শনিবার ১ কার্তিক ১৪২৮, ১৬ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পটিয়ায় গ্রামীণ সড়কের বেহাল দশা

পটিয়ায় গ্রামীণ সড়কের বেহাল দশা
  • মানুষের দুর্ভোগ, সংস্কারের দাবি

নিজস্ব সংবাদদাতা, পটিয়া, চট্টগ্রাম ॥ সংস্কারের অভাবে চট্টগ্রামের পটিয়ায় গ্রামীণ একটি সড়কের বেহাল দশা হয়েছে। উপজেলার হাইদগাঁও ইউনিয়নের উত্তর-পশ্চিম হাইদগাঁও গ্রামের মাঝামাঝি আজিজিয়া মাদ্রাসা সড়কটি দীর্ঘদিন সংস্কার না করায় এই পরিস্থিতি হয়েছে। বর্তমানে পূর্বের ব্রীক সলিং ওঠে যাওয়ায় মানুষের দুর্ভোগ দিন দিন বাড়ছে। গ্রামীণ এই সড়কটি তিন ওয়ার্ডের সীমান্তে হওয়ার কারণে এলাকার জনপ্রতিনিধিরা তাদের কাঁধে নিতে চাননা।

জানা গেছে, পটিয়া উপজেলার ১৭টি ইউনিয়নে গ্রামীণ সড়কের উন্নয়ন কাজ হলেও হাইদগাঁও ইউনিয়নে গ্রামীণ সড়কটি অবহেলায় পড়ে রয়েছে। গত ১২ বছরে এই সড়কে কোন ধরনের সংস্কার কাজ হয়নি। যার কারণে রিক্সা,সিএনজি গাড়ি পর্যন্ত চলাচল করতে কষ্টকর। হাইদগাঁও ইউনিয়নের ৪,৭ ও ৮নং ওয়ার্ডের সীমান্তে কয়েকশ পরিবার রয়েছে। যারা প্রতিদিন এই সড়ক দিয়ে চলাচল করে থাকেন। বর্তমানে সড়কের ব্রীক সলিং ওঠে যাওয়ার কারণে নিত্যদিনের দুর্ভোগ। হাইদগাঁও ইউনিয়ন আওয়ামী যুবলীগের যুগ্ম আহবায়ক ও কাজীপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সাবেক সভাপতি কাজী কাদের জানিয়েছেন, আজিজিয়া মাদ্রাসা সড়কটি অতীব গুরুত্বপূর্ণ। ইউপি মেম্বার শহীদুল ইসলাম জুলু, নুরুল হক ও আবদুল গফুরের সীমান্তে আজিজিয়া মাদ্রাসা সড়কটি। শুষ্ক মওসুমে এলাকার লোকজন চলাচল করতে পারলেও প্রতি বর্ষা মওসুমে মানুষের ভোগান্তি হয়। সড়কটি সংস্কারের জন্য পটিয়ার সংসদ সদস্য সামশুল হক চৌধুরী ও ইউপি চেয়ারম্যান মোহাম্মদ ইউনুচ মিঞাকে এলাকার লোকজন অবহিত করেছেন।

পটিয়ার এমপি সামশুল হক চৌধুরীর উন্নয়ন সমন্বয়কারী (হাইদগাঁও) ও দক্ষিণ জেলা আ’লীগ নেতা বিজন চক্রবর্ত্তী জানিয়েছেন, হাইদগাঁও ইউনিয়নে গ্রামীণ বেশকিছু সড়কের উন্নয়ন কাজ করা হয়েছে। যা অতীতে হয়নি। হাইদগাঁও ইউনিয়নের আজিজিয়া সড়কটি ডাবল ব্রীক দ্বারা উন্নয়ন করার পরিকল্পনা রয়েছে।

শীর্ষ সংবাদ:
উন্নয়নের মহাসড়কে মানিকগঞ্জ         কয়েক ঘণ্টার ব্যবধানে পেঁয়াজের দাম কমেছে ২০ টাকা         দেশে ফসল উৎপাদনে রেকর্ড         টিকার আওতায় ১০০ কোটির দ্বারপ্রান্তে ভারত         রোহিঙ্গা সমস্যার টেকসই সমাধান খুঁজতে মিয়ানমারকে চাপ দিন         আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রি শুরু আজ         ট্রাক কাভার্ডভ্যান থেকে চাঁদা আদায় বন্ধ হয়নি         সার্বিয়ার সঙ্গে রাজনৈতিক ও নিরাপত্তা সহযোগিতা বাড়াতে আগ্রহী বাংলাদেশ         জুমার তিনটি বিস্ফোরণ ঘটে আফগানিস্তানের শিয়া মসজিদে         করোনা ভাইরাসে আরও ৯ জনের মৃত্যু, আট মাস পর সর্বনিম্ন শনাক্ত         চীনে ‘কোরান মজিদ’ অ্যাপ নিষিদ্ধ করলো অ্যাপল         মাগুরায় দু’গ্রুপের সংঘর্ষ ॥ নিহত ৪         হানিফ ফ্লাইওভারে যাত্রীবাহী বাস উল্টে যান চলাচল বন্ধ         সম্প্রীতি রক্ষায় জনপ্রতিনিধিদের সতর্ক থাকার আহ্বান স্থানীয় সরকারমন্ত্রীর         চট্টগ্রামে হরতাল প্রত্যাহারের ঘোষণা, চলছে বিসর্জন         আফগানিস্তানে জুমার সময় শিয়া মসজিদে বিস্ফোরণ, নিহত বেড়ে ৩২         মোবাইলে থ্রিজি-ফোরজি ইন্টারনেট সচল         ছুরিকাঘাতে ব্রিটিশ এমপি নিহত         দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা ও শান্তির জন্য মহান সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা         কয়েক ঘন্টার ব্যবধানে প্রতিকেজি পেঁয়াজে দাম কমেছে ১৫-২০ টাকা