শুক্রবার ৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ২০ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শেরপুরের বীর মুক্তিযোদ্ধা, সাংবাদিক তালাপতুফ হোসেন মঞ্জু আর নেই

শেরপুরের বীর মুক্তিযোদ্ধা, সাংবাদিক তালাপতুফ হোসেন মঞ্জু আর নেই

নিজস্ব সংবাদদাতা, শেরপুর ॥ শেরপুরের বীর মুক্তিযোদ্ধা ও বাংলাদেশ বেতারের শেরপুর নগর প্রতিনিধি তালাপতুফ হোসেন মঞ্জু (৬৯) আর নেই। তিনি আজ বৃহস্পতিবার সকালে জেলা শহরের সজবরখিলা মহল্লার বাসায় হৃদরোগে আক্রান্ত হয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্নালিল্লাহি----রাজিউন)।

তিনি দীর্ঘদিন যাবত শারীরিক দূর্বলতাসহ নানা রোগে ভুগছিলেন। তিনি স্ত্রী, এক মেয়ে ও এক ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তিনি তথ্য ও সম্প্রচার মন্ত্রনালয়ের সাবেক অতিরিক্ত সচিব এবং বাংলাদেশ বেতারের সাবেক মহা পরিচালক শাহজাদী আঞ্জুমান আরা মুক্তির বড় ভাই। এদিকে তার মৃত্যুর সংবাদ ছড়িয়ে পড়ার সাথে সাথে বিভিন্ন মহলে শোকের ছায়া নেমে এসেছে। বাদ আসর শহীদ দারোগ আলী পৌর পার্ক সংলগ্ন ঈদগাহ মাঠে নামাজে জানাযা শেষে তাকে স্থানীয় চাপাতলি পৌর কবরস্থানে দাফন করা হয়।

জানা যায়, ছাত্রলীগ মনোনীত শেরপুর সরকারী কলেজের সাবেক দুই দুই বারের জিএস এই বীর যোদ্ধা মহান মুক্তিযুদ্ধে একজন গেরিলা যোদ্ধা ছিলেন। ১৯৭১ সালে ৭ ডিসেম্বর একদল মুক্তিযোদ্ধা নিয়ে যুদ্ধ করতে করতে তিনি শেরপুর আসেন। ওইদিন শেরপুর হানাদার পাকিস্তানী মুক্ত হয় । যুদ্ধাপরাধী কামারুজ্জামানের বিচারের দাবিতেও তিনি দীর্ঘদিন রাজপথ কাঁপিয়েছেন। তিনি শেরপুর প্রেসক্লাবের প্রতিষ্ঠাকালিন সদস্য। এছাড়া তিনি শেরপুর সমকাল সুহৃদ সমাবেশের দীর্ঘদিন সভাপতির দায়িত্ব পালন করেন।

তার মৃত্যুতে জাতীয় সংসদের হুইপ বীর মুক্তিযোদ্ধা আতিউর রহমান আতিক, শেরপুর-৩ আসনের এমপি প্রকৌশলী একেএম ফজলুল হক, যুগ্ম সচিব ও শেরপুরের প্রাক্তন জেলা প্রশাসক আনার কলি মাহবুব, জেলা প্রশাসক মো. মোমিনুর রশিদ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাড. চন্দন কুমার পাল, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার নূরল ইসলাম হিরো ও প্রেসক্লাব সভাপতি শরিফুর রহমান গভীর শোক প্রকাশ করেছেন।

শীর্ষ সংবাদ:
জড়িত ৮৪ রাঘববোয়াল ॥ পি কে হালদারের অর্থপাচার         স্বপ্নের পদ্মা সেতুর নাম পরিবর্তন হবে না         এবার উল্টো পথে ডলার ॥ ৯৬ টাকায় নেমেছে         কোরানে হাফেজ হয়েও পেশা চুরি !         সিলেটে ২০ লাখ মানুষ পানিবন্দী দুর্ভোগ চরমে         চট্টগ্রামে ড্র করেই সন্তুষ্ট মুমিনুলরা         গ্যাসের দাম বৃদ্ধির ঘোষণা আসতে পারে এ মাসেই         ছয় মেয়র প্রার্থীর মনোনয়ন বৈধ ॥ ১০ কাউন্সিলরের বাতিল         দক্ষ স্বচ্ছ ও জনবান্ধব ভূমি সেবাই আমাদের অঙ্গীকার         প্রতি কেজি কাঁচা চা পাতার মূল্য ১৮ টাকা নির্ধারণ         কারসাজি বন্ধে বাজারে বাজারে মনিটরিং সেল গঠনের তাগিদ         লিচুতে রঙিন রাজশাহীর বাজার ॥ ৪৪ কোটি টাকা বাণিজ্যের আশা         নিয়োগ পরীক্ষায় পাস করিয়ে দিতে ১০-১৫ লাখ টাকায় চুক্তি!         শেখ হাসিনার সততার সোনালি ফসল পদ্মা সেতু ॥ কাদের         দেশে সব ধর্মের মানুষ সর্বোচ্চ সুযোগ-সুবিধা নিয়ে ধর্মীয় অধিকার ভোগ করছে : আইনমন্ত্রী         কুমিল্লা সিটি নির্বাচনে ছয় মেয়রসহ ১৫৪ প্রার্থীকে বৈধ ঘোষণা         বিএনপি থেকে সাক্কুর পদত্যাগ         সহসাই গ্যাস পাচ্ছেন না কামরাঙ্গীরচরের বাসিন্দারা         করোনা : ২৪ ঘণ্টায় শনাক্ত ৩৫         আন্দোলনের কোন বিকল্প নেই ॥ মির্জা ফখরুল