বুধবার ৭ আশ্বিন ১৪২৮, ২২ সেপ্টেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ঝগড়ায় প্রাণ গেল শিশু সুমাইয়ার ॥ অবশেষে মা ও দাদি গ্রেফতার

ঝগড়ায় প্রাণ গেল শিশু সুমাইয়ার ॥ অবশেষে মা ও দাদি গ্রেফতার

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ দিনাজপুরের বোচাগঞ্জ উপজেলা পল্লীতে চাঞ্চল্যকর আড়াই মাসের শিশু সুমাইয়া হত্যাকান্ডের রহস্য উৎঘাটন করেছে বোচাগঞ্জ পুলিশ। এ ঘটনায় মা মাশতারা বেগম (২০) এবং দাদি রিনা বেগম (৫০)কে গ্রেফতার করে পুলিশ।

শিশুটির ময়নাতদন্ত রিপোর্ট দেখে বোচাগঞ্জ থানা পুলিশ দাদি ও মাকে থানায় নিয়ে জিজ্ঞাসাবাদ করে। জিজ্ঞাসাবাদে দাদি রিনা বেগম নাতনীকে হত্যার সাথে নিজেই জড়িত বলে স্বীকার করেন।

ঘটনার বিবরণে জানা যায়, ঘটনার দিন সন্ধ্যায় একটি চেয়ারে বসাকে কেন্দ্র করে শাশুড়ি রিনা বেগম বৌমা মাশতারা বেগমের কোল থেকে শিশু কন্যাটিকে ছিনিয়ে নেয়। একপর্যায়ে কথা কাটাকাটির পর শাশুড়ি তার পুত্রবধূর কাছে শিশুকন্যাকে ছুড়ে দিয়ে বলেন এই নে তোর মেয়েকে।

মা মাশতারা বেগম অপ্রস্তুত থাকায় শাশুড়ির ছুড়ে দেয়া সন্তানকে ধরতে না পারায় মাটিতে পড়ে শিশুটি ঘটনাস্থলেই মারা যায়। এরপর শাশুড়ি-বৌমা সলাপরামর্শ করে শিশু ছিনতাইয়ের নাটক সাজান। হত্যার ঘটনার মোড় ঘোরাতে দাদি রিনা বেগম তাড়াহুড়া করে নাতনীকে পুকুরে ফেলে দেয়।

বোচাগঞ্জ থানার ওসি মো. মাহামুদুল হাসান জানান, ৮ সেপ্টেম্বর বুধবার বোচাগঞ্জ পুলিশ শিশু হত্যার রহস্য উৎঘাটন করে হত্যাকান্ডে জড়িত দাদি রিনা বেগমকে দিনাজপুর জেলা প্রথম শ্রেণীর ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে। সেখানে তিনি ১৬৪ ধারায় হত্যাকান্ডে জড়িত থাকার কথা স্বীকার করেন।

অপরদিকে, গত রবিবার শিশুটির মা মাশতারা বেগমকে অধিকতর জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ড আবেদন করলে আদালত দুইদিনের রিমান্ড মঞ্জুর করেন। মঙ্গলবার মা মাশতারা বেগমকে বোচাগঞ্জ পুলিশের হেফাজতে রিমান্ড শেষে দিনাজপুর জেল-হাজতে প্রেরণ করা হয়েছে।

তিনি বলেন, নিহতের ঘটনায় তদন্ডকারী কর্মকর্তা এসআই হাসনাত জামান বাদি হয়ে শিশু সুমাইয়ার দাদি রিনা বেগম ও মা মাশতারা বেগমকে আসামি করে বোচাগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

শীর্ষ সংবাদ:
শেখ হাসিনা ‘মুকুট মণি’ আখ্যায়িত         শিশুদের কাছে আকর্ষণীয় মানসিক বিকাশে সহায়ক         বঙ্গবন্ধুর নামে বেঞ্চ উৎসর্গ ঐতিহাসিক ঘটনা ॥ প্রধানমন্ত্রী         জাতিসংঘ ৭৬তম সাধারণ পরিষদের অধিবেশনের উদ্বোধনী সেশনে প্রধানমন্ত্রী         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ২৬         ঈশ্বরদী রূপপুর পারমাণবিক প্রকল্প পরিদর্শনে স্বরাষ্ট্রমন্ত্রী         বাংলাদেশে প্রতিমাসে এক কোটি ভ্যাকসিন আসছে, অক্টোবরে ভারত থেকেও আসবে॥ নৌ প্রতিমন্ত্রী         জাতিসংঘে করোনা টিকা নিশ্চিতে জোর দেবেন প্রধানমন্ত্রী         কমলো সঞ্চয়পত্রের মুনাফার হার         স্বাস্থ্য-র গাড়িচালক মালেক ও স্ত্রীর বিরুদ্ধে চার্জশিট অনুমোদন         নামিদামি অফিসই ছিল তাদের টার্গেট         এহসান গ্রুপ ॥ ৭ দিনের রিমান্ড শেষে রাগীব ও তার ৩ ভাই কারাগারে         প্রতারণা মামলা : দুই মামলায় জামিন পেলেন হেলেনা জাহাঙ্গীর         টঙ্গীতে ৭ ঘণ্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক         জাতিসংঘের এসডিজি অগ্রগতি পুরস্কার পেলেন প্রধানমন্ত্রী         স্থানীয় সরকার নির্বাচন তৃণমূলে গণতন্ত্রের ভিত্তি মজবুত করে ॥ কাদের         ডেঙ্গু : গত ২৪ ঘন্টায় ২৪৬ জন হাসপাতালে         করোনার র‍্যাপিড টেস্টের যন্ত্র দেশে নেই : প্রবাসীকল্যাণমন্ত্রী         রৌমারী সীমান্তে ‘বাংলাদেশী ভেবে’ ভারতীয়কে গুলি করে হত্যা করল বিএসএফ         শূন্য পদে কারা চিকিৎসক নিয়োগ দিতে হাইকোর্টের নির্দেশ