ঢাকা, বাংলাদেশ   সোমবার ২০ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

নির্বাচন করার মতো পর্যাপ্ত অর্থ আমার নেই

প্রকাশিত: ১৭:০৭, ২৮ মার্চ ২০২৪

নির্বাচন করার মতো পর্যাপ্ত অর্থ আমার নেই

ভারতীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামণ

ভারতীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামণ বলেন, নিজের পর্যাপ্ত অর্থ না থাকায় লোকসভা নির্বাচনে অংশ নেবেন না। ভারতের বর্তমান ক্ষমতাসীন দল বিজেপি তাকে অন্ধ্রপ্রদেশ অথবা তামিলনাড়ু থেকে নির্বাচনের টিকিট দেওয়ার প্রস্তাব দিয়েছিল। তবে তিনি এই প্রস্তাব ফিরিয়ে দেন।

বুধবার (২৭ মার্চ) এক সম্মেলনে ভারতীয় অর্থমন্ত্রী বলেন, এক সপ্তাহ বা ১০দিন ভাবার পর আমি ফিরে গিয়ে জানাই ‘খুব সম্ভবত না’। নির্বাচন করার মতো পর্যাপ্ত অর্থ আমার নেই। এছাড়া অন্ধ্রপ্রদেশ নাকি তামিল নাড়ু; এটি নিয়েও আমার সমস্যা আছে। নির্বাচনে জয় পাওয়ার যে কয়েকটি নির্ণায়ক রয়েছে, সেগুলো নিয়েও প্রশ্ন রয়েছে… আপনি কি এই গোত্রের অথবা এই ধর্মের? আমি বলেছি, না, আমি মনে করি না আমি এটি করতে পারব।
 
নির্মলা বলেন, আমি খুবই খুশি, কারণ, তারা আমার যুক্তিটি গ্রহণ করেছে। অর্থাৎ, আমি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছি না।
 
সম্মেলনে তাকে জিজ্ঞেস করা হয় অর্থমন্ত্রীর কেন নির্বাচন করার মতো পর্যাপ্ত অর্থ নেই। জবাবে তিনি জানান, ভারতের অর্থসম্পদ তার নয়। তিনি বলেন, আমার বেতন, আমার আয় এবং আমার সঞ্চয় আমার এবং এগুলো ভারতের সম্পদ নয়।
 
নির্মলা সীতারামণ ভারতের উচ্চকক্ষ রাজ্যসভার সদস্য। মূলত এমএলএরা রাজ্যসভার সদস্যদের নির্বাচন করে থাকেন। এ বছর রাজ্যসভার বেশ কয়েকজন সদস্যকে লোকসভা নির্বাচনের টিকিট দিয়েছে বিজেপি। আগামী ১৯ এপ্রিল থেকে লোকসভা নির্বাচন শুরু হবে। যা সাত ধাপে ২ জুন পর্যন্ত চলবে। নিজে নির্বাচন না করলেও বিজেপির অন্যান্য প্রতিদ্বন্দ্বিদের নির্বাচনি প্রচারণায় অংশ নেবেন তিনি।

 

এস

সম্পর্কিত বিষয়:

×