সোমবার ২ কার্তিক ১৪২৮, ১৮ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ঠাকুরগাঁওয়ে আশ্রয়ণ প্রকল্পের ঘর পাইয়ে দেওয়ার নামে অর্থ আদায়

ঠাকুরগাঁওয়ে আশ্রয়ণ প্রকল্পের ঘর পাইয়ে দেওয়ার নামে অর্থ আদায়
  • অডিও কথপোকথন ফাঁস

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও ॥ ঠাকুরগাঁওয়ের হরিপুরে আশ্রয়ণ প্রকল্পে ঘর পাইয়ে দেওয়ার কথা বলে তরিকুল ইসলাম নামে এক ব্যক্তি এলাকার একাধিক মানুষের কাছ থেকে মোটা অংকের টাকা নিয়েছেন বলে অভিযোগ উঠেছে। এরই মধ্যে আলিয়ারা খাতুন নামে স্বামী পরিত্যক্ত এক নারী অভিযুক্তদের বিচার ও অর্থ ফেরত চেয়ে জেলা প্রশাসক বরাবর লিখিত অভিযোগ এবং তরিকুলসহ অভিযুক্তদের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছেন। অভিযুক্ত তরিকুল ইসলাম হরিপুর উপজেলার সদর ইউনিয়নের তারবাগান গ্রামের আব্দুর রহমানের ছেলে এবং হরিপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল করিমের ব্যক্তিগত কর্মচারী।

স্থানীয় সূত্রে জানা যায়, হরিপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল করিমের ব্যক্তিগত কর্মচারী হওয়ার সুবাদে উপজেলার ৫নং হরিপুর ইউনিয়নের জীবনপুর (কুশগাঁও) গ্রামের আলিয়ারা খাতুন নামের স্বামী পরিত্যক্ত এক মহিলার কাছ থেকে ৬০ হাজার ও একই ইউনিয়নের বজ্রমতুলি গ্রামের আব্দুল কাদেরের মেয়ে রিনা আক্তারের কাছ থেকে ৪০ হাজার টাকাসহ একাধিক মানুষের কাছ থেকে আশ্রয়ণ প্রকল্পের ঘর দেওয়ার নাম করে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে।

টাকা নেওয়ার অভিযোগে ইতিমধ্যে জেলা প্রশাসক বরাবর আলিয়ারা খাতুন নামে এক নারী লিখিত অভিযোগ করেছেন। অপরদিকে একই ইউনিয়নের বজ্রমতুলি গ্রামের আব্দুল কাদেরের মেয়ে রিনা আক্তারের কাছ থেকে গত ৭ মাস আগে ৪০ হাজার টাকা নেওয়ার বিষয়ে ৩ মিনিট ১৬ সেকেন্ড কথোপকথনের একটি অডিও রেকর্ডিং প্রকাশ হলে তার টাকা নেওয়ার বিষয়টি ধরা পড়ে।

আশ্রয়ণ প্রকল্পের সরকারি ঘর পাইয়ে দেওয়ার কথা বলে অভিযুক্ত তরিকুল ইসলাম তারবাগান ও বজ্রমতুলি এলাকার একাধিক মানুষের কাছে অর্থ আদায়ের অভিযোগ উঠেছে।

অভিযুক্ত তরিকুল ইসলামের কাছে টাকা নেওয়ার বিষয়ে জানতে চাইলে তিনি প্রথমে টাকা নেওয়ার বিষয়টি অস্বীকার করেন। পরে তার ফোনালাপের রেকর্ড এর কথা বললে তিনি কৌশল অবলম্বন করে বলেন, আমি রিনা আক্তারের কাছ থেকে ধার হিসেবে ২০ হাজার টাকা নিয়েছি। টাকা নেওয়ার বিষয়টি ইউনিয়ন ভূমি সহকারি কর্মকর্তা সারোয়ারদী জানেন। তবে ইউনিয়ন ভূমি সহকারি কর্মকর্তা সারোয়ারদী বলেন, তাদের মধ্যে টাকা দেওয়া ও নেওয়ার বিষয়ে আমি কিছুই জানিনা।

এ বিষয়ে হরিপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল করিমের সাথে কথা বলতে শুক্রবার সকাল ১১টা ২৫ থেকে ২৭ মিনিটে মুঠোফোনে একাধিকবার ফোন দেওয়া হলেও তিনি ফোন রিসিভ করেননি।

Rasel
করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪১২৫৩৭৪৬
আক্রান্ত
১৫৬৫৪৮৮
সুস্থ
২১৮৪৮৭৭৮৯
সুস্থ
১৫২৭৮৬২
শীর্ষ সংবাদ:
শেখ রাসেল দিবস আজ, পালিত হবে জাতীয়ভাবে         কুমিল্লার ঘটনায় জড়িতদের শীঘ্রই গ্রেফতার করা হবে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         যারা সাম্প্রদায়িক রাজনীতি করে তারাই কুমিল্লার ঘটনা ঘটিয়েছে ॥ তথ্যমন্ত্রী         রাঙ্গামাটিতে নৌকার চেয়ারম্যান প্রার্থীকে গুলি করে হত্যা         শিক্ষার্থীদের পদচারণায় মুখর ঢাবি ক্যাম্পাস         অবশেষে সেই ‘আস্তিনের সাপ’ গ্রেফতার ॥ জামিন নাকচ         চট্টগ্রামে বাসায় বিস্ফোরণ, দেয়াল ভেঙ্গে নিহত ১         বিএনপি সাম্প্রদায়িক অপশক্তির নাম্বার ওয়ান পৃষ্ঠপোষক         রোহিঙ্গা ও আটকেপড়া পাকিস্তানিরা দেশের বোঝা : প্রধানমন্ত্রী         গ্লোব-জনকণ্ঠ শিল্প পরিবারের বিপুল অর্থ লোপাটকারী সেই তোফায়েল আহমদ গ্রেফতার ॥ জামিন নামঞ্জুর         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৬         পিইসি ও ইবতেদায়ি পরীক্ষা হচ্ছে না         প্লাস্টিক ম্যানেজমেন্ট প্ল্যান চূড়ান্ত         জলবায়ু ইস্যুতে লক্ষ্য অর্জনে ইইউকে পাশে চায় বাংলাদেশ         আগামী ২১ অক্টোবর থেকে সাত কলেজের ক্লাস শুরু         পিপিপিতে হচ্ছে না ঢাকা-চট্টগ্রাম এক্সপ্রেসওয়ে নির্মাণ         ৯০ হাজার টন সার কিনবে সরকার         আগামী ২০ অক্টোবর ঈদে মিলাদুন্নবীর ছুটি         এবার হচ্ছে না লালন মেলা         বৈরী আবহাওয়ায় সেন্টমার্টিনে আটকা পড়েছেন ২৫০ পর্যটক