রবিবার ১২ আশ্বিন ১৪২৭, ২৭ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

১১ জনকে বিশ্রাম দিয়ে হার বার্সিলোনার

স্পোর্টস রিপোর্টার ॥ সর্বশেষ ম্যাচ জিতেই চলতি মৌসুমের শিরোপা জিতেছে বার্সিলোনা। ট্রফি নিশ্চিত হওয়ার পরের ম্যাচেই হারের তেত স্বাদ পেয়েছে কাতালানরা। শনিবার রাতে স্প্যানিশ লা লিগার এ্যাওয়ে ম্যাচে স্বাগতিক সেল্টা ভিগোর কাছে ২-০ গোলে হেরেছে অতিথি বার্সা। মূলত চ্যাম্পিয়ন্স লীগের সেমিফাইনাল সামনে রেখে ১১ জনকে বিশ্রাম দেয়ায় হারতে হয়েছে আর্নেস্টো ভালভার্ডের দলকে। এর ফলে লা লিগায় টানা ২৩ ম্যাচ পর হারের স্বাদ পেয়েছে কাতালানরা।

মঙ্গলবার লিভারপুলের মাঠ এ্যানফিল্ডে চ্যাম্পিয়ন্স লীগের সেমির ফিরতি ম্যাচকে সামনে রেখে লিওনেল মেসি, লুইস সুয়ারেজ, ফিলিপ কুটিনহোসহ ১১ জনকে একাদশের বাইরে রাখেন বার্সা বস। এর মধ্যে আবার ম্যাচ শুরুর মাত্র ছয় মিনিটের মধ্যেই ইনজুরিতে আক্রান্ত হয়ে মাঠ ছাড়েন উসমান ডেম্বেলে। পরবর্তীতে ক্লাবের পক্ষ থেকে জানানো হয়েছে হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়েছেন ফরাসী তারকা। ফলে লিভারপুলের বিপক্ষে দ্বিতীয় লেগে তার খেলা নিয়ে শঙ্কা দেখা দিয়েছে। গত মৌসুমে এই হ্যামস্ট্রিং ইনজুরির কারণে প্রায় চার মাস মাঠের বাইরে ছিলেন ডেম্বেলে। এ বছর জানুয়ারি ও মার্চেও একই ধরনের সমস্যায় পড়েছিলেন। প্রতিবারই একমাস করে বিশ্রামে ছিলেন। ম্যাচ শেষে এ বিষয়ে বার্সিলোনা কোচ আর্নেস্টো ভালভার্ডে বলেন, আমরা ধারণা করছি তার পেশিতে সামান্য টান পড়েছে। গতবার যে পায়ে সমস্যা হয়েছিল এবার সেই পায়ে কিছু হয়নি। আশা করছি ইনজুরির মাত্রা ততটা গুরুতর নয়।

গত সপ্তাহে ২৬তম লা লিগা শিরোপা নিশ্চিত হওয়ায় এই পরাজয়ে বার্সিলোনার জন্য খুব একটা ক্ষতি না হলেও মনোবলে কিছুটা চিড় ধরতে বাধ্য। তবে এই জয় সেল্টার জন্য ছিল অত্যন্ত গুরুত্বপূর্ণ। হাতে রয়েছে আর মাত্র দুই ম্যাচ। তলানির তিনটি দল থেকে সেল্টা এখন পাঁচ পয়েন্ট দূরে রয়েছে। ম্যাচের ৬৭ মিনিটে ম্যাক্সি গোমেজের গোলে এগিয়ে যায় সেল্টা। ৮৮ মিনিটে পেনাল্টি থেকে ইয়াগো আসপাস ব্যবধান দ্বিগুণ করেন। এই পরাজয়ে আর্নেস্টো ভালভার্ডে তার দল নির্বাচন নিয়ে হতাশ হতে পারেন।

