বৃহস্পতিবার ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ০২ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জাহিদের গোলে জয়ের ধারায় চট্টগ্রাম আবাহনী

  • বাংলাদেশ প্রিমিয়ার লীগ ফুটবল, চট্টগ্রাম আবাহনী ১-০ সকার ক্লাব ফেনী

জাহিদুল আলম জয়, সিলেট থেকে ॥ মিডফিল্ডার জাহিদ হোসেনের একমাত্র গোলে বাংলাদেশ প্রিমিয়ার লীগ (বিপিএল) ফুটবলে জয়ের ধারায় ফিরেছে চট্টগ্রাম আবাহনী। মঙ্গলবার সন্ধ্যায় সিলেট জেলা স্টেডিয়ামে বন্দর নগরীর দল ১-০ গোলে পরাজিত করে সকার ক্লাব ফেনীকে। এই জয়ে পুণ্যভূমি সিলেট থেকে ছয় পয়েন্টের মিশনে একধাপ এগিয়ে গেল মামুনুল ইসলাম মামুনের দল।

প্রথম ধাপ পেরনো চট্টগ্রাম আবাহনী গতকাল রাতে রহমতগঞ্জ-বিজেএমসি ম্যাচের আগ পর্যন্ত আট ম্যাচ শেষে ১৫ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার তিন নম্বরে উঠে এসেছে। আট ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে আগের ছয় নম্বরেই ফেনীর ক্লাবটি।

ম্যাচের শুরু থেকেই ফেনী সকারের দুর্গে আধিপত্য বিস্তার করে খেলতে থাকে চট্টগ্রাম আবাহনী। পুরো ম্যাচে একাধিক সহজ গোলের সুযোগ নষ্ট করে স্বাধীনতা কাপের চ্যাম্পিয়নরা। বিশেষ করে হাইতির ফরোয়ার্ড লিওনেল সেইন্ট প্রিউক্স ছিলেন বারবার ব্যর্থ। ছয়বার সহজ সুযোগ পেয়েও লক্ষ্যভেদ করতে পারেননি তিনি। অন্যদিকে ফেনী সকার বলার মতো তেমন সুযোগই পায়নি।

ম্যাচে আবাহনী প্রথম সুযোগ পায় সপ্তম মিনিটে। অধিনায়ক মামুনুলের থ্রু থেকে ফাঁকায় বল পান লিওনেল। কিন্তু পোস্টের বাইরে মারেন তিনি। ২৩ মিনিটে ফের ব্যর্থ হন লিওনেল। এবার জাহিদের পাস থেকে পাওয়া বলে দুর্বল শট নেন এই হাইতিয়ান। ৪০ মিনিটে ভাল সুযোগ নষ্ট করেন ফেনীর অধিনায়ক আকবর হোসেন রিদন। চওমিন রাখাইনের পাস থেকে বল পান তিনি। পরের মিনিটে পাল্টা আক্রমণে আবারও সুযোগ পায় চট্টগ্রাম আবাহনী। এবারও লিওনেলের দুর্বল শট গোলরক্ষকের হাতে আশ্রয় নেয়। গোলশূন্য প্রথমার্ধ শেষে দ্বিতীয়ার্ধের প্রথম মিনিটেই লোপ্পা সুযোগ হারায় চট্টগ্রাম আবাহনী। রুবেল মিয়ার থ্রু থেকে এবারও লিওনেল ব্যর্থ হন। তার শট বামপোস্ট ঘেঁষে বাইরে যায়। ৫০ মিনিটে প্রতি আক্রমণে ফেনীর রাখাইন শট নিতে দেরি করে সুযোগ হারান। ৬১ মিনিটে মামুনুল ডি বক্সের মাথা থেকে জোরালো শট নেন। কিন্তু বারপোস্ট উচিয়ে গেলে এগিয়ে যাওয়া হয়নি জুলফিকার মাহমুদ মিন্টুর দলের। ৬৬ মিনিটে কাক্সিক্ষত গোল পায় চট্টগ্রাম আবাহনী। ফেনীর ডিফেন্ডার বল ক্লিয়ার করতে ব্যর্থ হলে বল পান লিওনেল। তার দুর্বল শট ডানদিকে জাহিদের কাছে চলে যায়। প্লেসিং শটে ডানপোস্ট ঘেঁষে বল জালে জড়ান তারকা এই মিডফিল্ডার (১-০)। ৮০ ও ৮৫ মিনিটে চট্টগ্রাম আবাহনীর লিওনেল আরও দু’টি সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হন।

