শনিবার ২৬ আষাঢ় ১৪২৭, ১১ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

উইলিয়ামসন বুদ্ধিতে পরাস্ত করেন বিরাটদের ॥ জাহির আব্বাস

উইলিয়ামসন বুদ্ধিতে পরাস্ত করেন বিরাটদের ॥ জাহির আব্বাস

অনলাইন ডেস্ক ॥ গ্রুপ লিগে ভাল খেললেও সেমিফাইনালে নিউজিল্যান্ডের কাছে হেরে বিদায় নেয় ভারত। পাকিস্তানের প্রাক্তন ব্যাটসম্যান জাহির আব্বাস মনে করেন, এর জন্যে দায়ী ভারতের মিডল অর্ডারের চাপ নেওয়ার অক্ষমতা। গ্রুপ লিগের ম্যাচে ওপেনিংয়ে রান পেয়েছেন রোহিত শর্মা, কখনও শিখর ধওয়ন আবার কোনও ম্যাচে লোকেশ রাহুল। আবার কোনও ম্যাচে বিরাট কোহলি সামলে দিয়েছেন রান করে। কিন্তু নকআউট পর্বে পাঁচ রানের মধ্যে প্রথম তিন ফর্মে থাকা ব্যাটসম্যান ফিরে যাওয়ায় প্রথম বার বড় পরিক্ষার সামনে পরে ভারতীয় মিডল অর্ডার। কিন্তু সেই চাপ নিতে পারেনি তারা। জাহির আব্বাস বলেন ২০১৭-র চ্যাম্পিয়ন্স ট্রফিতেও পাকিস্তানের বিরুদ্ধে একই ভাবে ব্যর্থ হয়েছিল বিরাট বাহিনী।

পাকিস্তানের হয়ে চারটি দ্বিশতরান করা আব্বাস মনে করেন, অতিরিক্ত আত্মবিশ্বাস কাল হয়ে দাঁড়ায় ভারতের। ২৪০ রানের এই টার্গেট খুব কঠিন ছিল না। কিন্তু সেটাকে অতিরিক্ত সহজ ভাবে নেওয়ার মাসুল দিতে হল তাদের। ধোনির শেষ অবধি খেলা নিয়ে যাওয়া, জাদেজার ব্যাটিং-এর প্রশংসা করলেও ‘এশিয়ার ব্র্যাডম্যান’ বলেন যে, নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন বুদ্ধিতে পরাস্ত করেন বিরাটদের। যে ভাবে তিনি তাঁর প্রথম সারির বোলারদের দিয়ে আক্রমণ করে গেলেন তাঁর প্রশংসা করেন তিনি।

ধোনির অবসর নিয়ে অবশ্য কোনও মন্তব্য করতে চাননি জাহির। তিনি মনে করেন এটা একান্তই ধোনির নিজস্ব ব্যাপার। তবে এই বিশ্বকাপে তাঁর ব্যাটিং অর্ডার বার বার পাল্টানোয় বিরক্ত তিনি। আব্বাসের মতে, এই ভাবে কখনওই একজন ব্যাটসম্যান স্থিরতা পায় না। তাঁর খেলাতেও প্রভাব পরে। ধোনির মধ্যে এখনও ক্রিকেট বেঁচে আছে এই বিশ্বাস রয়েছে প্রাক্তন পাক তারকার।

হার্দিক পন্ডিয়া ও ঋষভ পান্থ অতীতে ভাল খেললেও তারা বরাবর চাপ নিতে ব্যর্থ। আব্বাস মনে করেন, অজিঙ্ক রাহানে বা চেতেশ্বর পূজারার মতো ব্যাটসম্যানদের একদিনের দলে নির্বাচন না হওয়ার পেছনে নিশ্চয়ই কোনও কারণ আছে। নির্বাচকরা যদি এই ব্যাটসম্যানদের স্লো মনে করেন, তা হলে তাঁদের প্রথম তিন জনের মধ্যে নামানো উচিত। তবে ভারতীয় টিম মনেই করেনি যে তাঁদের ব্যাটিং-এ কোনও চাপ আসতে পারে। এই অতিরিক্ত আত্মবিশ্বাসই শেষ করে দিল তাঁদের।

জাহির আব্বাসের মতে এ বারের বিশ্বকাপ জেতার দাবিদার ইংল্যান্ড। ভারতকে হারিয়ে ফাইনালে উঠলেও নিউজিল্যান্ডের পক্ষে ফাইনালে ইংল্যান্ডকে হারানো কঠিন। তাই এ বারের বিশ্বকাপ ফাইনালে তাঁর বাজি আয়োজক দেশ ইংল্যান্ড।

সূত্র : আনন্দবাজার পত্রিকা

শীর্ষ সংবাদ:
‘করোনা সাহেদের’ জমি প্রতারণা         ইতালি ফেরতদের ১৪৭ জন আশকোনায় কোয়ারেন্টাইনে         নির্বাচন কমিশন নিয়ে ফখরুলের বক্তব্য ষড়যন্ত্রমূলক ॥ কাদের         রিজেন্ট সিলগালা করার সময় স্বরাষ্ট্রমন্ত্রীকে ফোন দিয়েছিল সাহেদ         মায়ের কবরের পাশে সাহারা খাতুনের লাশ আজ দাফন         করোনা রোধে স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ পররাষ্ট্রমন্ত্রীর         করোনায় দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৮৬,৪০৬ জন         ইরানে ফের সর্বোচ্চ মৃত্যু         আন্তঃজেলা রুটে দোতলা বাস নামাতে পারছে না বিআরটিসি         দ্বিতীয় দফায় বন্যার প্রকোপ শুরু, নিম্নাঞ্চল প্লাবিত         চট্টগ্রামে ফের কিট সঙ্কট ॥ নমুনা পরীক্ষা নেমে এসেছে অর্ধেকে         হালদায় পোনা উৎপাদনে এবার রেকর্ড সাফল্য         ইলিশে ভর করে কমছে সব মাছের দাম         দেশে ফিরলেন মালদ্বীপে আটকে পড়া ১৫৭ জন         উদ্ভাবনকে সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে সরকার ॥ পলক         রাষ্ট্রপতির ছোট ভাই করোনা ভাইরাসে আক্রান্ত, সিএমএইচে ভর্তি         সাহেদকে ছাড় দেয়ার প্রশ্নই আসে না ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         ইসি নিয়ে ফখরুলের বক্তব্য উদ্দেশ্যপ্রণোদিত ও ষড়যন্ত্রমূলক ॥ কাদের         মাদকদ্রব্যের তালিকায় টাপেন্টাডলকে যুক্ত করে গেজেট প্রকাশ         রূপালী ইলিশে ভর করে কমছে দেশী মাছের দাম        
//--BID Records