ঢাকা, বাংলাদেশ   সোমবার ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

প্রকাশ্যে সিগারেট খাওয়া নিয়ে ছাত্রলীগ নেতাকে ছুরিকাঘাত

প্রকাশিত: ১৪:১৫, ২৫ ডিসেম্বর ২০২৩

প্রকাশ্যে সিগারেট খাওয়া নিয়ে ছাত্রলীগ নেতাকে ছুরিকাঘাত

ছাত্রলীগ নেতাকে ছুরিকাঘাত

ফেনীতে তুচ্ছ ঘটনায় একজন ছাত্রলীগ নেতা ছুরিকাহত হয়েছেন। তার নাম প্রসেনজিত ভৌমিক প্রকাশ রূপম (২৭)। তিনি ফেনী পৌর ছাত্রলীগের যুগ্ম সম্পাদক। শহরের ডাক্তার পাড়ায় পরিবারের সাথে থাকেন। পৈতৃক বাড়ি ফেনীর ফুলগাজী উপজেলার দরবারপুর ইউনিয়নের বসন্তপুর। অপরজন আহত জাহিদ হোসেন। তাকেও হামলাকারীরা পেছন থেকে ছুরিকাঘাত করে। তিনি ১০নং ওয়ার্ড ছাত্রলীগের সাধারণ সম্পাদক। বর্তমানে সে ফেনী জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রয়েছে।

আরও পড়ুন : নির্বাচনে প্রতিমন্ত্রী মাহবুব আলীর শক্ত প্রতিদ্বন্দ্বি ব্যারিস্টার সুমন

জানা গেছে, ফেনীতে সিনিয়রদের সামনে প্রকাশ্যে সিগারেট খেতে নিষেধ করাকে রূপমকে ছুরিকাঘাত করা হয়েছে। রবিবার (২৪ ডিসেম্বর) বিকেলে শহরের ডাক্তার পাড়া নুরুজ্জামান উকিল সড়ক এলাকায় এ ঘটনা ঘটে।

রূপমের বন্ধু মো. রিয়াজ বলেন, রবিবার দুপুরের দিকে সিনিয়রদের সামনে কয়েকজন জুনিয়রকে সিগারেট খেতে নিষেধ করেছিলেন রূপমের সঙ্গে থাকা একজন। এ নিয়ে তখন দুপক্ষের কথা কাটাকাটি হয়। দুপুরের পর তারা আরও কয়েকজনকে সঙ্গে নিয়ে এসে নুরুজ্জামান উকিল সড়কে রূপমকে একা পেয়ে ছুরিকাঘাত করে চলে যায়। পরে তাকে ফেনী জেনারেল হাসপাতালে নেওয়া হলে সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে।

নাম প্রকাশ না করার শর্তে ফেনী পৌর ছাত্রলীগের এক শীর্ষ নেতা গণমাধ্যমকে জানান, ঘটনাস্থলের পাশের একটি সিসি ক্যামেরায় হামলাকারীদের স্পষ্ট দেখা গেছে। তাদের মধ্যে মোহন হাজারী ও সাখাওয়াত নামে দুজন ছুরিকাঘাত করেছে। এসময় তাদের সঙ্গে রাসেল হাজারী, রাকিব হাজারী, ওসমান হাজারী, মুশফিক হাজারী সোহাগসহ আরও ৪-৫ জন ছিল।

জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নূর করিম জাবেদ গণমাধ্যমকে জানানন, ঘটনাটি আমরা অবগত হয়েছি। এখন সে যেহেতু হাসপাতালে চিকিৎসাধীন, সুস্থ হওয়ার পর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। তবে হামলায় জড়িতরা ছাত্রলীগের সঙ্গে সংশ্লিষ্ট কেউ নন বলে দাবি করেন তিনি।

ফেনী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শহিদুল ইসলাম চৌধুরী গণমাধ্যমকে জানান, ফেনী জেনারেল হাসপাতালে দায়িত্বরত পুলিশের মাধ্যমে এক ছাত্রলীগ নেতাকে ছুরিকাঘাতের বিষয়টি জেনেছি। খবর পেয়ে হাসপাতালে ফোর্স পাঠালেও ততক্ষণে আহতের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় স্বজনরা তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। এ বিষয়ে এখনো কেউ থানায় অভিযোগ করেনি। অভিযোগ পেলে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

এবি 

×