সহকারী কোচ হাসান আল-মামুন পদত্যাগ করার পর নতুন কোচ হিসেবে চট্টগ্রাম আবাহনীর সঙ্গে যুক্ত হয়েছেন জুলফিকার মাহমুদ মিন্টু। তার অধীনে এটিই প্রথম ম্যাচ বন্দর নগরীর ক্লাবটির। জয় পেয়ে ভীষণ খুশি তিনি। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে জুলফিকার বলেন, আগের ম্যাচ ড্র করায় এই ম্যাচটি গুরুত্বপূর্ণ ছিল।

ম্যাচটি আরও ভালভাবে জয়ের সুযোগ ছিল। এরপরও আমি খুশি। আমাদের কাছে প্রতিটি ম্যাচই গুরুত্বপূর্ণ। কেননা আমাদের লক্ষ্য শিরোপা। নতুন দায়িত্বকে চাপ হিসেবে দেখছেন কিনা এমন প্রশ্নের জবাবে চট্টগ্রাম আবাহনী কোচ বলেন, আমি চাপ নেইনি। সবসময় উপভোগ করার চেষ্টা করি। দলের পারফর্মেন্স প্রসঙ্গে তিনি বলেন, আসলে মাঠের অবস্থা খুব একটা ভাল না। এই মাঠে স্বাভাবিক খেলা কঠিন। এরপরও ছেলেদের পারফর্মেন্স ভাল। আশা করছি সামনে দল আরও ভাল করবে। ফেনী সকারের কোচ লাডি বাবা লোলা হারের জন্য ডিফেন্ডারের ব্যর্থতাকে দায়ী করেন। তার মতে, এমন কিছু মুহূর্ত আছে যখন মিস মেনে নেয়া যায় না।

শীর্ষ সংবাদ:
গণমুখী প্রশাসন ॥ স্বাধীনতার ৫০ বছরে বড় অর্জন         ছাত্রদের কাজ লেখাপড়া, রাস্তায় নেমে যান ভাংচুর নয়         উন্নয়নে পাকিস্তানকে পেছনে ফেলেছে বাংলাদেশ         ঢাকা বিশ্ববিদ্যালয় নেতৃত্বের ভূমিকায় থাকবে         ১১ খাতে বিপুল বিনিয়োগ আসার সম্ভাবনা         ঐতিহাসিক পার্বত্য শান্তি চুক্তিতে বদলে গেছে পাহাড়         রামপুরায় ছাত্র বিক্ষোভ, মতিঝিলে গাড়ি ভাংচুর         দেশের প্রথম বর্জ্য বিদ্যুত কেন্দ্র অবশেষে বাস্তবায়ন হচ্ছে         বাল্যবিয়ে রোধে কাজীদের সচেতন করতে প্রশিক্ষণ দেয়া হচ্ছে         হত্যা মিশনে ব্যবহৃত গুলি-অস্ত্র উদ্ধার         শ্রদ্ধা ভালবাসায় জাতীয় অধ্যাপক রফিকুল ইসলামের চিরবিদায়         সুপ্রীমকোর্টে শারীরিক উপস্থিতিতে বিচার কাজ শুরু         খালেদা জিয়াকে স্তব্ধ করে দিতে চায় সরকার ॥ ফখরুল         মুক্তিপণের টাকা আদায় হচ্ছিল মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে         সুবর্ণজয়ন্তী উপলক্ষে লাল সবুজের মহোৎসবে মুখরিত হাতিরঝিল         ৯০ কার্যদিবসে সম্প্রীতি বিনষ্টের মামলা নিষ্পত্তি করতে হবে         এইচএসসি ও আলিম পরীক্ষা উপলক্ষে যে নিষেধাজ্ঞা দিয়েছে ডিএমপি         আন্তর্জাতিক বাজারে তেলের দাম কমলে ব্যবস্থা নেবো : অর্থমন্ত্রী         হৃদরোগ ঝুঁকি হ্রাসে সরকারের যুগান্তকারী পদক্ষেপ         করোনা : গত ২৪ ঘন্টায় আরও ২ জনের মৃত্যু