শনিবার ১৬ শ্রাবণ ১৪২৮, ৩১ জুলাই ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আওয়ামী লীগ, বঙ্গবন্ধু ও বাংলাদেশ একই সূত্রে গাঁথা ॥ হুইপ আতিক

আওয়ামী লীগ, বঙ্গবন্ধু ও বাংলাদেশ একই সূত্রে গাঁথা ॥ হুইপ আতিক

নিজস্ব সংবাদদাতা, শেরপুর ॥ শেরপুরে নানা কর্মসূচীর মধ্য দিয়ে আওয়ামী লীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। আজ বুধবার সকাল ৭টায় শহরের চকবাজারস্থ দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মাধ্যমে কর্মসূচির উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগের সভাপতি, জাতীয় সংসদের হুইপ বীর মুক্তিযোদ্ধা মো. আতিউর রহমান আতিক এমপি। পরে জেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দকে সাথে নিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন হুইপ আতিক।

সকাল ১০টায় হুইপ আতিউর রহমান আতিকের সভাপতিত্বে শহরের জিকে পাইলট উচ্চ বিদ্যালয়ের হলরুমে এক আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। ওইসময় হুইপ আতিক বলেন, আওয়ামী লীগ দক্ষিণ এশিয়ার সর্বাধিক প্রাচীন ও ঐতিহ্যবাহী একটি গণতান্ত্রিক রাজনৈতিক সংগঠন। এ দলটির রয়েছে ঐতিহ্য, গৌরব-সংগ্রাম ও উন্নয়ন অভিযাত্রায় নজিরবিহীন রেকর্ড। প্রতিষ্ঠার পর একসময় জাতির পিতা বঙ্গবন্ধুর নেতৃত্বে এ দলটি ভাষা আন্দোলন থেকে শুরু করে স্বাধীনতা যুদ্ধে অপরিসীম ভূমিকা রেখেছে। কাজেই আওয়ামী লীগ, বঙ্গবন্ধু ও বাংলাদেশ যেন একই সূত্রে গাঁথা। আজ বঙ্গবন্ধুর সুযোগ্য তনয়া দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ আন্তর্জাতিকভাবেই একটি গণতান্ত্রিক দল হিসেবে সুখ্যাতি লাভ করেছে। শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্ব ও আওয়ামী লীগ সরকারের বদৌলতেই দেশ আজ অসাম্প্রদায়িক চেতনার সুখী-সমৃদ্ধ দেশ হিসেবে কেবল পরিচিতি লাভই নয়, বিশ্বে উন্নয়নের এক রোল মডেল হিসেবে খ্যাতি পেয়েছে। কাজেই দেশের উন্নয়নে আওয়ামী লীগ যা করেছে বা করছে, অন্য কোন দলের পক্ষেই তা সম্ভব হয়নি, আর হবেও না।

আলোচনা সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সদর উপজেলা চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ্ব মাজেদুল হক মিনু, সহ-সভাপতি আলহাজ্ব ফখরুল মজিদ খোকন ও এ্যাডভোকেট একেএম মোছাদ্দেক ফেরদৌসী, যুগ্ম সাধারণ সম্পাদক সুব্রত দে ভানু, সাংগঠনিক সম্পাদক বশিরুল ইসলাম শেলু ও আনোয়ারুল হাসান উৎপল, শহর আওয়ামী লীগের সভাপতি এ্যাডভোকেট আবুল কাশেম জিপি, জেলা বিএমএ সভাপতি ডা. এমএ বারেক তোতা, জেলা ছাত্রলীগের সভাপতি শোয়েব হাসান শাকিল, সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজা প্রমুখ। পরে বঙ্গবন্ধুসহ আওয়ামী লীগের প্রতিষ্ঠাতাদের আত্মার শান্তি কামনায় বিশেষ দোয়া পরিচালনা করা হয়।

শীর্ষ সংবাদ:
রবিবার দুপুর ১২টা পর্যন্ত চলবে গণপরিবহণও         রবিবার দুপুর পর্যন্ত চলবে লঞ্চ         করোনা ভাইরাসে আরও ২১৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৯৩৬৯         দু’একদিনের মধ্যে অক্সফোর্ডের টিকার দ্বিতীয় ডোজ শুরু         অনিয়ম-দুর্নীতির বিরুদ্ধে সরকারের অবস্থান অত্যন্ত কঠোর         কেউ চাকরি হারাবেন না ॥ জনপ্রশাসন প্রতিমন্ত্রী         কিছু বিদেশি গণমাধ্যম সরকারের বিরুদ্ধে অসত্য সংবাদ দেয় ॥ তথ্যমন্ত্রী         ১ দিনে আরও ১৯৬ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি         গৃহকর্মী নির্যাতনের অভিযোগে অভিনেত্রী একা আটক         ‘লজ্জা পরিহার করে নিজ বাসাবাড়ি পরিষ্কার করতে হবে’         প্রবাসে মুক্তিযুদ্ধের সংগঠকদের অবদান জাতি কখনো ভুলতে পারবে না         কারখানা খোলার খবরে শিমুলিয়ায় জনস্রোত         প্রধানমন্ত্রী ফেলোশিপ পাবেন ৫৫ জন         করোনা ভাইরাসের টিকাদানে দক্ষিণ এশিয়ায় পেছনের দিকে বাংলাদেশ         হাসপাতাল ভবন থেকে লাফ দিয়ে করোনা রোগীর আত্মহত্যার চেষ্টা         গার্মেন্টস ও শিল্প-কারখানা খোলার সিদ্ধান্তে ঢাকায় ফিরছেন পোশাক শ্রমিকরা         পাবনায় সড়ক দূর্ঘটনায় ৩ জন নিহত         মির্জাপুরে সড়ক দুর্ঘটনায় কর্মস্থলমুখী ২ গার্মেন্টস কর্মী নিহত         সেপ্টেম্বরে ২০ বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ ভর্তি পরীক্ষা         হেলেনা জাহাঙ্গীরের নামে আরেকটি মামলা