সোমবার ১৫ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ইংল্যান্ডের স্বস্তির জয় ভারতের বিপক্ষে

স্পোর্টস রিপোর্টার ॥ চরম প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচ। উত্তেজনাপূর্ণ ম্যাচটি শেষপর্যন্ত ইংল্যান্ডের জয়ের মধ্য দিয়েই শেষ হলো। কলকাতার ইডেন গার্ডেনে জয়ের একেবারে কাছে গিয়েও ৫ রানে হারল ভারত। আর তাতে করে এবার ভারত সফরে প্রথমবারের মতো জিতল ইংল্যান্ড। স্বস্তির জয় পেল। সেই সঙ্গে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হওয়া থেকে বাচল। ২-১ এ ওয়ানডে সিরিজ শেষ করল ইংল্যান্ড।

টস জিতে আগে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় ভারত। ইংল্যান্ড আগে ব্যাট করার সুযোগ পেয়ে কাজেও লাগায়। ৮ উইকেট হারিয়ে ৫০ ওভারে ৩২১ রান করে। ওপেনার জেসন রয় সর্বোচ্চ ৬৫, বেন স্টোকস অপরাজিত ৫৭, জন বেয়ারস্টো ৫৬ ও ইয়ন মরগান ৪৩ রান করেন। বল হাতে হার্দিক পান্ডে তিন উইকেট নেন।

জবাব দিতে নেমে একটা সময় মনে হচ্ছিল ভারত হেরে যাবে। ১৭৩ রানে ৫ উইকেট হারায়। অজিঙ্কেয়া রাহানে, লোকেশ রাহুল, বিরাট কোহলি, যুবরাজ সিং, মহেন্দ্র সিং ধোনি এই সময়ের মধ্যে আউট হয়ে যান। এর মধ্যে শুধু কোহলি অর্ধশতক করতে পারেন। ৫ উইকেট পড়ার পরই যেন ঘুরে দাঁড়ায় ভারত। কেদার জাদব ও পান্ডে মিলে বড় জুটি গড়েন। ষষ্ঠ উইকেটে ১০৪ রানের জুটি গড়েন। এই জুটিতে ভারতের জয়ের আশাও তৈরি হয়। দুইজন মিলে দলকে ২৭৭ রানে নিয়ে যান। এমন সময়ে হার্দিক (৫৬) আউট হয়ে যান। তবুও জয়ের আশা শেষ হয়ে যায়নি। ২৯১ রানে গিয়ে রবীন্দ্র জাদেজাও আউট হয়ে যান। তখনও ভরসা থাকে। উইকেটে যে জাদব ও রবীচন্দ্রন অশ্বিন থাকেন। একটা সময় গিয়ে ১৮ বলে জিততে ২৭ রানের প্রয়োজন থাকে। ৩ উইকেট হাতে থাকে। ২৯৭ রানে গিয়ে অশ্বিনও আউট হয়ে যান। তখন যেন জয়ের আশা ফিকে হয়ে ওঠে। কিন্তু যাদব সেই ফিকে ভাব মুহূর্তেই দূর করে দেয়ার চেষ্টা করেন। কিন্তু শেষপর্যন্ত দলকে জয়ের কাছে নিয়ে গিয়েও পারেননি। ৬ বলে জিততে ১৬ রানের প্রয়োজন থাকে। ক্রিস ওকসের প্রথম বলে ছক্কা ও দ্বিতীয় বলে চার হাকান। তৃতীয় ও চতুর্থ বলে কোন রান নিতে পারেননি। ২ বলে জিততে ৬ রান প্রয়োজন থাকে। পঞ্চম বলে গিয়ে ৯০ রান করে যাদব আউট হয়ে যান। তখন ১ বলে ৬ রানের দরকার থাকে। কিন্তু ভুবনেশ্বর কুমার একটি রানও নিতে পারেননি।

শীর্ষ সংবাদ:
এবার ময়লার গাড়িতে ক্যামেরা বসাবে উত্তর সিটি ডিএনসিসি         ১২৭৫ কোটি টাকা ঋণ দিচ্ছে এডিবি         বিএনপির শিখিয়ে দেওয়া বক্তব্য দিয়েছেন ডাক্তাররা : তথ্যমন্ত্রী         খালেদার জন্য বিদেশ থেকে চিকিৎসক আনার অনুমতি আছে : পররাষ্ট্রমন্ত্রী         হাফ ভাড়া : সংবাদ সম্মেলন ডেকেছেন পরিবহন মালিক সমিতি         গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি আরও ৭৫ ডেঙ্গুরোগী         ওমিক্রনের কারণে এইচএসসি পরীক্ষা বন্ধ হবে না : শিক্ষামন্ত্রী         বিনিয়োগের জন্য বাংলাদেশ এখন অত্যন্ত বন্ধুত্বপূর্ণ দেশ : আইনমন্ত্রী         কোভিড ১৯ : করোনায় আরও ২ জনের মৃত্যু, শনাক্ত ২২৭         মাদারীপুরে শিশু আদুরী হত্যা মামলায় ৩ জনের ফাঁসির আদেশ         মেয়র জাহাঙ্গীরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের         পাকিস্তানকে ২০২ রানের টার্গেট দিল বাংলাদেশ         ইভ্যালির রাসেলের বিরুদ্ধে তিনটি মামলা দায়ের         হেফাজত মহাসচিব নুরুল ইসলাম আর নেই         নতুন ধরন ওমিক্রন ॥ স্বাস্থ্য অধিদফতরের ১৫ নির্দেশনা         হেলমেটে বল লেগে মাথায় আঘাত পেয়ে হাসপাতালে ইয়াসির         ঠাকুরগাঁওয়ে ভোটের সংঘাতে আইনশৃঙ্খলা বাহিনীর গুলিতে নিহত ৩         শিক্ষার্থীদের চুল কেটে দেওয়া সেই শিক্ষিকা স্বপদে বহাল         অবিলম্বে দ. আফ্রিকার উপর থেকে ভ্রমণ নিষেধাজ্ঞা প্রত্যাহারের আহবান প্রেসিডেন্ট         আফগানিস্তানের বিমানবন্দর চালু রাখতে ইইউর সহায়তা চেয়েছে তালেবান