শনিবার ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৬ জুন ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নেত্রকোনা-পূর্বধলা সড়কে যাত্রীদের নরকযন্ত্রণা

নেত্রকোনা-পূর্বধলা সড়কে যাত্রীদের নরকযন্ত্রণা

নিজস্ব সংবাদদাতা, নেত্রকোনা ॥ সংস্কারের অভাবে নেত্রকোনা-পূর্বধলা সড়কটি এখন মরণফাঁদে পরিণত হয়েছে। পুরো সড়ক জুড়ে সৃষ্টি হয়েছে হাজারও গর্ত ও খানাখন্দের। আবার কোনো কোনো অংশে একাধিক গর্ত ও খানাখন্দ একাকার হয়ে রীতিমতো খালে পরিণত হয়েছে। এ কারণে ওই সড়কের যাত্রীদের প্রতিদিন নরকযন্ত্রণা ভোগ করতে হচ্ছে। মাত্র আধাঘণ্টার সড়ক পাড়ি দিতে হচ্ছে দেড় ঘণ্টায়।

জানা গেছে, সড়ক ও জনপথ (সওজ) বিভাগের আওতাধীন মাত্র ১৫ কিলোমিটার দীর্ঘ নেত্রকোনা-পূর্বধলা সড়কের প্রায় ৯০ ভাগ অংশই এখন ভাঙ্গা। সিংহভাগ জায়গার পিচ ও ইটের খোয়া উঠে গেছে। ফলে সৃষ্টি হয়েছে ছোট-বড় অসংখ্য গর্ত ও খানাখন্দের। বর্ষার কাদাপানি জমে এসব গর্ত ও খানাখন্দ দিন দিন বড় হচ্ছে। কোনো কোনো অংশ রীতিমতো খাল হয়ে গেছে। এ কারণে সড়কটিতে হেঁটে চলাও দায় হয়ে পড়েছে। বিশেষ করে চৌরাস্তা, নারায়ণডহর, ত্রিমোহনী, শিমুলকান্দি, মাধবপুর, জামতলা, কুমড়ি, আমলীতলাসহ আরও কয়েকটি অংশের অবস্থা একেবারে বেহাল। স্থানীয়দের অভিযোগ, সওজ বিভাগ প্রায় বছর দুয়েক আগে গর্তগুলোতে কিছু খোয়াবালি ফেলে গিয়েছিল। এরপর কিছুদিন যেতে না যেতেই আবার আগের অবস্থায় ফিরে আসে। এর পরবর্তীকালে আর কোনো সংস্কার করা হয়নি। এদিকে কাগজে কলমে সড়কটির প্রস্থ ১২ ফুট হলেও ভাঙ্গতে ভাঙ্গতে কিছু কিছু অংশের প্রস্থ ৮-১০ ফুট হয়ে গেছে।

সড়কটির সংস্কারের ব্যাপারে জানতে চাইলে নেত্রকোনা সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী দিদারুল আলম তরফদার বলেন, এ সড়ক সংস্কারের জন্য ৫৪ কোটি টাকার একটি প্রকল্প অনুমোদিত হয়েছিল। ইতিপূর্বে দরপত্রের মাধ্যমে একটি ঠিকাদারী প্রতিষ্ঠানকে কাজও দেয়া হয়েছিল। কিন্তু পরবর্তীতে নীতিমালা অনুযায়ী ওই ঠিকাদারী প্রতিষ্ঠানের সামর্থ্য না থাকায় তাদের বাতিল করে নতুন দরপত্র আহ্বান করা হয়। কার্য্যাদেশ দিতে আরও কিছুদিন সময় লাগবে। তাই চলতি অর্থ বছরে সড়কটি সংস্কার করা সম্ভব হবে না। আশা করা হচ্ছে, আগামী অর্থবছরে সড়কটি সম্পূর্ণভাবে সংস্কার করা যাবে। তবে সাময়িকভাবে সড়কটি চলাচলের উপযোগী রাখার জন্য রুটিনমাফিক সংস্কার করা হচ্ছে।

শীর্ষ সংবাদ:
সংসদের ৩০০ জনকে করোনা পরীক্ষার নির্দেশ         করোনা ভাইরাসে আরও ৩৫ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৬৩৫ জন         অনলাইনে যোগদান করবেন পদোন্নতি পাওয়া যুগ্ম সচিবরা         রবিবার থেকে রাজধানীতে জোন ভিত্তিক লকডাউন         মিনিয়াপলিসে নিষিদ্ধ হচ্ছে পুলিশের হাঁটু দিয়ে গলা চেপে ধরা         পাবনায় পৃথক হত্যাকাণ্ডে ৩ জনের মরদেহ উদ্ধার         এবার মাস্ক ব্যবহারের পরামর্শ দিলো বিশ্ব স্বাস্থ্য সংস্থা         ২০ লাখ ডোজ করোনা ভেইরাসের ভ্যাকসিন প্রস্তুত ॥ ট্রাম্প         ঢাকাতেই সাড়ে ৭ লাখের বেশি করোনা ভাইরাসে আক্রান্ত ॥ ইকোনমিস্ট         লন্ডনে আটকা পড়া বাংলাদেশিদের ফেরাতে বিশেষ ফ্লাইট         যুক্তরাষ্ট্রে পুলিশের স্পেশাল টিম থেকে ৫৭ কর্মকর্তার পদত্যাগ         মস্কো ইন্টারন্যাশনাল ফটোগ্রাফি অ্যাওয়ার্ডে ৫ বাংলাদেশি         বরিশালে করোনার উপসর্গ নিয়ে চারজনের মৃত্যু         ফ্রান্সের অভিযানে আল কায়েদার উত্তর আফ্রিকা প্রধান নিহত         ব্লাড ক্যান্সারের ওষুধ সারাবে করোনা ভাইরাস?         করোনা ভাইরাসে ব্রাজিলে প্রতি মিনিটেই মারা যাচ্ছেন একজন         মেক্সিকোতে মাস্ক না পরায় পিটিয়ে হত্যা!         যুক্তরাজ্যের গবেষণায় উঠে এল ভারতের ওষুধ হাইড্রক্সিক্লোরোকুইনের ব্যর্থতা         হাঁটু গেড়ে মাটিতে বসে বিক্ষোভে সমর্থন জাস্টিন ট্রুডোর         দশ খাতে সর্বোচ্চ বরাদ্দ ॥ বাজেটে করোনা মোকাবেলা ও অর্থনীতি পুনরুদ্ধারে বিশেষ গুরুত্ব        
//--BID Records