ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

আওয়ামী লীগের মূল লক্ষ্য ভোট চুরি ॥ ফখরুল

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ০০:২৭, ১৬ মার্চ ২০২৩

আওয়ামী লীগের মূল লক্ষ্য ভোট চুরি ॥ ফখরুল

মির্জা ফখরুল ইসলাম আলমগীর

আওয়ামী লীগ গণতন্ত্রে বিশ্বাস করে না বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বুধবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন রচিত ‘আমার রাজনীতির রোজনামচা’ গ্রন্থের মোড়ক উন্মোচন উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

এদিকে বিকেলে নয়াপল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দলের চেয়ারপারসন খালেদা জিয়া ও যুবদলের সাধারণ সম্পাদক মোনায়েম মুন্নার মুক্তির দাবিতে যুবদল আয়োজিত বিক্ষোভ সমাবেশে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, বিরোধী দলের নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা দিতে সরকার নতুন পদ্ধতি আবিষ্কার করেছে।  
ফখরুল বলেন, আওয়ামী লীগ ন্যায়-নীতিতে বিশ্বাস করে না, গণতন্ত্রেও বিশ্বাস করে না। তারা ১৯৭৫ সালে গণতন্ত্রকে ধ্বংস করে দিয়ে একদলীয় শাসনব্যবস্থা বাকশাল প্রতিষ্ঠা করেছিল। তখন সব পত্রিকা বন্ধ, ভিন্নমতও ছিল বন্ধ। সরকারের খাজাঞ্চি খালি হয়ে গেছে বলে মন্তব্য করে তিনি বলেন, আমার আয়কর আইনজীবী জানিয়েছেন, এখন থেকে না কি অ্যাডভান্স ইনকাম ট্যাক্স দিতে হবে। কেন দিতে হবে? কারণ, সরকারের খাজাঞ্চি খালি হয়ে গেছে।  
মির্জা ফখরুল বলেন, এ সরকার ঋণ নিচ্ছে সবখান থেকে। টাকা ছাপাচ্ছে, কিন্তু ব্যাংক থেকে টাকা চুরি হয়ে যাচ্ছে। রিজার্ভ থেকে টাকা চুরি করে নিয়ে যাচ্ছে। এ সরকারের সাফল্য কেবল মুখেই। রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে তারা ক্ষমতায় টিকে আছে। তবে দেশের মানুষ এখন জেগে উঠেছে। তাই দেশের মানুষ আন্দোলনের মধ্য দিয়েই তাদের পরাজিত করবে এবং জনগণের সরকার প্রতিষ্ঠা করবে।
সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে ভোট কারচুপির অভিযোগ এনে বিএনপি মহাসচিব বলেন, ক্ষমতাসীন আওয়ামী লীগ প্যাথলজিক্যাল চোর। তাদের একমাত্র লক্ষ্য হচ্ছে চুরি। আমরা তাদের ভোট চোর ভোট চোর বলি। জাতীয় নির্বাচনে ভোট চুরি করে, ই্উনিয়ন পরিষদের নির্বাচনে ভোট চুরি করে। আর এখন সুপ্রিম কোর্টে ভোট চুরি করছে, এর আগে ঢাকা বারেও ভোট চুরি করেছে। দেশকে তারা চুরি করে ফোকলা করে দিয়েছে। বিদ্যুৎ খাতে তারা এমন চুরি করেছে যে ওখানে এখন কিছু আছে বলে মনে হয় না।
জাসাসের দ্বিবার্ষিক সম্মেলন ॥ জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা (জাসাস) এর দ্বিবার্ষিক সম্মেলনে ভার্চুয়ালি সংযুক্ত থেকে বক্তব্য রাখেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। বুধবার গুলশানের ইমানুয়েলস পার্টি সেন্টারে এ সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।  
সুষ্ঠু নির্বাচন নিশ্চিত করাই বিএনপির আন্দোলনের লক্ষ্য: দেশে অবাধ ও সুষ্ঠু নির্বাচন নিশ্চিত করাই বিএনপির আন্দোলনের লক্ষ্য বলে মন্তব্য করেছেন দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। বুধবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও যুবদলের সাবেক সভাপতি সাইফুল আলম নীরবের মামলা প্রত্যাহারের দাবিতে শিল্পাঞ্চল থানা বিএনপি আয়োজিত প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।  
গয়েশ্বর বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় থেকে দুর্নীতি করার জন্যই ভোট চুরি করে। তারা দুর্নীতিকে এমন পর্যায়ে নিয়ে গেছে যে, এর কোনো সীমা-পরিসীমা নেই। আজ দেশে গণতান্ত্রিক অধিকার নেই, জনগণের ভোটের অধিকার নেই। আমরা স্বাধীনভাবে চলতে পারি না। স্বাধীনভাবে কথা বলতে পারি ঠিকই, কিন্তু কথা বলার পর বেঁচে থাকব কি না সেই নিশ্চয়তা নেই। সত্যি কথা বলার পর কেউ গুম-খুন হয়ে যাবে কি না, অপহরণের শিকার হবে কি না-সেই নিশ্চয়তা নেই।
তেজগাঁও শিল্পাঞ্চল থানা বিএনপির যুগ্ম আহ্বায়ক মো. হুমায়ুন কবিরের সভাপতিত্বে প্রতিবাদ সভায় আরও বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল আউয়াল মিন্টু, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম, দলের যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ প্রমুখ।

×