শনিবার ১৬ মাঘ ১৪২৮, ২৯ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বাবু-দীপার মনোলোক

বাবু-দীপার মনোলোক

স্টাফ রিপোর্টার ॥ একটি মনস্তাত্ত্বিক সিনেমা ‘মনোলোক’। শহীদ রায়হান পরিচালিত প্রথম সিনেমা এটি। এতে স্বামী-স্ত্রী চরিত্রে অভিনয় করেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত ভার্সেটাইল অভিনেতা ফজলুর রহমান বাবু ও জনপ্রিয় অভিনেত্রী দীপা খন্দকার। রাজধানীর ইস্কাটনে একটি হাউজে শুধুমাত্র বাবু ও দীপার অভিনয়ের মধ্য দিয়ে সম্প্রতি শেষ হলো এ সিনেমার শূটিং। সিনেমার গবেষণা ও চিত্রনাট্য করেছেন পরিচালক নিজেই। সিনেমাটোগ্রাফার হিসেবে ছিলেন সাহিল রনি। ফজলুর রহমান বাবু বলেন, এ ছবির বিশেষত্ব হচ্ছে, সাধারণত সিনেমার গল্প যেভাবে বলা হয়ে থাকে তার চেয়ে বলার ধরন একটু ব্যতিক্রম। বলা যেতে পারে এটি একটি নিরীক্ষাধর্মী সিনেমা। পরিচালক শহীদ রায়হানের দৃষ্টিভঙ্গি আমার কাছে বেশ নতুন মনে হয়েছে। আমাদের সিনেমায় এখন অনেক নতুন মানুষ সম্পৃক্ত হচ্ছেন যারা সিনেমা নির্মাণ করছেন, স্ক্রিপ্ট লিখছেন। মেধাবী মানুষেরা আসছেন। আমি মনে করি, এটি সিনেমার জন্য অনেক ভালো একটি বিষয়। আমি বিশ^াস করি, এভাবেই বিভিন্ন ধরনের অর্থাৎ মনোলোকের মতো ভাল কাজের মধ্য দিয়ে আমাদের বাংলা সিনেমা আরও এগিয়ে যাবে।

আমি বিশ^াস করি শহীদ রায়হানের এই সিনেমাটি যারা দেখতে হলে আসবেন, তারা নতুন ধরনের একটি সিনেমা দেখতে পাবেন। দর্শক সব সময়ই আমাদের সঙ্গে ছিলেন এবং আমার বিশ^াস আগামীতেও থাকবেন। কারণ দর্শকের জন্যই আমরা অভিনয় করি। দীপা খন্দকার বলেন, আমি এখন পর্যন্ত যতগুলো সিনেমাতে অভিনয় করেছি, তার মধ্যে এর গল্পটা একেবারেই আলাদা-অন্যরকম।

শীর্ষ সংবাদ:
করোনায় প্রাণ গেলো আরও ২১ জনের         বিশ্ববাজারে স্বর্ণের দামে বড় দরপতন, কমেছে রূপা ও প্লাটিনামের দামও         রাজশাহীতে ভারতীয় সহকারী হাই-কমিশনের ২৪ কর্মকর্তা-কর্মচারী করোনায় আক্রান্ত         ভর্তুকি বাড়লেও সারের দাম বাড়বে না ॥ কৃষিমন্ত্রী         করোনার অজুহাতে যেন স্কুল শিক্ষা কার্যক্রমে ছেদ না পড়ে ॥ ইউনিসেফ         আইপি টিভির বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা : জসীম উদ্দিন         এক বছরে ঢামেকে টিকা পেয়েছেন ৫ লাখ মানুষ         ভূমধ্যসাগরে মারা যাওয়া ৭ জনের নৌকায় ২৮৭ জনের মধ্যে ২৭৩ জনই বাংলাদেশি         ডেঙ্গু : গত২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়নি কোনো রোগী         করোনা ভাইরাস ॥ ভারতে একদিনে ৮৭১ জনের মৃত্যু         নীলফামারীর অরক্ষিত লেভেলক্রসিং গুলোতে দুর্ঘটনায় প্রাণহানি বাড়ছে         ষষ্ঠ ধাপের ইউপি নির্বাচন ॥ মনিটরিং সেল গঠন         মানিকগঞ্জে বাস-অটোরিকশার মুখোমুখি সংঘর্ষ ॥ নিহত ৩         বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আত্মহত্যা বেড়েছে         শৈত্যপ্রবাহ থাকবে আরও দু-তিন দিন         রাজশাহীতে আজ রাত ৮টার পর বন্ধ থাকবে দোকানপাট         রাতে একাদশে ভর্তির ফল         করোনা ভাইরাস ॥ রাশিয়ায় মৃত্যু ৭ লাখ ছাড়াল