শুক্রবার ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ০৩ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ইংল্যান্ড দলে জেমস ভিঞ্চ

স্পোর্টস রিপোর্টার ॥ ইংল্যান্ডের বিশ্বকাপ দলে জায়গা করে নেয়ার একটা সুযোগ পেলেন জেমস ভিন্স। এই ব্যাটসম্যানকে পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজের দলে অন্তর্ভুক্ত করা হয়েছে। ২৮ বছর বয়সী ডানহাতি এই ব্যাটসম্যান দলে এসেছেন এ্যালেক্স হেলসের বদলি হিসেবে। মাদক নেয়ায় ২১ দিনের নিষেধাজ্ঞার শাস্তি পাওয়া হেলস বিশ্বকাপের পাশাপাশি পাকিস্তনের বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের দল থেকেও বাদ পড়েছেন। আগামী ২৩ মে পর্যন্ত বিশ্বকাপ দলে পরিবর্তন আনতে পারবে দলগুলো। আয়ারল্যান্ডের বিপক্ষে একমাত্র ওয়ানডে এবং পাকিস্তানের বিপক্ষে একমাত্র টি২০ দলেও ছিলেন হেলস। এই দুই ম্যাচের জন্য দলে অন্তর্ভুক্ত করা হয়েছে বেন ডাকেট ও ডেভিড মালানকে। শুক্রবার মালাহাইডে আয়ারল্যান্ড ও রবিবার কার্ডিফে পাকিস্তানের বিপক্ষে খেলবে ইংল্যান্ড। চোটের কারণে ওপেনার জেসন রয় দুই ম্যাচ থেকেই ছিটকে গেছেন। এই দুই ম্যাচের জন্য আগেই ডাক পেয়েছিলেন ভিন্স। শুক্রবার ইংল্যান্ডের ঘরোয়া ওয়ানডে কাপে হাম্পশায়ারের হয়ে ১৯০ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেছেন ভিন্স। টুর্নামেন্টে এখন পর্যন্ত পাঁচ ম্যাচে ৮০.৪০ গড়ে এবং ১১৩.৫৫ স্ট্রাইক রেটে একটি সেঞ্চুরি ও দুটি ফিফটিতে তিনি করেছেন দ্বিতীয় সর্বোচ্চ ৪০২ রান। ২৮ বছর বয়সী ব্যাটসম্যান ইংল্যান্ডের হয়ে সর্বশেষ ওয়ানডে খেলেছেন গত বছরের জুলাইয়ে ভারতের বিপক্ষে। ডাকেট ওয়ানডে কাপে গত সপ্তাহে নটিংহ্যামের এই মৌসুমের সর্বোচ্চ সংগ্রহের ইনিংসে করেন দলের পক্ষে সর্বোচ্চ ৮৬ রান। বাকি চার ম্যাচে অবশ্য তেমন ভাল করতে পারেননি। ২৪ বছর বয়সী বাঁ-হাতি ব্যাটসম্যান ইংল্যান্ডের হয়ে তিনটি ওয়ানডের সর্বশেষটি খেলেছেন ২০১৬ সালের অক্টোবরে বাংলাদেশের বিপক্ষে। মিডলসেক্স অধিনায়ক মালান ওয়ানডে কাপে প্রথম ম্যাচে ৯৫ রানের পর চার ম্যাচে আর বড় ইনিংস খেলতে পারেননি। ৩১ বছর বয়সী বাঁ-হাতি ব্যাটসম্যানের এখনও ওয়ানডে অভিষেক হয়নি। আগামী ৮ মে লন্ডনের কেনিংটন ওভালে সিরিজের প্রথম ওয়ানডেতে মুখোমুখি হবে ইংল্যান্ড ও পাকিস্তান। আর ৩০ মে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে স্বাগতিক ইংল্যান্ডের বিশ্বকাপ অভিযান।

ইংল্যান্ড টি২০ দল : ইয়ন মরগান (অধিনায়ক), জোফরা আর্চার, টম কুরান, জো ডেনলি, বেন ডাকেট, বেন ফোকস, ক্রিস জর্ডান, ডেভিড মালান, লিয়াম প্লাঙ্কেট, আদিল রশিদ, জো রুট, জেমস ভিঞ্চ, ডেভিড উইলি।

ইংল্যান্ড ওয়ানডে দল : ইয়ন মরগান (অধিনায়ক), মঈন আলী, জোফরা আর্চার, জনি বেয়ারস্টো, জস বাটলার, টম কুরান, জো ডেনলি, ক্রিস জর্ডান, লিয়াম প্লাঙ্কেট, আদিল রশিদ, জো রুট, জেসন রয়, বেন স্টোকস, জেমস ভিঞ্চ, ডেভিড উইলি, ক্রিস ওকস, মার্ক উড।

শীর্ষ সংবাদ:
আজ ঠাকুরগাঁও মুক্ত দিবস         জবিতে চার বিভাগের ভর্তি মৌখিক ও ব্যবহারিক পরীক্ষা পেছাল         চাঁদপুরে মোটরসাইকেলের ৩ আরোহী বাসচাপায় নিহত         উখিয়ায় ক্যাম্পে আরসা ক্যাডারসহ ২৪১ জন আটক, বিপুল অস্ত্র ও মাদক উদ্ধার         ৫০ বছর পর মুক্তিযোদ্ধা বাবা- পুত্রের কবর চিহ্নিত         সড়কের দুর্নীতির বিরুদ্ধে লাল কার্ড দেখাবে শিক্ষার্থীরা         ১২ ডিসেম্বর দিয়াবাড়ি থেকে আগারগাঁও পর্যন্ত পরীক্ষামূলক ভাবে চলবে মেট্রোরেল         ভক্তের অভিযোগে দুঃখ প্রকাশ করেছেন কৃতি         ১৩ ডিসেম্বর পর্যন্ত কুয়েট বন্ধ ঘোষণা         রামেক হাসপাতালে করোনা উপসর্গে ২ জনের মৃত্যু         বিশ্বের ৩০ দেশে ছড়িয়ে পড়েছে ওমিক্রন         জনকন্ঠে সংবাদ প্রকাশের পর মা ও শিশু কল্যাণ কেন্দ্রে বরাদ্দ আসছে         বিয়ের পিড়িতে দুই হাত হারানো ফাল্গুনী         রায়পুরায় অপহরণের ৬ দিন পর মিললো শিশু ইয়াছিনের লাশ         ক্রিশ্চিয়ানো রোনালদোর রেকর্ডে আর্সেনালকে হারাল ইউনাইটেড         সমুদ্রবন্দরে ১ নম্বর হুঁশিয়ারি সংকেত         ফটিকছড়িতে এক মাদক ব্যবসায়ী আটক         দিনাজপুরে বাল্যবিয়ে দেয়ার চেষ্টায় কাজী কারাগারে, বরের জরিমানা         রাজধানীর শেওড়াপাড়ায় মোটরসাইকেল আরোহীকে গুলি করে আহত