শনিবার ২০ আষাঢ় ১৪২৭, ০৪ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

এমবাপে-কাভানির চোটে দুশ্চিন্তায় পিএসজি

  • ফরাসী লীগ ওয়ান, তবু বড় জয় প্যারিসের পরাশক্তিদের, নেইমার বিষয়টা শেষ করার তাগিদ কোচ টাচেলের

স্পোর্টস রিপোর্টার ॥ ফরাসী লীগ ওয়ানে বড় জয় পেয়েছে প্যারিস সেইন্ট-জার্মেইন (পিএসজি)। রবিবার রাতে প্যারিসের পার্ক দ্য প্রিন্সেস স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে পিএসজি ৪-০ গোলে হারিয়েছে টুলুজকে। দল বদল সংক্রান্ত সমস্যার কারণে এই ম্যাচেও খেলেননি নেইমার। আর ময়দানে নেমেও চোটের কারণে মাঠ ছাড়তে বাধ্য হন দুই তারকা এডিনসন কাভানি ও কিলিয়ান এমবাপে। যে কারণে নিদারুণ দুশ্চিন্তায় আছেন পিএসজি কোচ টমাস টাচেল।

তারকাদের চোটের পরও সহজ জয় পেয়েছে পিএসজি। আর এই জয়ে জোড়া গোল করেন এরিক মাক্সিম চুপো-মোটিং। একটি গোল করেন মারকুইনহোস। আরেকটি এসেছে টুলুজের গনসালভেজের আত্মঘাতীর সৌজন্যে। জয়ে ফেরার লক্ষ্যে শুরুতেই বড় ধাক্কা খায় পিএসজি। ১৭ মিনিটে চোট পেয়ে মাঠ ছাড়েন উরুগুয়ের স্ট্রাইকার কাভানি। রিবতির পর ৬৬ মিনিটে পায়ে অস্বস্তি নিয়ে ফিজিওর সঙ্গে মাঠ ছাড়েন গত মৌসুমে দলের সেরা গোলদাতা এমবাপেও। ম্যাচের অধিকাংশ সময় প্রতিপক্ষের রক্ষণে চাপ ধরে রাখলেও প্রথমার্ধে তেমন ভাল সুযোগ সৃষ্টি করতে পারেনি স্বাগতিকরা।

অবশেষে বিরতির পর শুরুতেই গোল পায় টাচেলের দল। ৫০ মিনিটে কয়েকজন ডিফেন্ডারের মধ্যে দিয়ে বল পায়ে ডি বক্সে ঢুকে দারুণ শটে পিএসজিকে এগিয়ে দেন ক্যামেরুনের ফরোয়ার্ড চুপো-মোটিং। পাঁচ মিনিট পর পাবলো সারাবিয়ার প্রচেষ্টা প্রতিহত করতে যেয়ে নিজেদের জালেই বল জড়িয়ে দেন টুলুজের ডিফেন্ডার গনসালভেজ। ৬৮ মিনিটে পেনাল্টি পায় স্বাগতিকরা। কিন্তু এ্যাঞ্জেল ডি মারিয়া পেনাল্টি থেকে থেকে গোল করতে ব্যর্থ হন। ৭৫ মিনিটে জোরালো শটে ব্যবধান ৩-০ করেন চুপো-মোটিং। আর ৮৩ মিনিটে ডি মারিয়ার কর্নারে হেডে পিএসজির বড় জয় নিশ্চিত করেন ব্রাজিলিয়ান ডিফেন্ডার মারকুইনহোস।

ম্যাচ শেষে পিএসিজ কোচ টমাস টাচেল বলেন, আমি জানি না এমবাপে ও কাভানির ইনজুরি কতটা গুরুতর।

শীর্ষ সংবাদ:
করোনার মধ্যে বন্যা মোকাবেলায় মানুষ হিমশিম         পাটকল শ্রমিকদের ন্যায্য পাওনা পরিশোধ করা হবে         অসাধু ব্যবসায়ীদের কারসাজিতে চালের দাম বাড়ছে         করোনা মোকাবেলায় এখন নজর চীনা ভ্যাকসিনে         করোনা মোকাবেলায় বহুপাক্ষিক উদ্যোগ জোরদারে গুরুত্বারোপ         ক্রাইস্টচার্চে মসজিদে হামলার রায় আগস্টে         আগামী মাসে করোনা টিকা বাজারে আনবে ভারত         আন্তর্জাতিক বিমান চলাচলে ভারত নিষেধাজ্ঞার মেয়াদ বাড়াল         দক্ষিণ সুদানে ‘বাংলাদেশ রোড’ ব্যাপক পরিচিতি পেয়েছে         মিয়ানমার থেকে ইয়াবা আসা থামছেই না         এবার রাজধানীর ওয়ারী লকডাউন         করোনার নকল সুরক্ষা পণ্যে বাজার সয়লাব!         সুন্দরবনে বিষ প্রয়োগকারী দস্যুদের বিরুদ্ধে পুলিশের অভিযান শুরু         কাল থেকে ওয়ারী ‘লকডাউন’         প্রধানমন্ত্রীর নেতৃত্বে ‘ডেল্টা গভর্ন্যান্স কাউন্সিল’ গঠন         সোমবার থাইল্যান্ডে নেওয়া হচ্ছে সাহারা খাতুনকে         এডিস মশা নিয়ন্ত্রণে শনিবার থেকে ফের চিরুনি অভিযান ॥ আতিকুল         করোনা ভাইরাসে একদিনে আরও ৪২ মৃত্যু, শনাক্ত ৩১১৪         নিম্ন আদালতের ৪০ বিচারক সহ ২২১ জন করোনায় আক্রান্ত         সৌদি থেকে ফিরলেন ৪১৫ জন, মিসর গেলেন ১৪০ বাংলাদেশি        
//--BID Records