রবিবার ৯ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ইংল্যান্ডের স্বস্তির জয় ভারতের বিপক্ষে

স্পোর্টস রিপোর্টার ॥ চরম প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচ। উত্তেজনাপূর্ণ ম্যাচটি শেষপর্যন্ত ইংল্যান্ডের জয়ের মধ্য দিয়েই শেষ হলো। কলকাতার ইডেন গার্ডেনে জয়ের একেবারে কাছে গিয়েও ৫ রানে হারল ভারত। আর তাতে করে এবার ভারত সফরে প্রথমবারের মতো জিতল ইংল্যান্ড। স্বস্তির জয় পেল। সেই সঙ্গে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হওয়া থেকে বাচল। ২-১ এ ওয়ানডে সিরিজ শেষ করল ইংল্যান্ড।

টস জিতে আগে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় ভারত। ইংল্যান্ড আগে ব্যাট করার সুযোগ পেয়ে কাজেও লাগায়। ৮ উইকেট হারিয়ে ৫০ ওভারে ৩২১ রান করে। ওপেনার জেসন রয় সর্বোচ্চ ৬৫, বেন স্টোকস অপরাজিত ৫৭, জন বেয়ারস্টো ৫৬ ও ইয়ন মরগান ৪৩ রান করেন। বল হাতে হার্দিক পান্ডে তিন উইকেট নেন।

জবাব দিতে নেমে একটা সময় মনে হচ্ছিল ভারত হেরে যাবে। ১৭৩ রানে ৫ উইকেট হারায়। অজিঙ্কেয়া রাহানে, লোকেশ রাহুল, বিরাট কোহলি, যুবরাজ সিং, মহেন্দ্র সিং ধোনি এই সময়ের মধ্যে আউট হয়ে যান। এর মধ্যে শুধু কোহলি অর্ধশতক করতে পারেন। ৫ উইকেট পড়ার পরই যেন ঘুরে দাঁড়ায় ভারত। কেদার জাদব ও পান্ডে মিলে বড় জুটি গড়েন। ষষ্ঠ উইকেটে ১০৪ রানের জুটি গড়েন। এই জুটিতে ভারতের জয়ের আশাও তৈরি হয়। দুইজন মিলে দলকে ২৭৭ রানে নিয়ে যান। এমন সময়ে হার্দিক (৫৬) আউট হয়ে যান। তবুও জয়ের আশা শেষ হয়ে যায়নি। ২৯১ রানে গিয়ে রবীন্দ্র জাদেজাও আউট হয়ে যান। তখনও ভরসা থাকে। উইকেটে যে জাদব ও রবীচন্দ্রন অশ্বিন থাকেন। একটা সময় গিয়ে ১৮ বলে জিততে ২৭ রানের প্রয়োজন থাকে। ৩ উইকেট হাতে থাকে। ২৯৭ রানে গিয়ে অশ্বিনও আউট হয়ে যান। তখন যেন জয়ের আশা ফিকে হয়ে ওঠে। কিন্তু যাদব সেই ফিকে ভাব মুহূর্তেই দূর করে দেয়ার চেষ্টা করেন। কিন্তু শেষপর্যন্ত দলকে জয়ের কাছে নিয়ে গিয়েও পারেননি। ৬ বলে জিততে ১৬ রানের প্রয়োজন থাকে। ক্রিস ওকসের প্রথম বলে ছক্কা ও দ্বিতীয় বলে চার হাকান। তৃতীয় ও চতুর্থ বলে কোন রান নিতে পারেননি। ২ বলে জিততে ৬ রান প্রয়োজন থাকে। পঞ্চম বলে গিয়ে ৯০ রান করে যাদব আউট হয়ে যান। তখন ১ বলে ৬ রানের দরকার থাকে। কিন্তু ভুবনেশ্বর কুমার একটি রানও নিতে পারেননি।

শীর্ষ সংবাদ:
‘সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টকারীদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি’         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৯         ‘সাম্প্রদায়িক হামলার দায় এড়াতে পারে না ফেসবুক কর্তৃপক্ষ’         নারীরা উদ্যোক্তা হিসেবেও অনেক ভূমিকা রাখছেন ॥ শিল্পমন্ত্রী         ডেঙ্গু : আরও ১ জনের মৃত্যু, হাসপাতালে ১৭৯         কৃষিপ্রযুক্তি কাজে লাগিয়ে সারা বছরই আম পাওয়া সম্ভব ॥ কৃষিমন্ত্রী         শেখ হাসিনার সরকার হলো সবচেয়ে বেশি নারীবান্ধব ॥ পররাষ্ট্রমন্ত্রী         আবরার হত্যা মামলা ॥ ২৫ আসামির মৃত্যুদণ্ড চায় রাষ্ট্রপক্ষ         বিপর্যস্ত তিস্তা অববাহিকা পরিদর্শনে বাপাউবোর প্রতিনিধি দল         অপরাধী যেই দলেরই হোক তার বিচার হবে ॥ আইনমন্ত্রী         বিদ্যানন্দ ফাউন্ডেশনের সহায়তায় ক্ষতিগ্রস্ত পরিবারগুলো ঘুরে দাঁড়াবে ॥ শিক্ষামন্ত্রী         পায়রা সেতু উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী         আমিরাত গেলেন অর্ধলক্ষাধিক যাত্রী         নোয়াখালীতে মন্দিরে হামলা ॥ ৩ আসামির ‘স্বীকারোক্তিমূলক’ জবানবন্দি         চাঁদা না দেওয়ায় মোটরসাইকেল শো-রুমে ডাকাতি করেন চক্রটি         শক্তিশালী ভূমিকম্পে কেঁপে উঠল তাইওয়ান         যুক্তরাষ্ট্রসহ ১০ দেশের রাষ্ট্রদূতকে বহিষ্কার করল তুরস্ক         কলম্বিয়ার মাদক সম্রাট অ্যাতোনিয়েল অবশেষে আটক         যুক্তরাষ্ট্রের একটি বিশ্ববিদ্যালয়ে গোলাগুলিতে নিহত ১         ভিডিও মিউট চালু হল গুগল মিটে