সোমবার ৩ কার্তিক ১৪২৮, ১৮ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দারুণ জয়ে ঘুরে দাঁড়াল ওয়েস্ট ইন্ডিজ

  • তৃতীয় ওয়ানডেতে ভারতের হার ৪৩ রানে, বিফলে কোহলির সেঞ্চুরি

স্পোর্টস রিপোর্টার ॥ ভারত সফরে তৃতীয় ওয়ানডেতে ৪৩ রানের দারুণ এক জয় পেয়েছে ওয়েস্ট ইন্ডিজ। শনিবার পুনেতে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে ২৮৩ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে জেসন হোল্ডারের দল। জবাবে ৪৭.৪ ওভারে ২৪০ রানে অলআউট হয় ভারত। শুরুতে রোহিত শর্মাকে (৮) হারালেও ভারতকে পথেই রেখেছিরেন শিখর ধাওয়ান ও বিরাট কোহলি। কিন্তু ৩৫ রান করা ধাওয়ান ফিরলে নিয়মিত বিরতিতে উইকেট হারায় স্বাগতিকরা। আমবাতি রাইডু (২২) ও ঋষভ পন্থও (২৪) ইনিংস বড় করতে পারেননি। ব্যতিক্রম ছিলেন কেবল কোহলি। রেকর্ডের বরপুত্র টানা তৃতীয় ওয়ানডেতে তুলে নেন সেঞ্চুরি। প্রথম দুই ম্যাচে করেছিলেন ১৪০ ও অপরাজিত ১৫৭। এদিন সপ্তম ব্যাটসম্যান হিসেবে সাজঘরে ফেরার আগে ১১৯ বলে ১০ চার ও ১ ছক্কায় করেন ১০৭। ৪২তম ওভারে ভারতের সংগ্রহ তখন ২২০। কোহলি আউট হওয়ার পরই মূলত ভারতের আশা শেষ হয়ে যায়।

শেষ দিকে বৃথা চেষ্টায় ব্যবধান কামিয়েছেন ভুবনেশ্বর কুমার (১০) ও কুলদীপ যাদব (১৫)। সফরকারীদের হয়ে মারলন স্যামুয়েলস তিনটি এবং দুটি করে উইকেট নিয়েছেন হোল্ডার, ম্যাকয়, এ্যাশলে নার্স। এর আগে ব্যাট করতে নেমে দলীয় রান ৫৫ পেরুতে না পেরুতেই নেই টপ-অর্ডারের তিনজন ব্যাটসম্যান। সেখান থেকে শাই হোপ বলতে গেলে একাই বুক চিতিয়ে লড়াই করেন। ১১৩ বল খেলে ৬টি চার ও ৩ ছক্কায় করেন ৯৫ রান। এরপর শেষ দিকে এ্যাশলে নার্স ২২ বলে ৪ চার ও ২ ছক্কায় খেলেন ৪০ রানের ক্যামিও ইনিংস। তাতে ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৮৩ রানের লড়াকু সংগ্রহ পায় ক্যারিবিয়ানরা।

অবশ্য বল হাতে শুরুতে ওয়েস্ট ইন্ডিজকে ভালই চ্যালেঞ্জ জানিয়েছিলেন ভারতের পেসার জাসপ্রিত বুমরাহ। তিনি ১০ ওভার বল করে ১ মেডেনসহ ৩৫ রান দিয়ে নিয়েছেন চার-চারটি উইকেট। ২টি উইকেট নিয়েছেন কুলদীপ যাদব। ১টি করে উইকেট নিয়েছেন ভুবনেশ্বর কুমার, খলিল আহমেদ ও যজুবেন্দ্র চাহাল। আর ৩২৩ রানের বিশাল লক্ষ্য তাড়া করে পাঁচ ওয়ানডের প্রথমটিতেক দাপটের সঙ্গে জিতেছিল ভারত। কোহলিময় পরের ম্যাচে ৩২১ রান করেন অবশ্য জয় পায়নি ভারত। শাই হোপের অপরাজিত ১২৩ ও শিমরন হেটমায়ারের ৯৪ রানে ভর করে ম্যাচটি ‘টাই’ হয়। তৃতীয় ম্যাচে দারুণ জয়ে পাঁচ ওয়ানডের সিরিজে সমতা ফেরাল ক্যারিবীয়রা।

স্কোর ॥ ওয়েস্ট ইন্ডিজ ২৮৩/৯ (৫০ ওভার; হোপ ৯৫, নার্স ৪০, হেটমায়ার ৩৭, হোল্ডার ৩২; বুমরাহ ৪/৩৫, কুলদীপ ২/৫১)

ভারত ২৪০/১০ (৪৭.৪ ওভার; কোহলি ১০৭, ধাওয়ান ৩৫, পন্থ ২৪; স্যামুয়েলস ৩/১২, ম্যাকয় ২/৩৮)

ফল ॥ ওয়েস্ট ইন্ডিজ ৪৩ রানে জয়ী

সিরিজ ॥ পাঁচ ওয়ানডে ১-১ এ চলমান।

শীর্ষ সংবাদ:
শেখ রাসেলের হত্যাকারীরা নর্দমার কীট ও পশুতুল্য ॥ কৃষিমন্ত্রী         ‘শেখ রাসেল স্বর্ণপদক’ দিলেন প্রধানমন্ত্রী         অসাম্প্রদায়িক চেতনায় বাংলাদেশ গড়তে চাই ॥ প্রধানমন্ত্রী         বিএনপি হত্যা-ষড়যন্ত্র-সাম্প্রদায়িক রাজনীতির বাহক ॥ কাদের         ২৪ ঘণ্টার আল্টিমেটাম ॥ অবরোধ তুলে নিলেন ঢাবি শিক্ষার্থীরা         ‘১৫ আগস্টের হত্যাকাণ্ড জাতীয় ও আন্তর্জাতিক চক্রান্তের ফসল’         ইভ্যালি পরিচালনায় বোর্ড গঠন করে দিলেন হাইকোর্ট         ঝিনাইদহে জাকির মন্ডল হত্যা মামলায় ৮ জনের যাবজ্জীবন কারাদন্ড         ‘রাসেল মানবিক সত্তা হিসেবে সবার মাঝে বেঁচে আছেন’         ট্রেনে ভ্রমণরত শিশুদের উপহারসামগ্রী বিতরণ রেলমন্ত্রীর         সেই তুফানের জামিন বিষয়ে হাইকোর্টের রুল         সাবওয়া ও মা’রিব প্রদেশে অভিযান চালিয়ে অনেক ভূখণ্ড মুক্ত করল ইয়েমেনি বাহিনী         কেরালায় বন্যায় মৃত্যু বেড়ে ২৭, বহু নিখোঁজ         শেখ রাসেলের সমাধিতে আ’লীগের শ্রদ্ধা         সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত জারি         দক্ষিণ কোরিয়া গেলেন সেনাপ্রধান         শেখ রাসেল দিবস আজ, পালিত হবে জাতীয়ভাবে         গাইবান্ধায় রকি হত্যা মামলার মুল আসামী গ্রেফতার         দ্বিতীয় ধাপের ইউপি ভোটে ১৭ রাজনৈতিক দল         রাজধানীতে মাদকদ্রব্যসহ গ্রেফতার ৪২