ঢাকা, বাংলাদেশ   শনিবার ২০ জুলাই ২০২৪, ৫ শ্রাবণ ১৪৩১

১২ ঘণ্টার মধ্যে কোরবানি পশুর বর্জ্য পরিস্কার করা হবে: জাহাঙ্গীর আলম

নিজস্ব সংবাদদাতা, টঙ্গী, গাজীপুর

প্রকাশিত: ১২:৫৮, ১৬ জুন ২০২৪

১২ ঘণ্টার মধ্যে কোরবানি পশুর বর্জ্য পরিস্কার করা হবে: জাহাঙ্গীর আলম

সংবাদ সম্মেলনে কথা বলেন সাবেক মেয়র জাহাঙ্গীর আলম। ফাইল ফটো

গাজীপুর সিটি কর্পোরেশনের উপদেষ্টা সাবেক মেয়র জাহাঙ্গীর আলম বলেছেন, ১২ ঘণ্টার মধ্যে গাজীপুর সিটির কোরবানির পশুর বর্জ্য পরিষ্কার করা হবে। রবিবার সাংবাদিকদের প্রশ্নের জবাবে উপদেষ্টা জাহাঙ্গীর আলম এসব কথা বলেন।

উপদেষ্টা জাহাঙ্গীর আলম বলেন, সিটির প্রতিটি পাড়া মহল্লার মসজিদ মাদ্রাসার খতিব ইমাম মুয়াজ্জিন সাহেবদের সহযোগিতায় সিটির ৫৭টি ওয়ার্ডে শুক্রবারের জুমা নামাজের বয়ানে নগরবাসিদের সচেতন করা হয়েছে কোরবানি পশুর বর্জ্য কিভাবে কোথায় রাখতে হবে। গাজীপুর সিটিতে এবার লক্ষাধিক পশু কোরবানি দেবেন নগরবাসী জানালেন সাবেক মেয়র জাহাঙ্গীর আলম। 

এসব পশুর বর্জ্য যাতে পরিবেশ দূষিত করতে না পারে মানুষের নির্বিঘ্ন চলাচল নিশ্চিত করতে সিটি কর্পোরেশনের পক্ষ থেকে  দেড় লাখ ব্যাগ সরবরাহ করা হয়েছে পশুর বর্জ্য মওজুদ করে রাখার জন্য।

নিদিষ্ট স্হানে মওজুদ করে রাখা পশুর বর্জ্য সিটি কর্পোরেশনের পরিচ্ছন্ন কর্মীরা সরিয়ে ফেলবে এমন প্রস্তুতি সিটি কর্পোরেশনের পক্ষ থেকে নেয়া হয়েছে। ৪ মাসের মধ্যে পচনশীল ৩৫ কেজি ধারণ ক্ষমতার বর্জ্য রাখার ব্যাগগুলো সিটির কাউন্সিলরদের মাধ্যমে নাগরিকদের কাছে ইতোমধ্যে পৌঁছে দেওয়া হয়েছে।

উপদেষ্টা জাহাঙ্গীর আলম আরও বলেন, ঈদের নামাজ নির্বিঘ্ন করতে সিটির ৫৭ টি ওয়ার্ডের গ্রাম পর্যায়ে একাধিক ঈদ জামাতের নামাজ আদায়ে প্যান্ডেল নির্মাণ করা হয়েছে। বৃষ্টিতে যেন নামাজের বিঘ্ন না ঘটে সে ব্যবস্থাও রাখা হয়েছে ঈদগাহ ময়দান গুলোতে। গাজীপুর সিটির মেয়র জায়েদা খাতুনের দিকনির্দেশনায় মেয়র পুত্র সাবেক মেয়র জাহাঙ্গীর আলম তৃনমুলে উপস্থিত থেকে এসব বাস্তবায়ন করছেন।

জাহাঙ্গীর আলম জানান, গাজীপুর সিটির গরুর হাতগুলোতে চাঁদাবাজি বন্ধে আইনশৃঙ্খলা বাহিনীর সহায়তায় বিশেষ ব্যবস্হা নেওয়া হয়েছে। গাজীপুর সিটিতে ষড়যন্ত্রকারীদের চক্রান্ত ন্যাসাৎ করে নাগরিকদের সর্বোচ্চ সুবিধা দিতে গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র উপদেষ্টাসহ সকল কর্মচারী কর্মকর্তা নাগরিকদের পাশে রয়েছে।

 এসআর

×