শুক্রবার ৪ আষাঢ় ১৪২৮, ১৮ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নাজিরপুরে গাঁওখালী বাজারে ভয়াবহ অগ্নিকান্ড

নাজিরপুরে গাঁওখালী বাজারে ভয়াবহ অগ্নিকান্ড

নিজস্ব সংবাদদাতা, পিরোজপুর ॥ পিরোজপুরের নাজিরপুর উপজেলার গাঁওখালী বাজারে বুধবার রাত সাড়ে ১১ টার দিকে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এ অগ্নিকান্ডে বাজারের প্রায় ১০ টি দোকান পুড়ে ছাই হয়ে কয়েক কোটি টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা দাবি করেন।

বাজারের ব্যবসায়ী প্রশান্ত কুমারের হোমিওপ্যাথিক ঔষধের দোকান থেকে সর্ট সার্কিটের মাধ্যমে আগুনের সুত্রপাত হয়েছে বলে প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছে। ঘটনাস্থলের পাশেই তেলের দোকানে আগুন লেগে দ্রুত আগুন চারিদিকে ছড়িয়ে পড়ে। আগুনে বাজারের র্স্বনকার ব্যবসায়ী প্রবীর কর্মকারের দোকন,প্রশান্ত কুমারের হোমিওপ্যাথিক ঔষধের দোকান,রিয়াজের লেপ-তোষকের দোকান,হাফিজুরের মুদির দোকান,খোকনের কাপড়ের দোকান,সজিবের কাপড়ের দোকান, আশিকের মুদীর দোকান,সেলিম হাওলাদারের মুদীর দোকান,খোকনের-২ এর কাপড়ের দোকান পুড়ে গিয়ে ভষ্মিভুত হয়। তাৎক্ষনিক ভাবে আগুন লাগার খবর পেয়ে নাজিরপুর পুলিশ প্রশাসন ও ফায়ার সার্ভিস ঘটনাস্থলে উপস্থিত হয়ে ২ ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে।

বাজারের ব্যবসায়ী অসীম কর্মকার জানান, অগ্নিকান্ডে বাজারের ১০ টি দোকান ঘর মালামাল সহ পুড়ে ছাই হয়ে গেছে। এই অগ্নিকান্ডে নগদ টাকা মালামালসহ প্রায় ৪/৫ কোটি টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। তবে এ ক্ষতির পরিমান আরো বাড়তে পারে।

নাজিরপুর ফায়ার সার্ভিসের টিম প্রধান মো. শহিদুল ইসলাম জানান, আমরা ২ ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রন করতে সক্ষম হয়েছি। বাজারের ব্যবসায়ী ও ক্ষতিগ্রস্থদের সাথে কথা বলে ক্ষতির পরিমান জানাতে পারবো।

নাজিরপুর থানার অফিসার ইনচার্জ মো. আশরাফুজ্জামান ও পুলিশ পরিদর্শক মো. জাকারিয়া(ওসি তদন্ত) জানান,ঘটনা শোনা মাত্র ওই রাতেই আমাদের টিম এবং ফায়ার সার্ভিস টিম এক সাথে কাজ করেছি বিধায় দ্রুত আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়েছি।

বৃহস্পতিবার এ ঘটনার খবর শুনে উপজেলা চেয়ারম্যান মাষ্টার অমূল্য রঞ্জন হালদার, ভাইস চেয়ারম্যান মো. মোস্তাফিজুর রহমান রঞ্জু ঘটনাস্থল পরিদর্শন করেন। মৎস্য ও প্রানী সম্পদ মন্তী শ ম রেজাউল করিমের নিজস্ব তহবিল থেকে ক্ষতি গ্রস্তদের নগদ ১০ হাজার টাকা ও খাদ্য সামগ্রী দেয়া হয় ।

শীর্ষ সংবাদ:
রাজশাহীতে ২৪ ঘন্টায় করোনায় আরও ১২ জনের মৃত্যু         বিশ্বজুড়ে করোনা মহামারীতে প্রাণহানি ৪০ লাখ ছাড়িয়েছে         চার স্বপ্ন বাস্তবায়ন ॥ মহাপরিকল্পনা উন্নত জীবনের         বিনামূল্যে জমি ও ঘর দেয়ার ঘটনা বিশ্বে এই প্রথম         ৫৫ হাজার রোহিঙ্গা ভোটার তোলপাড়         ’২৬ সালে ঢাকায় চলবে পাতাল রেল         মদ-জুয়া-বার ইস্যুতে সংসদ উত্তপ্ত, পাল্টাপাল্টি বক্তব্য         ড্যান্স বারের আড়ালে নারী পাচারের ফাঁদ         পেঁয়াজের আমদানি মজুদ ও সরবরাহ বাড়ানোর উদ্যোগ         পরীমনির অভিযোগকে প্রাধান্য দেয়ার আর সুযোগ নেই         করোনায় আরও ৬৩ জনের মৃত্যু         করোনা মোকাবেলায় আশার আলো- বিজ্ঞানীদের নিরন্তর চেষ্টা         প্রহসনের নির্বাচনের সংস্কৃতি চালু করেছিলেন জিয়া         রাজশাহী ও সাতক্ষীরায় ফের এক সপ্তাহ লকডাউন         পশুরহাটে স্বাস্থ্যবিধি নিশ্চিতে উদ্যোগ নেয়া হবে ॥ তাপস         প্রাইভেটকারে তুলে হাত-পা বেঁধে সর্বস্ব ছিনতাই         অপরিকল্পিত অবকাঠামো নির্মাণ করতে দেয়া হবে না ॥ তাজুল         বিদেশে কর্মসংস্থান প্রত্যাশীদের সতর্ক করলেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী         আন্তর্জাতিক বাজারে ভোজ্যতেলের দাম বাড়ায় কমার সুযোগ নেই : বাণিজ্যমন্ত্রী         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬৩, নতুন শনাক্ত ৩৮৪০