বৃহস্পতিবার ১২ কার্তিক ১৪২৮, ২৮ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শ্রীলঙ্কাকে ১০ উইকেটে ধসিয়ে দিলো ইংল্যান্ড

শ্রীলঙ্কাকে ১০ উইকেটে  ধসিয়ে দিলো ইংল্যান্ড

অনলাইন ডেস্ক॥ আগের ম্যাচে অবিশ্বাস্য 'টাই' এর জন্ম দিয়েছিল ইংল্যান্ড। এবার শ্রীলঙ্কাকে তারা ধসিয়ে দিলো ১০ উইকেটে। শুক্রবার ট্রেন্ট ব্রিজে দ্বিতীয় ওয়ানডেতে এই ব্যবধানে জিতে ৫ ম্যাচের সিরিজে ১-০ তে লিড নিলো ইংলিশরা। ট্রেন্ট ব্রিজে স্বাগতিকরা পাত্তাই দেয়নি প্রতিপক্ষকে।

জ্যাসন রয় খেলেছেন অপরাজিত ১১২ রানের ইনিংস। আর অ্যালেক্স হেলস হার না মানা ১৩৩ রানে অপরাজিত। ২৫৫ রানের টার্গেট ছিল তাদের সামনে। এই দুই ওপেনারের সেঞ্চুরির বীরত্বে ৯৫ বল হাতে রেখেই কোনো উইকেট না হারিয়ে ২৫৬ রান করে ফেলেছে ইংল্যান্ড। ইতিহাসে ষষ্ঠবারের মতো ১০ উইকেটে জিতল ইংল্যান্ড। আর পঞ্চমবারের মতো শ্রীলঙ্কা এই ব্যবধানে হারলো।

রয় ও হেলসের জুটি ওয়ানডেতে যেকোনো উইকেটে ইংল্যান্ডের রেকর্ড। এর আগে দ্বিতীয় উইকেটে ২৫০ ছিল তাদের সেরা। ২০১০ সালে এজবাস্টনে যা বাংলাদেশের বিপক্ষে গড়েছিলেন অ্যান্ড্রু স্ট্রস ও জনাথন ট্রট। এই জয়ে প্রথম মাল্টি-ফরম্যাট সুপার সিরিজ জয় নিশ্চিত করলো ইংল্যান্ড। তাদের পয়েন্ট এখন ১৩। শ্রীলঙ্কার ৩।

শ্রীলঙ্কা টস জিতে আগে ব্যাট করে ৭ উইকেটে তোলে ২৫৪ রান। উপুল থারাঙ্গার ৫৩ তাদের ইনিংস সর্বোচ্চ। দিনেশ চান্দিমাল ৫২ ও অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুস ৪৪ রান করেন। ১০ ওভারে ৩৪ রানে ২ উইকেট নেন লেগ স্পিনার আদিল রশিদ। রবিবার ব্রিস্টলে সিরিজের তৃতীয় ম্যাচ।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪৫৪০৪৪৯৬
আক্রান্ত
১৫৬৮৫৬৩
সুস্থ
২২২৪৫৬৫৬৯
সুস্থ
১৫৩২৪৬৮
শীর্ষ সংবাদ:
সেনাবাহিনী বহির্বিশ্বে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে         ইংল্যান্ডের কাছে বড় ব্যবধানে হার বাংলাদেশের         নীলনক্সা লন্ডনে         ‘গরিবের আইনজীবী’ বাসেত মজুমদারের ইন্তেকাল         পাটুরিয়ায় তলদেশ দিয়ে পানি ঢুকে ফেরিডুবি         দেশে প্রতি চারজনে একজন স্ট্রোকে আক্রান্ত         মূল্যস্ফীতি সরকারের নিয়ন্ত্রণে ॥ অর্থমন্ত্রী         প্রধানমন্ত্রীর প্রণোদনা প্যাকেজে অর্থনীতি ঘুরে দাঁড়িয়েছে         জ্বালানি তেলের দাম বাড়ানোর চিন্তা ॥ জনজীবনে চাপ পড়ার শঙ্কা         বাবুলের মামলার চূড়ান্ত প্রতিবেদনে নারাজির শুনানি         কুমিল্লার ঘটনায় জড়িতদের শনাক্ত করা হচ্ছে         হামলা করে সার্বভৌমত্ব হুমকির মধ্যে ফেলে দেয়া হয়েছে         ফ্লাইওভারের র‌্যাম্পে কোন ফাটল সৃষ্টি হয়নি         বৃহস্পতিবার গণটিকার দ্বিতীয় ডোজ         ১ ফেব্রুয়ারিতে হচ্ছে না এসএসসি পরীক্ষা : শিক্ষামন্ত্রী         বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প পুরস্কার পাচ্ছে ২৩ প্রতিষ্ঠান         করোনা: গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৭, নতুন শনাক্ত ৩০৬         কোচিং সেন্টার বন্ধ থাকবে ১৮ দিন         গুলশানে ট্রান্সফরমার বিস্ফোরণ, শিশুসহ দগ্ধ ৪         টেকসই উন্নয়নের জন্য চাই ঐক্যবদ্ধ সামাজিক শক্তি