রবিবার ৬ আষাঢ় ১৪২৮, ২০ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

গাভাস্কারের নামে যুক্তরাষ্ট্রে স্টেডিয়াম

স্পোর্টস রিপোর্টার ॥ ভারতীয় ক্রিকেট কিংবদন্তি সুনীল গাভাস্কারের নামে যুক্তরাষ্ট্রের একটি স্টেডিয়াম নির্মাণ করা হয়েছে। আমেরিকার কেন্টাকির লুইসভিলে নির্মিত স্টেডিয়ামের নাম দেয়া হয়েছে ‘সুনীল গাভাস্কার ফিল্ড’। ভারতের বেশিরভাগ স্টেডিয়ামের নামকরণ করা হয়েছে রাজনীতিবিদদের নামে। তবে স্টেডিয়ামের ভেতরকার বিভিন্ন স্ট্যান্ডের নাম খেলোয়াড়দের নামে। যেমনÑ সুনীল গাভাস্কার, শচীন টেন্ডুলকর ও সৌরভ গাঙ্গুলীর নামে মুম্বাই ও কলকাতায় রয়েছে স্ট্যান্ড। কিন্তু যুক্তরাষ্ট্রের একটি স্টেডিয়ামেরই নামকরণ করা হলো কিংবদন্তি গাভাস্কারের নামে।

বিশ্বের তৃতীয় খেলোয়াড় হিসেবে স্টেডিয়ামের নাম পেলেন গাভাস্কার। এর আগে ওয়েস্ট ইন্ডিজের ভিভিয়ান রিচার্ডসের নামে এ্যান্টিগায় করা হয়েছে স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়াম এবং সেন্ট লুসিয়ার স্টেডিয়ামের নামকরণ হয়েছে ড্যারেন স্যামি ন্যাশনাল ক্রিকেট স্টেডিয়াম নামে। যুক্তরাষ্ট্রে বেসবলের জনপ্রিয়তাই সবচেয়ে বেশি। এখানে গাভাস্কারের নামে স্টেডিয়ামের নামকরণ অবাক করার মতোই। তাই গাভাস্কার নিজেও অবাক হয়েছেন। তিনি বলেন, ‘এখানে ক্রিকেট প্রধান খেলা না হওয়া সত্ত্বেও আমার নামে স্টেডিয়ামের নামকরণ করাটা অনেক বেশি সম্মানের। ক্রীড়াবিদদের নামকরণের জন্য এটি সর্বদা সুপরিচিত। তবে বেশিরভাগ সময়ই ক্রীড়াবিদদের ছাড়াই নামকরণ হয়ে থাকে।’ গাভাস্কার ভারতের হয়ে ১২৫টি টেস্ট ও ১০৮টি ওয়ানডে খেলেছেন। টেস্টে ১০১২২ ও ওয়ানডেতে ৩০৯২ রান করেছেন তিনি।

শীর্ষ সংবাদ:
সন্ধান দিলে         ভারত থেকে বাংলাদেশের টিকা পাওয়া এখনো অনিশ্চিত : হাইকমিশনার         যেকোনো ধরনের দুর্যোগ মোকাবিলায় সর্বদা প্রস্তুত থাকার আহ্বান প্রধানমন্ত্রীর         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৮২         ক্ষমতা মানে ভোগ বিলাস নয়, ক্ষমতা হলো মানুষের সেবা করা         ব্যাটারিচালিত রিকশা-ভ্যান বন্ধ করা হবে : স্বরাষ্ট্রমন্ত্রী         টেকসই উন্নয়নের জন্য বৈষম্যহীন ও সমতাভিত্তিক আইনি কাঠামো অপরিহার্য ॥ আইনমন্ত্রী         বীর মুক্তিযোদ্ধারা মাসিক সম্মানী পাবেন ২০ হাজার টাকা : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী         রোহিঙ্গা সংকট সমাধানে আন্তর্জাতিক শক্তির জোর তৎপরতা দরকার         রাজশাহীতে ধসে পড়ল বহুতল ভবন         খুবির সকল পরীক্ষা স্থগিত         ‘দুর্নীতি ও অপকর্মের বিরুদ্ধে সরকার জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে’         প্রথম ধাপের ২০৪ ইউনিয়ন পরিষদের নির্বাচন সোমবার         ‘নিবন্ধনহীন মোটরসাইকেল বাইরে বের হতে পারবে না’         হাসপাতালে মাহবুব তালুকদার         বেবিচকের নির্বাহী প্রকৌশলী বরখাস্ত         সোমবার থেকে ফাইজারের টিকা প্রদান শুরু         আগামী ২২ জুন থেকে খুলনা রেলস্টেশনে ট্রেন আসা-যাওয়া বন্ধ         রিট খারিজ ॥ জাবির শিক্ষক নিয়োগে বাধা নেই         নরসিংদীতে সড়ক দুর্ঘটনায় নারী ও শিশুসহ নিহত ৫, আহত ১০