ঢাকা, বাংলাদেশ   রোববার ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০

সরকারিভাবে কম খরচে কর্মী নিবে রাশিয়া

প্রকাশিত: ১৮:২৮, ৯ ডিসেম্বর ২০২৩; আপডেট: ১৮:৫৯, ৯ ডিসেম্বর ২০২৩

সরকারিভাবে কম খরচে কর্মী নিবে রাশিয়া

চাকরি শেষে দেশে ফেরত আসার বিমানভাড়া বহন করবে নিয়োগদাতা কোম্পানি।

বাংলাদেশ থেকে সরকারিভাবে কম খরচে দক্ষ কর্মী নিয়োগ দিবে রাশিয়া। বাংলাদেশ ওভারসীজ এমপ্ল্যমেন্ট অ্যান্ড সার্ভিসেস লিমিটেড (বোয়েসেল) মাধ্যমে এই কর্মীদের নিয়োগ দেওয়া হবে। 

বৃহস্পতিবার (৭ নভেম্বর) বোয়েসেলে’র ওয়েবসাইটে কর্মী নিয়োগের এই বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, রাশিয়ান প্রতিষ্ঠানে পাইপ ফিটার ও হেল্পার পদে ৩৫ কর্মী নিয়োগ দেওয়া হবে।

যেসব সুযোগ সুবিধা রয়েছে:

চাকরির চুক্তির মেয়াদ ১ বছর যা নবায়নযোগ্য। প্রতি সপ্তাহে একজন কর্মীকে ৬০ ঘণ্টা কাজ করতে হবে। এক্ষেত্রে প্রত্যেকের মাসিক বেতন ৫০ থেকে ৫৫ হাজার টাকা। এছাড়া, কর্মীর প্রাথমিক চিকিৎসার খরচ ও প্রয়োজনীয় আসবাবপত্রসহ থাকা-খাওয়া এবং কর্মস্থলে যাতায়াতের পরিবহনের খরচ বহন করবে নিয়োগদাতা কোম্পানি। একইসঙ্গে চাকরি শেষে দেশে ফেরত আসার বিমানভাড়া বহন করবে নিয়োগদাতা কোম্পানি।

আবেদনকারীর যোগ্যতা:

আবেদনকারীর বয়স অবশ্যই ২৫ থেকে ৩৫ বছরের মধ্যে হতে হবে এবং ইংরেজি ভাষায় পারদর্শী হতে হবে। সেইসঙ্গে তেল ও গ্যাস প্লান্ট কোম্পানিতে সংশ্লিষ্ট কাজে চার বছরের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে। এ ক্ষেত্রে রাশিয়ান ভাষায় পারদর্শীদের অগ্রাধিকার দেওয়া হবে।

আবেদন করতে যা যা লাগবে:

আগ্রহী প্রার্থীদের ইংরেজিতে এক কপি জীবনবৃত্তান্ত, অভিজ্ঞতার সনদ, পাসপোর্টের রঙিন কপি এবং অন্যান্য তথ্য জমা দিয়ে ১০ ডিসেম্বর দুপুর ৩টার মধ্যে বোয়েসেলের ওয়েবসাইটে গিয়ে অনলাইনে ফর্ম পূরণের মাধ্যমে আবেদন করতে হবে।

সম্ভাব্য খরচ:

বোয়েসেলের সার্ভিস চার্জ ৪৪ হাজার ৮৫০ টাকা, মেডিকেল ফি ২ হাজার টাকা, ভিসা স্টাম্পিং ৯ হাজার ৮০০ টাকা, নন-জুডিশিয়াল ফি ৫০০ টাকা, ফিঙ্গার প্রিন্ট ২২০ টাকা। এছাড়াও পুলিশ ক্লিয়ারেন্স ফি, আমি প্রবাসী রেজিস্ট্রেশন ফি, সিভিল সার্জন দ্বারা মেডিকেল ফিট রিপোর্ট সত্যায়ন ফি সংশ্লিষ্ট প্রতিষ্ঠানে প্রদান করতে হবে। তবে চূড়ান্তভাবে নির্বাচিত না হওয়া পর্যন্ত বোয়েসেল-কে কোনো ফি প্রদান করতে হয় না।

এছাড়াও বিস্তারিত জানতে যোগাযোগের ঠিকানা:

প্রবাসী কল্যাণ ভবন (৫ম তলা), ৭১-৭২ ইস্কাটন গার্ডেন, রমনা, ঢাকা- ১০০০। ফোনঃ +৮৮-০২-৫৮৩১১৮৩৮, ৪৮৩১৯১২৫ ও ৮৪৩১৭৫১৫ (পিএবিএক্স)। ইমেইলঃ [email protected], [email protected]
ওয়েবঃ www.boesl.gov.bd

এম হাসান

×