ঢাকা, বাংলাদেশ   সোমবার ২২ এপ্রিল ২০২৪, ৯ বৈশাখ ১৪৩১

তরুণদের জন্য প্রকৌশলী রোমান সরকারের ‘ডিজিটাল মার্কেটিং পথচলা’

প্রকাশিত: ২২:২৫, ২৩ ফেব্রুয়ারি ২০২৪

তরুণদের জন্য প্রকৌশলী রোমান সরকারের ‘ডিজিটাল মার্কেটিং পথচলা’

সফটওয়্যার প্রকৌশলী মো. রোমান সরকার তার ‘ডিজিটাল মার্কেটিং পথচলা’ বইটি চলতি বছরের একুশে বইমেলায় প্রকাশ করেছেন। বইটি মূলত তরুণদের জন্য লেখা হয়েছে এবং এতে ডিজিটাল মার্কেটিংয়ের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করা হয়েছে। 

ডিজিটাল মার্কেটিংয়ের ভূমিকা, বিভিন্ন ডিজিটাল মার্কেটিং চ্যানেল, ডিজিটাল মার্কেটিং ক্যাম্পেইন তৈরি ও পরিচালনা। বইটিতে প্রচুর উদাহরণ এবং কেস স্টাডি রয়েছে, যা পাঠকদের ডিজিটাল মার্কেটিং ধারণাগুলিকে বাস্তব-বিশ্বের প্রয়োগে বুঝতে সহায়তা করে। এটি ডিজিটাল মার্কেটিংয়ে প্রবেশ করতে চায় এমন যে কারও জন্য একটি দুর্দান্ত সম্পদ। এটি একটি সহজবোধ্য এবং তথ্যবহুল বই যা আপনাকে ডিজিটাল মার্কেটিংয়ের মূল বিষয়গুলি দ্রুত শিখতে সাহায্য করবে।

ডিজিটাল মার্কেটিং পথচলা বইটিতে ডিজিটাল দুনিয়ায় নিজের একটি জায়গা তৈরি করা, ফ্রিলান্সিং এর মাধ্যমে বেকারত্ব মুক্ত হওয়া সহ অনলাইন থেকে অর্থ ইনকাম করার বিভিন্ন প্রক্রিয়া তুলে ধরা হয়েছে। বইটি ছায়া পাবলিকেশন্স স্টলে একুশে বইমেলায় পাওয়া যাচ্ছে। বইটির দাম ২০০ টাকা। বইটি উৎসর্গ করা হয়েছে রোমান সরকারের মা মোছা. ফাতেমা বেগম ও বাবা মো. রুহুল আমিন সরকারের জন্য। বইটি প্রচ্ছদ করেছেন হুমায়রা মাইমুনা হৃদি। 

রোমান সরকার তরুণ উদ্যোক্তাদের জন্য কাজ করে যাচ্ছেন ২০১৫ সাল থেকে। তিনি বিভিন্ন সময় বিশ্বের বিভিন্ন দেশ থেকে টেকনোলজি বিষয়ে বিভিন্ন পুরস্কার পান। এছাড়াও বাংলাদেশ সরকারের পক্ষ থেকে বিভিন্ন সময় সেরা উদ্যোক্তা, জাতীয় ফ্রিলান্সার অ্যাওয়ার্ড, জাতীয় বিজ্ঞান প্রযুক্তি অ্যাওয়ার্ড পান। তিনি ১ জানুয়ারি ১৯৯৯ সালে বগুড়া জেলার শিবগঞ্জ উপজেলায় জন্মগ্রহণ করেন। রোমান সরকার ১৬ বছর বয়সে জিনিয়াস প্লাগ টেকনোলজি প্রতিষ্ঠা করেন এবং পরবর্তীতে বেকার মুক্ত বাংলাদেশ গড়ার লক্ষ্যে জিনিয়াস আইটি ইন্সটিটিউট প্রতিষ্ঠা করেন। জিনিয়াস আইটি ইন্সটিটিউট প্রতি বছর প্রায় ১০ হাজার বেকার তরুণকে অনলাইন স্কিল ডেভলপমেন্ট প্রশিক্ষণ দেয়। একটি আধুনিক ও সমৃদ্ধ বাংলাদেশ গড়তে তার উদ্যোগ প্রশংসনীয়।

এম হাসান

×