বার্সিলোনা এখন দ্রুতই লিভারপুলের বিপক্ষে ম্যাচ নিয়ে মনোযোগী হতে পারবে। রেডসরা শনিবার রাতে নিউক্যাসলের বিপক্ষে প্রিমিয়ার লীগে ৩-২ গোলের জয় পেয়েছে। ম্যাচের শুরুতে সেল্টার খেলোয়াড়রা বার্সিলোনার তরুণ খেলোয়াড় জিন-ক্লেয়ার টোডিবো, কার্লেস আলিনা, মৌসা ওয়াগে ও রিকি পুইগকে গার্ড অব অনার জানিয়েছে। ডেম্বেলের ইনজুরিতে ষষ্ঠ মিনিটে বার্সিলোনার হয়ে অভিষেক হয়েছে ২০ বছর বয়সী মিডফিল্ডার এ্যালেক্স কোলাডোর। প্রথমার্ধ গোলশূন্য থাকার পর দ্বিতীয়ার্ধে সেল্টা বেশ আগ্রাসী হয়ে খেলতে নামে। ৬৭ মিনিটে টোডিবো ইনজুরিতে পড়ে কিছুক্ষণের জন্য বাইরে চলে গেলে ১০ জনের বার্সিলোনার বিপক্ষে ম্যাক্সি স্বাগতিকদের সাফল্য এনে দেন। রিয়াদ বোডেবুজের ক্রস থেকে ম্যাক্সির দুর্দান্ত ভলি সেল্টাকে লিড এনে দেয়। ৮৮ মিনিটে ওয়াগের হ্যান্ডবলে ভিএআর প্রযুক্তিতে প্রাপ্ত পেনাল্টি থেকে ব্যবধান দ্বিগুণ করেন আসপাস। এ নিয়ে নিজেদের মাঠে বার্সার বিরুদ্ধে শেষ চার ম্যাচে পাঁচ গোল করেছেন আসপাস।

শীর্ষ সংবাদ:
উন্নয়নে প্রতিবেশীদের সঙ্গে আরও দৃঢ় সহযোগিতায় জোর প্রধানমন্ত্রীর         সিলেটের ঘটনায় সরকার কঠোর অবস্থানে আছে ॥ কাদের         স্বাস্থ্যখাতের দুর্নীতি ॥ বন্ধ করতে দুদকের ২৫ সুপারিশ বাস্তবায়নে রিট         ‘অক্সফোর্ডের বাংলাদেশে পাঁচ লাখ মানুষের মৃত্যুর আশঙ্কা ভুল প্রমাণিত হয়েছে’         এমসি কলেজের ছাত্রাবাসে গণধর্ষণের শিকার গৃহবধূর আদালতে জবানবন্দি         এমসি কলেজ ছাত্রাবাসে গণধর্ষণ ॥ সাইফুরের পর অর্জুন গ্রেফতার         করোনা ভাইরাস ॥ ভারতে সংক্রমণ ৬০ লাখ ছুঁই ছুঁই         সৌদি যেতে টোকেনের জন্য আজও প্রবাসীদের ভিড়         ধর্ষণের দায়ে অভিযুক্ত নুরসহ সকল আসামিকে ঢাবিতে অবাঞ্ছিত ঘোষণা         হবিগঞ্জে বাস-পিকআপ সংঘর্ষে চালক ও হেলপার নিহত         আপিল বিভাগেও জামিন মিললনা ডেসটিনির এমডি’র         পাকিস্তানে যাত্রীবাহী বাসে আগুন লেগে নিহত ১৩         ইউনুছ আলী আকন্দকে তলব, ২ সপ্তাহের জন‌্য বরখাস্ত         এমসি কলেজে নববধূকে ধর্ষণের প্রধান আসামি গ্রেফতার         সামুদ্রিক পরিবেশ ও জীববৈচিত্র্য সংরক্ষণে কাজ করছে সরকার ॥ পরিবেশ মন্ত্রী         দিনাজপুরে মাটির দেয়াল চাপায় দুই সন্তানসহ স্বামী-স্ত্রীর মৃত্যু         কলকাতা-মদিনা-কুয়েতসহ বিমানের ৬ রুটের ফ্লাইট বাতিল         চীনের করোনা ভ্যাকসিন ব্যবহারে সায় বিশ্ব স্বাস্থ্য সংস্থার         অক্টোবর থেকে মাস্কাট ফ্লাইট চালু করছে ইউএস-বাংলা         বিশ্বে করোনায় মৃত্যু ৯ লাখ ৯২ হাজার