শুক্রবার ২২ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৫ জুন ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পাকিস্তানকে ৩০৮ রানের টার্গেট দিল অস্ট্রেলিয়া

পাকিস্তানকে ৩০৮ রানের টার্গেট দিল অস্ট্রেলিয়া

অনলাইন রিপোর্টার ॥ ইংল্যান্ড বিশ্বকাপের ১৭তম ম্যাচে পাকিস্তানের সামনে ৩০৮ রানের টার্গেট দাঁড় করিয়ে দিয়েছে অস্ট্রেলিয়া। নির্ধারিত ৪৯ ওভারে সব কয়টি উইকেট হারিয়ে ৩০৭ রান তুলতে সক্ষম হয় স্মিথরা। এ ম্যাচে ওয়ানডে ক্যারিয়ারের ১৫তম সেঞ্চুরি হাঁকিয়েছেন অজি ওপেনার ডেভিড ওয়ার্নার। আরেক ওপেনার অ্যারন ফিঞ্চ ফিফটির দেখা পেয়েছেন।

বুধবার ইংল্যান্ডের টনটন শহরে অবস্থিত ক্রিকেট স্টেডিয়াম কাউন্টি গ্রাউন্ডে টস জিতে অজিদের ব্যাটিংয়ে আমন্ত্রণ জানান পাকিস্তান অধিনায়ক সরফরাজ আহমেদ। ম্যাচটি শুরু হয় বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায়। সরাসরি সম্প্রচার করছে মাছরাঙা চ্যানেল ও গাজী টিভি।

টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরুটা দারুণ করে দুই অজি ওপেনার ফিঞ্চ ও ওয়ার্নার। দলীয় ১৪৬ রানে প্রথম উইকেট হারায় অস্ট্রেলিয়া। ইনিংসের ২৩তম ওভারের প্রথম বলে অজি ওপেনার অ্যারন ফিঞ্চকে ক্যাচ আউট করে সাজঘরে ফেরান পাকিস্তানি পেসার মোহাম্মদ আমির। সাজঘরে ফেরার আগে ৮৪ বলে ৬ চার ও ৪ ছক্কায় ৮২ রান করেছেন অজি অধিনায়ক।

অ্যারন ফিঞ্চের বিদায়ের পরপরই সাজঘরে ফিরেছেন স্টিভেন স্মিথ। শট খেলতে গিয়ে মোহাম্মদ হাফিজের বলে আসিফ আলীকে ক্যাচ তুলে দেন সাবেক এই অস্ট্রেলিয়া অধিনায়ক। ১৩ বল এক চারে ১০ রান করেছেন তিনি।

এরপর ঝড় তুলতে চেয়েছিলেন গ্লেন ম্যাক্সওয়েল। ১০ বলেই ২০ রান করে ফেলা এই ব্যাটসম্যানকে বোল্ড করেন শাহীন শাহ আফ্রিদি। তবে একটা প্রান্ত আগলে রেখে ঠিকই দলকে এগিয়ে নিচ্ছিলেন ডেভিড ওয়ার্নার। ১০২ বলেই তুলে ফেলেন সেঞ্চুরি, শেষ পর্যন্ত মারকুটে এই ব্যাটসম্যানকে সাজঘরে ফেরত পাঠান শাহীন আফ্রিদি।

পাকিস্তানি পেসারকে তুলে মারতে চেয়েছিলেন ওয়ার্নার। আকাশে ভাসা বল তালুবন্দী করেন ইমাম উল হক। ১১১ বলে ১১ বাউন্ডারি আর ১ ছক্কায় গড়া অসি ওপেনারের ১০৭ রানের ইনিংসটি থামে তাতেই।

শন মার্শ ২৬ বলে করেন ২৩ রান। উসমান খাজা ১৬ বলে করেন ১৮ রান। কোল্টার নাইলের ব্যাট থেকে আসে ২ রান। অ্যালেক্স ক্যারি ২১ বলে করেন ২০ রান। পাকিস্তানের পেসার মোহাম্মদ আমির ১০ ওভারে ৩০ রান দিয়ে তুলে নেন ৫টি উইকেট। দুটি উইকেট পান শাহিন শাহ আফ্রিদি। একটি করে উইকেট পান হাসান আলি, ওয়াহাব রিয়াজ এবং মোহাম্মদ হাফিজ।

১০ ওভারে ২ মেডেনসহ ৩০ রান খরচায় ৫টি উইকেট নিয়েছেন মোহাম্মদ আমির। ২টি উইকেট শিকার শাহীন শাহ আফ্রিদির।

শীর্ষ সংবাদ:
জনসেবায় অবদানের জন্য জাতিসংঘের সম্মাননা পেল ভূমি মন্ত্রণালয়         হাসপাতালে চিকিৎসাধীন নাসিমের মস্তিষ্কে রক্তক্ষরণে অবস্থার অবনতি         কাবুলের জামে মসজিদ সন্ত্রাসী হামলার দায়িত্ব অস্বীকার করল তালেবান         কিছু মানুষ কখনও করোনা ভাইরাসে আক্রান্ত হবে না ॥ গবেষণা         করোনা ভাইরাসে আরেক চিকিৎসকের মৃত্যু         ডা. জাফরুল্লাহর শারীরিক অবস্থা ভালো না         ভারতে প্রথম করোনা হানা দেয় নভেম্বরে         কৃষ্ণাঙ্গ যুবক হত্যা ॥ বিক্ষোভে সমর্থন যুক্তরাষ্ট্রের ৪ প্রেসিডেন্টের         আন্তর্জাতিক বিমান চলাচলে নিষেধাজ্ঞা তুলে নিল চীন         ভারতে প্রতিদিনই করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যায় তৈরি হচ্ছে নতুন রেকর্ড         করোনা ভাইরাস ॥ মৃত্যুতে ইতালিকেও টপকে গেল ব্রাজিল         করোনা ভাইরাস ॥ আক্রান্তের সংখ্যায় চীনকে টপকাল পাকিস্তান         ইরানে আটক একজন মার্কিন বন্দির মুক্তির খবর দিলেন ডোনাল্ড ট্রাম্প         নতুন মৃত্যুপুরী পেরু, ৫ হাজারের বেশি প্রাণহানি         ফিজিকে করোনা ভাইরাসমুক্ত ঘোষণা         বিক্ষোভ অব্যাহত রাখতে ও পুলিশে সংস্কারের আহ্বান ওবামার         চীনের দরজায় মার্কিন যুদ্ধজাহাজ         সৌদিতে একদিনে মৃত আরও ৩২, নতুন আক্রান্ত ১৯৭৫         মার্কিন কারাগার থেকে মুক্তি পেলেন ইরানি চিকিৎসক         জর্জ ফ্লয়েড হত্যা ॥ আমেরিকার বিক্ষোভ ছড়িয়ে পড়ল জার্মানিতেও        
//--BID Records