রবিবার ৭ জ্যৈষ্ঠ ১৪২৯, ২২ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দাউদকান্দিতে অবৈধ মাটি উত্তোলনের ১০ লাখ টাকার পাইপ ও ড্রেজার ধ্বংস

দাউদকান্দিতে অবৈধ মাটি উত্তোলনের ১০ লাখ টাকার পাইপ ও ড্রেজার ধ্বংস

নিজস্ব সংবাদদাতা, দাউদকান্দি ॥ কুমিল্লার দাউদকান্দিতে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে অবৈধভাবে মাটি উত্তোলনের ১০ লাখ টাকার ড্রেজার মেশিন ও পাইপ ধ্বংস করা হয়েছে। বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) সকাল ১০ টা থেকে দুপুর ২টা পর্যন্ত এই অভিযানের নেতৃত্ব দেন উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সুকান্ত সাহা। অভিযান পরিচালনা কালে উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সুকান্ত সাহা জানান, এলাকাবাসীর অভিযোগের ভিত্তিতে পৃথকভাবে উপজেলার ঢাকারগাঁ ও মারুকা ইউনিয়নের চক্রতলা গ্রামে এ অভিযান পরিচালনা করা হয়।

এ অভিযান পরিচালনা কালে ২টি ড্রেজার মেশিন জব্দ ও ৪টি ড্রেজার মেশিনসহ ৫ হাজার ফুট পাইপ ভেঙ্গে গুঁড়িয়ে দেওয়া হয়েছে। যার বাজারমূল্য প্রায় ১০ লক্ষ টাকা। আমাদের উপস্থিতি টের পেয়ে ঘটনাস্থল থেকে ড্রেজার মালিকগণ পালিয়ে যান। তিনি বলেন,ড্রেজার মেশিন পরিবেশ ও ফসলি জমির জন্য অত্যান্ত ক্ষতিকর। ড্রেজার দিয়ে জমি খনন করলে সেখানে আর কখনোই ফসল ফলানো যাবে না।

পাশাপাশি এই মেশিন দিয়ে এত গভীর করে মাটি কাটা হয় যে,পার্শ্ববর্তী জমি যেকোন মূহুর্তে ধ্বসে যেতে পারে। ড্রেজার ব্যবসায়ীরা ব্যক্তিগত লাভের জন্য ফসলী জমির চিরস্থায়ী ক্ষতি করে যাচ্ছে । কুমিল্লা জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসানের নির্দেশনায় দাউদকান্দি এলাকায় নিয়মিত ড্রেজার বিরোধী অভিযান চালাচ্ছি। আমাদের ড্রেজার বিরোধী এই অভিযান অব্যাহত থাকবে। এদিকে প্রশাসনের এই কার্যক্রমকে এলাকার জনগন সাধুবাদ ও ধন্যবাদ জানান।

শীর্ষ সংবাদ:
দুশ্চিন্তায় কৃষক ॥ বোরো ধান কাটতে তীব্র শ্রমিক সঙ্কট         সিলেটে ৩৩২ কিমি সড়ক এখনও পানির নিচে         বিদ্যুত ও গ্যাসের দাম বাড়ানোর উদ্যোগ আত্মঘাতী         দখল দূষণে কর্ণফুলীর আরও বিপর্যয়         টিকটক হৃদয়সহ ৭ বাংলাদেশীর যাবজ্জীবন         গাজীপুরে ট্রেন পিকআপ সংঘর্ষে নিহত ৩         এবার ডিমের বাজারও বেপরোয়া         হজযাত্রীদের বিনামূল্যে করোনা পরীক্ষা         সড়ক দুর্ঘটনায় এসআইসহ নিহত ৭         কালবৈশাখী ঝড় ও বজ্রপাতে পাঁচজনের মৃত্যু         রাজশাহীর বাজারে এসেছে সুমিষ্ট গোপালভোগ         পূর্বাঞ্চলীয় রেলের ৪৮২ একর জমি বেদখল         তিস্তা কমান্ড এলাকায় ৭০ হাজার হেক্টরে বোরোর বাম্পার ফলন         চট্টগ্রামে ৩ ঘণ্টা বৃষ্টিতে জলজট, দুর্ভোগ         এনটিআরসিএতে আসছে বড় পরিবর্তন         সংকট নিরসনে শ্রীলংকা ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা মডেল’ অনুসরণ করতে পারে         করোনা : এক মাস পর মৃত্যু এক, শনাক্ত ১৬         ইইউর জোর বাংলাদেশের অবাধ ও সুষ্ঠু নির্বাচনে         ‘শেখ হাসিনার কারণেই দেশের চেহারা পাল্টে গেছে’         মাদক ও অপসংস্কৃতি থেকে তরুণ সমাজকে দূরে রাখতে ক্রীড়াই অন্যতম শক্তি : প্রাণিসম্পদমন্ত্রী