শুক্রবার ৭ মাঘ ১৪২৮, ২১ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ঢাবি অধ্যাপক আবদুল আউয়াল খান আর নেই

বিশ্ববিদ্যালয় রিপোর্টার ॥ ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের সাবেক পরিচালক ও অবসরপ্রাপ্ত অধ্যাপক ড. মোঃ আবদুল আউয়াল খান মৃত্যুবরণ করেছেন (ইন্নালিল্লাহি... রাজিউন)।

বৃহস্পতিবার রাজধানীর হাতিরপুলে নিজ বাসায় অধ্যাপক আউয়াল খান মারা যান। এদিন বাদ আসর জানাজা শেষে গ্রামের বাড়ি মুন্সীগঞ্জের লৌহজংয়ে তাকে দাফন করা হয়েছে বলে জানিয়েছেন শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের বর্তমান পরিচালক অধ্যাপক ড. মোঃ আবদুল হালিম। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭০ বছর।

অধ্যাপক ড. মো. আবদুল আউয়াল খানের রুহের মাগফেরাত কামনা করে ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মোঃ আখতারুজ্জামান এক শোকবার্তায় বলেন, ‘তিনি ছিলেন অত্যন্ত সৎ, অমায়িক, বিনয়ী ও মানবিক মূল্যবোধ সম্পন্ন একজন শিক্ষক ও গবেষক। ইনস্টিটিউটের পরিচালকসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে তিনি সততা, নিষ্ঠা ও দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করেন। শিক্ষক-শিক্ষার্থীদের কাছে তিনি ছিলেন খুবই জনপ্রিয়। শিক্ষার প্রসার ও গবেষণায় অসামান্য অবদানের জন্য তিনি স্মরণীয় হয়ে থাকবেন।’ উল্লেখ্য, অধ্যাপক আউয়াল খান ২৯ জুন ২০১৫ থেকে ২৯ জুন ২০১৬ পর্যন্ত শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের পরিচালক ছিলেন।

শীর্ষ সংবাদ:
তিন পণ্য দ্রুত আমদানির পরামর্শ         শতবর্ষী কালুরঘাট সেতুর আরও বেহাল দশা         ঐক্য সুদৃঢ় আওয়ামী লীগের বিএনপি হতাশ         ইসি নিয়োগ আইন চলতি অধিবেশনেই পাসের চেষ্টা থাকবে         শান্তিরক্ষা মিশনে র‌্যাবকে বাদ দিতে ১২ সংগঠনের চিঠি         মাদকসেবীর সঙ্গে মাদকের বাজারও বাড়ছে         দেশে করোনা শনাক্তের সংখ্যা ১১ হাজার ছুঁই ছুঁই         বঙ্গবন্ধু জাতীয় আবৃত্তি উৎসব শুরু ২৭ জানুয়ারি         এবার কুমিল্লা ভার্সিটিতে রেজিস্ট্রার হটাও আন্দোলন         শাবিতে অনশনরতরা অসুস্থ হয়ে পড়ছেন, ৪ জন হাসপাতালে         ওয়ারীতে বাস থেকে ধাক্কা দিয়ে ফেলে যাত্রী হত্যা         বিএনপি কখনও লবিস্ট নিয়োগের প্রয়োজন বোধ করেনি         অবশেষে চট্টগ্রামে হচ্ছে মুক্তিযুদ্ধের স্মৃতিসৌধ, জাদুঘর         ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৪, শনাক্ত ১০৮৮৮         দুর্নীতি রোধে ডিসিদের সহযোগিতা চাইলো দুদক         সন্ত্রাসীরা অস্ত্র তুললেই ফায়ারিং-এনকাউন্টারের ঘটনা ঘটে : স্বরাষ্ট্রমন্ত্রী         সামাজিক অনুষ্ঠান বন্ধে ডিসিদের নির্দেশ         ব্যাংকারদের বেতন বেধে দিলো বাংলাদেশ ব্যাংক         মগবাজারে দুই বাসের প্রতিযোগিতায় প্রাণ গেল কিশোরের         জমির ক্ষেত্রে পাওয়ার অব অ্যাটর্নি বন্ধ হচ্ছে