শুক্রবার ১৪ মাঘ ১৪২৮, ২৮ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সারাবিশ্ব থেকে পর্যটকরা নিঝুম দ্বীপে আসবে : পর্যটন প্রতিমন্ত্রী

সারাবিশ্ব থেকে পর্যটকরা নিঝুম দ্বীপে আসবে : পর্যটন প্রতিমন্ত্রী

অনলাইন রিপোর্টার ॥ বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী এম মাহবুব আলী বলেছেন, ঢাকায় যদি গাড়ি চলে, তাহলে এই হাতিয়া দ্বীপে গাড়ি চলবে। ঢাকায় যদি বিদ্যুৎ থাকে, তাহলে এই হাতিয়া দ্বীপে বিদ্যুৎ থাকবে। সারাবিশ্ব থেকে পর্যটকরা নিঝুমদ্বীপে আসবে। বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল দ্বীপবাসীর উন্নয়ন। বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা সেই স্বপ্ন পূরণে নানা উদ্যোগ হাতে নিয়েছেন।

শুক্রবার (১৪ জানুয়ারি) দুপুরে নোয়াখালীর বিচ্ছিন্ন দ্বীপ উপজেলা হাতিয়ার তমরুদ্দি পর্যটনকেন্দ্র পরিদর্শন শেষে এক সভায় তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী আরও বলেন, এই দ্বীপকে পর্যটন উপযোগী করার জন্য অনেকগুলো উদ্যোগ গ্রহণ করা হয়েছে। ইতোমধ্যে অনেকগুলো প্রকল্প হাতে নেওয়া হয়েছে। এই সুন্দর দ্বীপ দেখতে পর্যটকরা হেলিকপ্টারে করে আসবে। এতে করে জীবনমানের পরিবর্তন হবে। এই দ্বীপের চেহারা বদলে যাবে।

এ সময় নোয়াখালী-৬ (হাতিয়া) আসনের সংসদ সদস্য আয়েশা ফেরদৌস বলেন, নিঝুম দ্বীপকে পর্যটনমুখী করার জন্য ভালো ভালো রিসোর্ট নির্মাণ করা জরুরি। আমরা চাই দেশি পর্যটকের পাশাপাশি বিদেশি পর্যটক আসুক এই দ্বীপে। সরকারের সহযোগিতায় এই দ্বীপকে আরও আধুনিক করা যাবে।

সভায় বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মোজাম্মেল হোসেন, বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের প্রধান নির্বাহী (অতিরিক্ত সচিব) জাবেদ আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

শীর্ষ সংবাদ:
লবিস্ট নিয়োগের এত টাকা কোথা থেকে এলো         মেট্রোরেলের পুরো কাঠামো দৃশ্যমান         ইসি গঠন আইন পাস ॥ স্বাধীনতার ৫০ বছর পর         দেশী উদ্যোক্তাদের বিদেশে বিনিয়োগের পথ উন্মুক্ত         এ মাসে নির্মল বাতাস মেলেনি রাজধানীতে         কঠিন হলেও দলীয় সরকারের অধীনে নির্বাচনই সমাধান         শাবিতে অহিংস আন্দোলন চলবে ॥ ভিসি সরিয়ে নেয়ার গুঞ্জন         দেশে করোনায় আরও ১৫ জনের মৃত্যু         জাতির পিতা হত্যার পর কবি, আবৃত্তিকাররাই প্রতিবাদ করেছেন         দেশে করোনার চেয়ে অসংক্রামক রোগে মৃত্যু বেশি         নায়ক না ভিলেন-শিল্পীরা কাকে বেছে নেবেন?         রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্রের নেপথ্যে কে- বের হয়ে আসছে         পরপর দু’বছর দেশসেরা, সিএমপির গতি আরও বাড়বে         দেশের সর্বনাশ করতেই বিএনপির লবিষ্ট নিয়োগ : সংসদে প্রধানমন্ত্রী         ৪৪তম বিসিএসের আবেদন ২ মার্চ পর্যন্ত         জমি অধিগ্রহণে আমার লাভবান হওয়ার খবর উদ্দেশ্যপ্রণোদিত : শিক্ষামন্ত্রী         জানুয়ারিতে ‘অস্বাস্থ্যকর বায়ু’ ছিল ঢাকায়         করোনায় আরও ১৫ জনের মৃত্যু, শনাক্ত ১৫৮০৭         গাইবান্ধায় ইভিএম এর মাধ্যমে গ্রহণযোগ্য নির্বাচন হবে ॥ কবিতা খানম