বৃহস্পতিবার ২১ শ্রাবণ ১৪২৮, ০৫ আগস্ট ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

খুলনার হাসপাতালে করোনায় আরও ১০ জনের মৃত্যু

খুলনার হাসপাতালে করোনায় আরও ১০ জনের মৃত্যু

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস॥ খুলনা মহানগরীর সরকারী ও বেসরকারী চারটি হাসপাতালে করোনায় ১০ জনের মৃত্যু হয়েছে। বুধবার সকাল ৮টা থেকে বৃহস্পতিবার (২২ জুলাই) সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘন্টায় চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। মুতদের মধ্যে খুলনার সাতজন, নড়াইলের একজন, গোপালগঞ্জের একজন ও ঝিনাইদহ জেলার একজন।

খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালের আওতাধীন ২০০ শয্যা বিশিষ্ট খুলনা ডেডিকেটেড করোনা হাসপাতালের ফোকালপার্সন ডাঃ সুহাস রঞ্জন হালদার জানান, হাসপাতালে গত ২৪ ঘন্টায় রেড জোনে তিন জনের মৃত্যু হয়েছে। মৃতদের একজন নগরীর সোনাডাঙ্গা, একজন খুলনার ডুমুরিয়া উপজেলা এবং একজন নড়াইল জেলার লোহাগড়া এলাকার বাসিন্দা ছিলেন। বর্তমানে হাসপাতালে ভর্তি রোগী রয়েছেন ১১৬ জন। এর মধ্যে রেড জোনে ৪১ জন, ইয়ালো জোনে ৪২ জন, আইসিইউতে ২০ জন ও এই্চডিইউতে ১৩জন চিকিৎসাধীন আছেন। এছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন একজন ও ডিসচার্জ দেয়া হয়েছে আট জনকে।

২৫০ শয্যা বিশিষ্ট শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডাঃ প্রকাশ দেবনাথ জানান, এ হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় একজন মারা গেছেন। তিনি খুলনা মহানগরীর খালিশপুরের লাল হাসপাতাল রোড এলাকার বাসিন্দা ছিলেন। এ হাসপাতালের করোনা ইউনিটের বেড সংখ্যা ৪৫। বর্তমানে ভর্তি রয়েছেন ৪৫ জন। এরমধ্যে আইসিইউতে আছেন ১০ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন ভর্তি হয়েছেন চার জন ও ডিসচার্জ দেয়া হয় তিন জনকে।

২৫০ শয্যা বিশিষ্ট খুলনা জেনারেল হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডাঃ কাজী আবু রাশেদ জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালের করোনা ইউনিটে কোন রোগী মারা যাননি। এ হাসপাতালের করোনা ইউনিটের বেড সংখ্যা ৮০। বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন ৪৪ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন চার জন ও ডিসচার্জ দেয়া হয়েছে সাত জনকে।

বেসরকারী গাজী মেডিক্যাল হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডাঃ গাজী মিজানরি রহমান জানান, গত ২৪ ঘন্টায় এ হাসপাতালের করোনা ইউনিটে চার জনের মৃত্যু হয়েছে। মৃত্যুবরণকারীদের দুই জন খুলনা মহানগরীর আহসান আহমেদ রোড ও নিরালা এলাকার এবং একজন করে দুইজন গোপালগঞ্জের কাশিয়ানী ও ঝিনাইদহ জেলার কোটচাঁদপুর এলাকার অধিবাসী ছিলেন। হাসপাতালটির করোনইউনিটের বেড সংখ্যা ১৫০। বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন ৬৩জন। এর মধ্যে আইসিইউতে সাত জন এবং এইচডিইউতে আটজন রয়েছেন। এছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন পাঁচজন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ছয় জন।

বেসরকারী খুলনা সিটি মেডিক্যাল কলেজ হাসপাতালের ব্যবস্থাপক জানান, সেখানে ৮৭ বেডের একটি করোনা ইউনিট রয়েছে। গত ২৪ ঘন্টায় এ হাসপাতালের করোনা ইউনিটে দুই জন রোগী মারা গেছেন। মৃতদের একজন খুলনা মহানগরীর টুটপাড়া এলাকার এবং একজন খুলনার রূপসা উপজেলার রাজাপুরের বাসিন্দা ছিলেন। এ হাসপাতালে ভর্তি রোগী রয়েছেন ৫৭ জন। কোভিড আইসিইউ ৬, এই্চডিইউ ৬, নতুন ভর্তি চারজন, সুস্থ হয়ে ফিরে গেছেন ছয়জন।

খুলনা সিভিল সার্জন দফতরের কর্মকর্তা ডাঃ সাদিয়া মনোয়ার ঊষা জানান, গত ২৪ ঘন্টায় খুলনা জেলায় নমুনা পরীক্ষা করা হয় ৩২০টি। এর মধ্যে আক্রান্ত শনাক্ত হয় ৭২ জন। আক্রান্তের হার ২২ শতাংশ। তিনি জানান, গত ২৪ ঘন্টায় খুলনা মহানগরীর সরকারী ও বেসরকারী হাসপাতালে করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় ১০ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে সাতজন খুলনার। ২৪ ঘন্টায় জেলার উপজেলাসমূহে কোন মৃত্যু নেই।

শীর্ষ সংবাদ:
৬০ লাখ ডোজ ফাইজারের করোনার টিকা আসছে সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে         দেশে করোনায় এক দিনে রেকর্ড ২৬৪ জনের মৃত্যু         জুলাই মাসে করোনায় আক্রান্ত ৯৮ শতাংশের শরীরে ডেল্টা ভ্যারিয়েন্ট         ‘ক্রীড়া ও সাংস্কৃতিক জগতে শেখ কামালের গুরুত্বপূর্ণ অবদান রয়েছে ’         খুলনা বিভাগে করোনায় আরও ৩৪ জনের মৃত্যু         শেখ কামালের জন্মদিন ॥ স্মারক ডাকটিকিট অবমুক্ত করলেন প্রধানমন্ত্রী         ‘শেখ কামালের পদ-পদবি-ক্ষমতার প্রতি আকর্ষণ ছিল না’         পরীমনি ও রাজের বিরুদ্ধে একাধিক মামলা হচ্ছে         ‘শেখ কামাল সৃষ্টিশীল অনন্য প্রতিভার দৃষ্টান্ত হয়ে থাকবেন’         প্রজ্ঞাপন জারি ॥ লকডাউন বাড়ল ১০ আগস্ট পর্যন্ত         ১১ আগস্ট থেকে চলবে ট্রেন         রাজশাহীতে করোনায় একদিনে আরও ১৭ জনের মৃত্যু         শেখ কামালের কবরে প্রধানমন্ত্রী ও দলের শ্রদ্ধা         দিনাজপুরে করোনায় ৭ জনের মৃত্যু         শেখ কামালের জন্মবার্ষিকীতে ১০ প্রবীন ক্রীড়াবিদ ও বীরমুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান         আগামীকাল থেকে শিল্পকারখানা খোলা, চলবে বিমান         ৭ আগস্ট নয়, গণটিকা কার্যক্রম শুরু ১৪ আগস্ট         খুলনায় করোনায় চার জনের মৃত্যু         ঝিনাইদহে করোনা পজিটিভ ও উপসর্গে ৫ জনের মৃত্যু         ৫ বিভাগে বৃষ্টির সম্ভাবনা