ঢাকা, বাংলাদেশ   রোববার ১৬ জুন ২০২৪, ২ আষাঢ় ১৪৩১

রাতে যুক্তরাষ্ট্রের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ

প্রকাশিত: ১২:২৫, ২৮ মে ২০২৪

রাতে যুক্তরাষ্ট্রের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ

বাংলাদেশ ক্রিকেট দল

বিশ্বকাপের আগে বড় ধাক্কাই খেতে হলো বাংলাদেশকে। বিশ্বকাপের পিচের কন্ডিশন বুঝতে যুক্তরাষ্ট্রের বিপক্ষে তিন ম্যাচের সিরিজ খেলেছিল নাজমুল হোসেন শান্তর দল। সেই সিরিজ যুক্তরাষ্ট্রের মতো তুলনামূলক নবীন একটি দলের কাছে ২-১ ব্যবধানে হেরেছিল শান্তবাহিনী।

বিশ্বকাপের মূল পর্ব শুরু হওয়ার আগে আরও একবার যুক্তরাষ্ট্রের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। এটি বাংলাদেশের প্রথম প্রস্তুতি ম্যাচ।
 
মঙ্গলবার ডালাসের গ্র্যান্ড প্রেইরি ক্রিকেট স্টেডিয়ামে যুক্তরাষ্ট্রের বিপক্ষে খেলতে নামবে বাংলাদেশ। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত সাড়ে নয়টায়।

এই ম্যাচটি বাংলাদেশের কাছে গুরুত্বের দিক থেকে কোনো অংশে কম নয়। কারণ, এমনিতেই সিরিজ হেরে কঠিন সমালোচনার মুখে পড়েছিল তারা। যে কারণে এই ম্যাচে যদি বাংলাদেশ জিততে না পারে, তাহলে নতুন মাত্রায় শুরু হবে সমালোচনা।

প্রথম প্রস্তুতি ম্যাচকে সামনে রেখে অনুশীলনও ভালোভাবে সেরেছে বাংলাদেশ। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) অফিসিয়াল ফেসবুক পেজ থেকে শেয়ার করা একটি ভিডিওতে দেখা যায়, ডালাসে অনুশীলন করছেন ক্রিকেটাররা।

খুশির সংবাদ হলো- এদিন অনুশীলনে নেমেছেন ইনজুরিতে থাকা পেসার তাসকিন আহমেদ। ছোট রানআপ নিয়ে বোলিং করতেও দেখা গেছে বিশ্বকাপে বাংলাদেশ দলের সহ-অধিনায়ককে। তার মানে, আস্তে আস্তে পাঁজরের চোট কাটিয়ে উঠছেন ডানহাতি এই পেসার।

বিশ্বকাপের আগে আরও একটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। আগামী ১ জুন ভারতের বিপক্ষে গা গরমের ম্যাচটি খেলতে শান্তবাহিনী।

শহিদ

×