রবিবার ২১ আষাঢ় ১৪২৭, ০৫ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

উইলিয়ামসন বুদ্ধিতে পরাস্ত করেন বিরাটদের ॥ জাহির আব্বাস

উইলিয়ামসন বুদ্ধিতে পরাস্ত করেন বিরাটদের ॥ জাহির আব্বাস

অনলাইন ডেস্ক ॥ গ্রুপ লিগে ভাল খেললেও সেমিফাইনালে নিউজিল্যান্ডের কাছে হেরে বিদায় নেয় ভারত। পাকিস্তানের প্রাক্তন ব্যাটসম্যান জাহির আব্বাস মনে করেন, এর জন্যে দায়ী ভারতের মিডল অর্ডারের চাপ নেওয়ার অক্ষমতা। গ্রুপ লিগের ম্যাচে ওপেনিংয়ে রান পেয়েছেন রোহিত শর্মা, কখনও শিখর ধওয়ন আবার কোনও ম্যাচে লোকেশ রাহুল। আবার কোনও ম্যাচে বিরাট কোহলি সামলে দিয়েছেন রান করে। কিন্তু নকআউট পর্বে পাঁচ রানের মধ্যে প্রথম তিন ফর্মে থাকা ব্যাটসম্যান ফিরে যাওয়ায় প্রথম বার বড় পরিক্ষার সামনে পরে ভারতীয় মিডল অর্ডার। কিন্তু সেই চাপ নিতে পারেনি তারা। জাহির আব্বাস বলেন ২০১৭-র চ্যাম্পিয়ন্স ট্রফিতেও পাকিস্তানের বিরুদ্ধে একই ভাবে ব্যর্থ হয়েছিল বিরাট বাহিনী।

পাকিস্তানের হয়ে চারটি দ্বিশতরান করা আব্বাস মনে করেন, অতিরিক্ত আত্মবিশ্বাস কাল হয়ে দাঁড়ায় ভারতের। ২৪০ রানের এই টার্গেট খুব কঠিন ছিল না। কিন্তু সেটাকে অতিরিক্ত সহজ ভাবে নেওয়ার মাসুল দিতে হল তাদের। ধোনির শেষ অবধি খেলা নিয়ে যাওয়া, জাদেজার ব্যাটিং-এর প্রশংসা করলেও ‘এশিয়ার ব্র্যাডম্যান’ বলেন যে, নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন বুদ্ধিতে পরাস্ত করেন বিরাটদের। যে ভাবে তিনি তাঁর প্রথম সারির বোলারদের দিয়ে আক্রমণ করে গেলেন তাঁর প্রশংসা করেন তিনি।

ধোনির অবসর নিয়ে অবশ্য কোনও মন্তব্য করতে চাননি জাহির। তিনি মনে করেন এটা একান্তই ধোনির নিজস্ব ব্যাপার। তবে এই বিশ্বকাপে তাঁর ব্যাটিং অর্ডার বার বার পাল্টানোয় বিরক্ত তিনি। আব্বাসের মতে, এই ভাবে কখনওই একজন ব্যাটসম্যান স্থিরতা পায় না। তাঁর খেলাতেও প্রভাব পরে। ধোনির মধ্যে এখনও ক্রিকেট বেঁচে আছে এই বিশ্বাস রয়েছে প্রাক্তন পাক তারকার।

হার্দিক পন্ডিয়া ও ঋষভ পান্থ অতীতে ভাল খেললেও তারা বরাবর চাপ নিতে ব্যর্থ। আব্বাস মনে করেন, অজিঙ্ক রাহানে বা চেতেশ্বর পূজারার মতো ব্যাটসম্যানদের একদিনের দলে নির্বাচন না হওয়ার পেছনে নিশ্চয়ই কোনও কারণ আছে। নির্বাচকরা যদি এই ব্যাটসম্যানদের স্লো মনে করেন, তা হলে তাঁদের প্রথম তিন জনের মধ্যে নামানো উচিত। তবে ভারতীয় টিম মনেই করেনি যে তাঁদের ব্যাটিং-এ কোনও চাপ আসতে পারে। এই অতিরিক্ত আত্মবিশ্বাসই শেষ করে দিল তাঁদের।

জাহির আব্বাসের মতে এ বারের বিশ্বকাপ জেতার দাবিদার ইংল্যান্ড। ভারতকে হারিয়ে ফাইনালে উঠলেও নিউজিল্যান্ডের পক্ষে ফাইনালে ইংল্যান্ডকে হারানো কঠিন। তাই এ বারের বিশ্বকাপ ফাইনালে তাঁর বাজি আয়োজক দেশ ইংল্যান্ড।

সূত্র : আনন্দবাজার পত্রিকা

শীর্ষ সংবাদ:
জামিন আবেদন নিষ্পত্তি এক লাখ ॥ ভার্চুয়াল কোর্টের ৩৫ কার্যদিবস         লকডাউন হলো ওয়ারী         ঈদের আগেই শ্রমিকদের বেতন-ভাতা পরিশোধ করুন ॥ কাদের         অনেক বিএনপি নেতা আইসোলেশনে থেকে প্রেসব্রিফিং করে সরকারের দোষ ধরেন ॥ তথ্যমন্ত্রী         পুলিশের বদলির তদবির কালচার বিদায় করতে চান বেনজীর         পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী করোনা আক্রান্ত         অধস্তনদের ওপর দায় চাপিয়ে বাঁচার চেষ্টা নির্বাহীদের ॥ বিদ্যুতের অতিরিক্ত বিল         উত্তরে বন্যা পরিস্থিতির ফের অবনতি হাজার হাজার পরিবার পানিবন্দী         তিনদিনের রিমান্ড শেষে রবিন কারাগারে         বাচ্চাদের সাবান দিয়ে হাত ধুতে বলুন         অহর্নিশ যুদ্ধের জীবন, করোনার ভয় যেন বিলাসিতা!         এখন আকাশের সংযোগ মিলবে ৩৪৯৯ টাকায়         ৬ মাসে ১০৬ নৌ দুর্ঘটনায় নিহত ১৫৩         পাটকল শ্রমিকদের ন্যায্য পাওনা শোধ করা হবে ॥ কেসিসি মেয়র         ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পণ করা যাবে : সুপ্রিম কোর্ট         ৬ মাসে ১০৬ নৌ দুর্ঘটনায়, ১৫৩ জন নিহত, আহত ৮৪         ভুতুড়ে বিলের ঘটনায় ডিপিডিসির ৫ জন বরখাস্ত         বাংলাদেশকে ৫ কোটি ডলার ঋণ দেবে দ. কোরিয়া         প্রধানমন্ত্রীর নেতৃত্বে ডেল্টা প্ল্যান বাস্তবায়ন কমিটি         রেলে অতিরিক্ত যাত্রী পরিবহন করা হবে না : রেলমন্ত্রী        
//--BID Records