ঢাকা, বাংলাদেশ   সোমবার ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ২৩ মাঘ ১৪২৯

monarchmart
monarchmart

চট্টগ্রামে আরও দুর্বল ভারত

স্পোর্টস রিপোর্টার

প্রকাশিত: ০১:৩১, ৯ ডিসেম্বর ২০২২

চট্টগ্রামে আরও দুর্বল ভারত

বিশেষ ফ্লাইটে চট্টগ্রাম পৌঁছেছে বাংলাদেশ ও ভারতের ক্রিকেট দল

৩ ম্যাচের ওয়ানডে সিরিজ ইতোমধ্যেই জিতেছে স্বাগতিক বাংলাদেশ। মিরপুরে হওয়া ২ ওয়ানডেতেই রুদ্ধশ্বাস লড়াইয়ের পর নতি স্বীকার করেছে ভারত ক্রিকেট দল। এবার চট্টগ্রামে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে মর্যাদার লড়াই তাদের। হোয়াইটওয়াশ হওয়ার লজ্জা এড়ানোর জন্য শনিবার জিততেই হবে ভারতকে। কিন্তু এই লড়াইয়ে শক্তি হারিয়ে আরও দুর্বল হয়ে পড়েছে সফরকারীরা।

অধিনায়ক রোহিত শর্মা আঙ্গুলের ইনজুরিতে ছিটকে গেছেন। এছাড়াও এই ম্যাচ খেলতে পারবেন না ইনজুরিতে পড়া স্পিনার কুলদীপ সেন ও পেসার দীপক চাহার। তিনজনই দেশে ফিরে গেছেন। সম্মান রক্ষার ম্যাচে তাই আরও দুর্বল হয়েই উজ্জীবিত বাংলাদেশের মুখোমুখি হতে হবে ভারতকে। বৃহস্পতিবার উভয় দল একই বিমানে চট্টগ্রাম পৌঁছে দুপুরে। তবে ভারতের শীর্ষ তারকা বিরাট কোহলি ঢাকা ছেড়েছেন বিকেলে। তিনি একটি বিজ্ঞাপন চিত্রের শ্যূটিংয়ের জন্য পরে চট্টগ্রাম যান।
রোহিত দ্বিতীয় ওয়ানডেতে ম্যাচের দ্বিতীয় ওভারেই স্লিপে ক্যাচ নিতে গিয়ে বাঁ হাতের বৃদ্ধাঙ্গুলিতে আঘাত পান। পরে হাসপাতালে তাকে নিয়ে স্ক্যান করানো হয়। তবে কোন চিড় ধরা না পড়াতে ৯ নম্বরে ব্যাটিং করতে নামেন তিনি আঙ্গুলে ব্যান্ডেজ পেঁচিয়ে। উন্নত চিকিৎসার জন্য রোহিত মুম্বাইয়ে ফিরে গেছেন। তার সঙ্গী হয়েছেন হ্যামস্ট্রিংয়ের চোটে পড়া চাহার ও প্রথম ম্যাচে ইনজুরিতে পড়ার পর দ্বিতীয় ম্যাচ না খেলা কুলদীপ। বৃহস্পতিবার দুপুরে দুই দল চট্টগ্রাম পৌঁছে কোন অনুশীলন করেনি।
আজ অনুশীলন করে শনিবার সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে নামবে দুই দল। ইতোমধ্যেই ২-০ ব্যবধানে এগিয়ে থাকায় এ ম্যাচে বেশ আত্মবিশ্বাসী হয়ে ফুরফুরে মেজাজে নামবে বাংলাদেশ দল। ২০১৫ সালে ভারতের বিপক্ষে একবারই ওয়ানডে সিরিজ ২-১ ব্যবধানে জিতেছে টাইগাররা।

এবারই প্রথম তাদের হোয়াইটওয়াশ করার সুযোগ লিটন-সাকিব-মিরাজদের। ১২ বছর আগে সর্বশেষ চট্টগ্রামে গিয়ে একটি টেস্ট খেলেছে ভারত এবং ২০০৭ সালে সর্বশেষ ওয়ানডে খেলতে গেলেও ম্যাচটি পরিত্যক্ত হয়। সেদিক থেকে ২০০৪ সালের পর আবারও সাগরিকায় ওয়ানডে খেলতে নামবে তারা।

monarchmart
monarchmart