শনিবার ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২৭ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মুক্তিযোদ্ধা হিসেবে ইসমাইল হোসেনের নাম অন্তর্ভুক্তির দাবি

মুক্তিযোদ্ধা হিসেবে ইসমাইল হোসেনের নাম অন্তর্ভুক্তির দাবি

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ মুক্তিযুদ্ধকালীন রৌমারী ইয়ুথ ক্যাম্পের পরিচালক, ভারতে প্রশিক্ষণপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা ইসমাইল হোসেনের নাম মুক্তিযোদ্ধা তালিকায় অন্তর্ভুক্ত হয়নি।

তিনি মুক্তিযুদ্ধ পরবর্তী সময়ে যুদ্ধবিধ্বস্ত সিরাজগঞ্জ মহুকুমা পুর্ণগঠনে মহুকুমা প্রশাসক হিসেবে প্রশাসনিক দায়িত্ব পালন করেছেন। যাকে এসডিও ইসমাইল নামে সিরাজগঞ্জের মানুষ চেনেন। সেই ইসমাইল হোসেনের নাম মুক্তিযোদ্ধা তালিকায় অন্তর্ভুক্ত হয়নি। বিষয়টি নিয়ে তিনি বিমর্ষ হয়ে উঠেছেন।

তিনি ক্ষোভ ও দুঃখ ভারাক্রান্ত মন নিয়ে সিরাজগঞ্জ প্রেসক্লাবে সোমবার (২৫ অক্টোবর) সন্ধ্যায় সংবাদ সম্মেলন করে অবিলম্বে তার নাম মুক্তিযোদ্ধা তালিকায় অন্তর্ভুক্তির জন্য সরকারের সংশ্লিষ্ট মহলের দৃষ্টি আকর্ষণ করেছেন।

সোমবার বিকেলে আয়োজিত সংবাদ সম্মেলনে ইসমাইল হোসেন সাংবাদিকদের উদ্দেশ্যে তার বক্তব্য তুলে ধরে বলেছেন তৎকালীন পুর্ব পাকিস্তান ছাত্রলীগের মনোনয়ন নিয়ে সিরাজগঞ্জ কলেজে ১৯৬৭-৬৮ সালে জিএস ছিলাম। উনসত্তরের গণআন্দোলনে নেতৃত্ব দিয়েছি, একাত্তরের মহান মুক্তিযুদ্ধে সংগঠক হিসেবে কাজ করেছি।

ভারতে প্রশিক্ষণ নিয়ে দেশের অভ্যন্তরে পাকি হায়েনাদের বিরুদ্ধে সম্মুখ যুদ্ধে অংশ নিয়েও মুক্তিযোদ্ধার তালিকায় নাম না থাকা বড়ই বেদনার। তবে তিনি ২০১৭ সালের তালিকা প্রণয়নকালে দেশে না থাকায় তার ব্যর্থতার কথা স্বীকার করেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা অ্যাড, হোসেন আলী হাসান, বীর মুক্তিযোদ্ধা আবু ইউসুফ সুর্য, বীর মুক্তিযোদ্ধা হাজী ইসহাক আলী, বিমল কুমার দাস, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার সোহরাব হোসেন, বীরমুক্তিযোদ্ধা জহুরুল ইসলাম তালুকদার মিন্টু, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার শফিকুল ইসলাম শফি, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আমিনুল ইসলাম, বীরমুক্তিযোদ্ধা সাইফুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা আশরাফুল ইসলাম জগলু চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা ফজলুর রহমান খান, বীর মুক্তিযোদ্ধা লিয়াকত আলী খান প্রমুখ।

শীর্ষ সংবাদ:
ধানমন্ডির সড়কে শিক্ষার্থীদের অবস্থান, পরীক্ষা করছে চালকের লাইসেন্স         ভাসানচর থেকে পালানোর সময় দালালসহ ২৩ রোহিঙ্গা আটক         চট্রগ্রাম টেস্টে বাংলাদেশ থেমেছে ৩৩০ রানে         ঝিনাইদহের কালীগঞ্জে এক ব্যক্তিকে কুপিয়ে হত্যা করেছে সন্ত্রাসীরা         গাজীপুরে নারীকে গলা কেটে হত্যা ॥ স্বামী সুজন পলাতক         ৯১ রানেই থেমে গেলেন মুশফিক         ‘ওমিক্রন’ করোনাভাইরাসের 'উদ্বেগজনক' নতুন এক ভ্যারিয়েন্ট         টঙ্গী বাজার মাজার বস্তিতে আগুনে ৫ শ' ঘর পুড়ে ছাই         ভূমিকম্পে বিশ্বের অন্যতম ঝুঁকিপূর্ণ অঞ্চল রাজধানী ঢাকা         টার্গেট ৫শ’ বিলিয়ন ডলার ॥ বিনিয়োগ আকর্ষণের মহাপরিকল্পনা         ঘুরে দাঁড়াল টাইগাররা         একি সাধ, সেকি লাজ!         নাইমকে চাপা দেয়া ময়লার গাড়ির মূল চালক গ্রেফতার         শহীদ ডাঃ মিলন দিবস আজ, কর্মসূচী         সিলেট থেকে সরাসরি পণ্য রফতানি করা হবে ॥ মোমেন         ঘোর আঁধারে পথ দেখাবে আগুনের নিশান         বেগম জিয়া যে সুবিধা পাচ্ছেন তা প্রধানমন্ত্রীর উদারতায়         মালয়েশিয়ায় মৃত্যুদণ্ড থেকে বাচঁলেন বাংলাদেশি শিক্ষার্থী         টাঙ্গাইলে নির্বাচনী সহিংসতায় গুলিতে একজন নিহত ॥ আহত ৪         খালেদা জিয়াকে স্লো পয়জনিং তার পাশের লোকেরাই করতে পারেন ॥ কাদের