বৃহস্পতিবার ৭ মাঘ ১৪২৮, ২০ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মুনার প্রথম মৌলিক গান প্রকাশিত

মুনার প্রথম মৌলিক গান প্রকাশিত

স্টাফ রিপোর্টার ॥ শিল্পী মুনা রহমানের প্রথম মৌলিক গান ‘কিছু আবছা হাওয়া প্রহর’ প্রকাশিত। গানটি লিখেছেন শাখাওয়াত হোসেন মারুফ এবং সুর-সঙ্গীত পরিচালনা করেছেন ইউসুফ আহমেদ খান, সঙ্গীতায়োজন করেছে সাউ-হ্যাকার। ইউসুফ আহমেদ খানের নিজস্ব ইউটিউব চ্যানেল ওয়াই বিটসে রবিবার গানটি প্রকাশিত। এর আগে মুনা শহীদুজ্জামান স্বপনের লেখা ও সুরে ‘কতটুকু অশ্রুতে’ গানটি গেয়েছিলেন। গাওয়ার দিক দিয়ে বিবেচনা করলে এটি তার প্রথম মৌলিক গান। কিন্তু শ্রোতা-দর্শকের কাছে প্রথম মৌলিক গান হিসেবে বিবেচিত হবে ‘কিছু আবছা হাওয়া প্রহর’। কারণ এ গানটিই প্রথম প্রকাশ্যে এলো।

গানের মিউজিক ভিডিও নির্মাণ করেছেন মেধাবী সিনেমাটোগ্রাফার পার্বত রায়হান। মুনা রহমান বলেন, গানের কথা, সুর, সঙ্গীতায়োজন আমার কাছে ভীষণ ভালো লেগেছে। এক কথায় অসাধারণ। গানের কথা যেমন, তার সঙ্গে সঙ্গতি রেখেই সুর সঙ্গীতায়োজন করা হয়েছে। আমার প্রথম মৌলিক গান হিসেবে আমি সন্তুষ্ট। শ্রোতাদের কাছে আহ্বান থাকল গানটি শোনার জন্য এবং তাদের অভিমত জানানোর জন্য। সত্যি বলতে কি, স্বপ্ন হলো গানটা করে যেতে চাই।

১৭ জানুয়ারি শিল্পী মুনার জন্মদিন। মুনার বাবা মোঃ নূরুল ইসলাম, তার ছোট দুই ভাই অপু ও তপু। একমাত্র মেয়ে সাদিয়া রহমান মিমও মা মুনা রহমানের সঙ্গে একটি রবীন্দ্র সঙ্গীতে কণ্ঠ দিয়েছেন।

গানটি হলো ‘ভালোবেসে সখি নিভৃত যতনে’। এই গানটিও শীঘ্রই প্রকাশ পাবে। খুব ছোটবেলায় মুনা কার কাছে তালিম নিয়েছিলেন সেটা এখন আর মনে নেই। তবে ওয়াজেদুল ফারুকের কাছে বিশ বছর এবং পরবর্তীতে ওস্তাদ ইয়াকুব আলী খানের কাছে পাঁচ বছর উচ্চাঙ্গ সঙ্গীত ও নজরুল সঙ্গীতে তালিম নেন। মুনা রহমান ওয়েস্টার্ন স্ট্যা-ার্ড ইন্টারন্যাশনাল স্কুলে বেশ কয়েক বছর শিক্ষকতাও করেছেন।

শীর্ষ সংবাদ:
২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৪, শনাক্ত ১০৮৮৮         দুর্নীতি রোধে ডিসিদের সহযোগিতা চাইলো দুদক         সন্ত্রাসীরা অস্ত্র তুললেই ফায়ারিং-এনকাউন্টারের ঘটনা ঘটে : স্বরাষ্ট্রমন্ত্রী         সামাজিক অনুষ্ঠান বন্ধে ডিসিদের নির্দেশ         ব্যাংকারদের বেতন বেধে দিলো বাংলাদেশ ব্যাংক         মগবাজারে দুই বাসের প্রতিযোগিতায় প্রাণ গেল কিশোরের         জমির ক্ষেত্রে পাওয়ার অব অ্যাটর্নি বন্ধ হচ্ছে         ৪৩তম বিসিএস প্রিলির ফল প্রকাশ         শান্তিরক্ষা মিশনে র‍্যাবকে বাদ দিতে জাতিসংঘে চিঠি         ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হলেই সাংবাদিককে গ্রেফতার নয়, ডিসিদের আইনমন্ত্রী         আইপিটিভি-ইউটিউবে সংবাদ পরিবেশন করা যাবে না ॥ তথ্যমন্ত্রী         শাজাহান খানের মেয়েকে বিয়ে করলেন এমপি ছোট মনির         সাকিব আল হাসানের পিপলস ব্যাংকের আবেদন বাতিল         ‘সামরিক-বেসামরিক প্রশাসনের একসঙ্গে কাজ করার বিকল্প নেই’         ঠিকাদারি কাজে এফবিআই’র সাজাপ্রাপ্ত প্রতিষ্ঠান!         ক্ষমা চাইলেন টাকা ছুড়ে দেওয়া সেই বিদেশি         এক সপ্তাহে করোনা রোগী বেড়েছে ২২৮ শতাংশ         যুক্তরাষ্ট্রে ফেডারেল কোর্টের প্রথম মুসলিম বিচারক হচ্ছেন বাংলাদেশি নুসরাত         সস্ত্রীক করোনা আক্রান্ত প্রধান বিচারপতি, হাসপাতালে ভর্তি         হাইকোর্টে আগাম জামিন পেলেন তাহসান