কায় লঙ্কান দলের ১০ জন সিনিয়র ক্রিকেটার এই সফর থেকে নিজেদের প্রত্যাহার করে নিয়েছেন। আগামী শুক্রবার থেকে শুরু হতে যাওয়া সিরিজে স্বাগতিক পাকিস্তানের সঙ্গে তিনটি ওয়ানডে ও তিনটি টি২০ ম্যাচে অংশ নেবে শ্রীলঙ্কা। লঙ্কান দলের ওয়ানডে অধিনায়ক লাহিরু থিরিমান্নে পাকিস্তানের নিরাপত্তার প্রতিশ্রুতি নিয়ে কোন শঙ্কা দেখছেন না। সেখানে তাদের সর্বোচ্চ নিরাপত্তা দেয়া হবে। যেমনটি কোন রাষ্ট্রপ্রধান সফরে গেলে দেয়া হয়।

২০০৯ সালের ওই হামলার পর ২০১৭ সালে লাহোরে একটি টি২০ আন্তর্জাতিক ম্যাচ খেলে এসেছেন লঙ্কান টি২০ স্কোয়াডের অধিনায়ক দাসুন শানাকা। ফের পাকিস্তানে প্রত্যাবর্তনে অবশ্য কোন শঙ্কা দেখছেন না তিনি। মঙ্গলবার পাকিস্তানের উদ্দেশে দেশ ত্যাগের আগে তিনি স্থানীয় সাংবাদমাধ্যমকে বলেন, ‘আগেও আমি সেখানে গিয়েছি। তাদের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে আমি সন্তুষ্ট। পাকিস্তানগামী দলের নেতৃত্ব দিতে পেরে আমি খুশি। আশা করছি শক্তিশালী স্বাগতিক দলের বিপক্ষে আমরা ভাল লড়াই করতে পারব।’ পাকিস্তান ও শ্রীলঙ্কার মধ্যকার তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটি শুরু হবে ২৭ সেপ্টেম্বর, করাচীতে। পরের দুই ওয়ানডে ২৯ সেপ্টেম্বর এবং ৩ অক্টোবর। সেখান থেকে লাহোরে টি২০ সিরিজ খেলতে যাবে দুই দল। তিন ম্যাচের টি২০ সিরিজ শেষ হবে ৯ অক্টোবর।

Rasel
করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪১২৫৩৭৪৬
আক্রান্ত
১৫৬৫৪৮৮
সুস্থ
২১৮৪৮৭৭৮৯
সুস্থ
১৫২৭৮৬২
শীর্ষ সংবাদ:
দেশে বসেই বিদেশিদের পাসপোর্ট করতেন তিনি         সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে গফরগাঁওয়ে আওয়ামী লীগের প্রতিবাদ মিছিল         পদত্যাগ করেছেন যুক্তরাষ্ট্রের শীর্ষ আফগানিস্তান দূত খলিলজাদ         ডিজিটাল নিরাপত্তা আইনে মেয়র আতিকের বিরুদ্ধে মামলা         অস্ট্রেলিয়া-নিউ জিল্যান্ডের দারুণ লড়াই         তাসনিম ও সামিসহ ৪ জনের সম্পত্তি ক্রোকের আদেশ         নাটোরে সড়ক দুর্ঘটনায় দুই জন নিহত         বৃষ্টি থাকবে আরও দুই দিন         সেন্টমার্টিনে আটকে থাকা পর্যটকরা টেকনাফে ফিরছেন         মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৪৭         উত্তর কোরিয়া আবারও ব্যালিস্টিক মিসাইল নিক্ষেপ করেছে         সাম্প্রদায়িক হামলা ॥ সারাদেশে ৭১ মামলা, গ্রেফতার ৪৫০         নাইজেরিয়ার বন্দুকধারীদের গুলিতে ৪৩ জন নিহত         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৪ হাজার ৬৬৮ জন         আর হত্যা ক্যু নয় ॥ দেশবাসীকে ষড়যন্ত্র সম্পর্কে সতর্ক থাকার আহ্বান         বাংলাদেশের টিকে থাকার চ্যালেঞ্জ         কুমিল্লা ও রংপুরের ঘটনা একই সূত্রে গাঁথা         সাম্প্রদায়িক হামলা ॥ উস্কানিদাতাদের খুঁজছে পুলিশ         সাম্প্রদায়িক হামলার বিচার দাবিতে আল্টিমেটাম         পিছিয়ে পড়া চুয়াডাঙ্গা এখন উন্নয়নের মহাসড়কে