মঙ্গলবার ২৫ ফাল্গুন ১৪২৭, ০৯ মার্চ ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নিউজিল্যান্ড যাচ্ছে আজ টাইগাররা

নিউজিল্যান্ড যাচ্ছে আজ টাইগাররা

স্পোর্টস রিপোর্টার ॥ তিন ম্যাচের ওয়ানডে ও তিন ম্যাচের টি২০ সিরিজ খেলতে আজ বিকেলে নিউজিল্যান্ড যাচ্ছে টাইগাররা। নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজ শুরু হবে ২০ মার্চ। এর ২৫ দিন আগে নিউজিল্যান্ড যাচ্ছেন বাংলাদেশ ক্রিকেটাররা। সেখানে গিয়ে আগে কোয়ারেন্টাইনে থাকতে হবে। এরপর প্রস্তুতি ক্যাম্প করে সিরিজে খেলতে নামবেন ক্রিকেটাররা।

ওয়ানডে সিরিজ আগে হবে। প্রথম ওয়ানডে দিয়ে ২০ মার্চ সিরিজ শুরুর পর ক্রাইস্টচার্চে ২৩ মার্চ দ্বিতীয় ও ওয়েলিংটনে ২৬ মার্চ তৃতীয় ওয়ানডে হবে। ওয়ানডে সিরিজ শেষে তিন ম্যাচের টি২০ সিরিজ শুরু হবে। হ্যামিল্টনে ২৮ মার্চ প্রথম টি২০, নেপিয়ারে ৩০ মার্চ দ্বিতীয় ও অকল্যান্ডে তৃতীয় ও শেষ টি২০ ম্যাচটি ১ এপ্রিল অনুষ্ঠিত হবে। ২০ মার্চ সিরিজ শুরু হওয়া থেকে ১৩ দিনের মধ্যে ওয়ানডে ও টি২০ সিরিজ শেষ হয়ে যাবে। তবে সিরিজ শুরুর আগে ২৫ দিন অপেক্ষা করতে হবে। নিউজিল্যান্ডে গিয়ে কঠিন কোয়ারেন্টাইনের শর্ত মানতে হবে ক্রিকেটারদের। নিউজিল্যান্ড সফরের জন্য ২০ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এই সদস্যরাই ওয়ানডে ও টি২০ সিরিজ খেলবেন। একসঙ্গে দল ঘোষণা করা হয়েছে। কারণ আজ যে দল যাবে সেই দলের কেউ মাঝপথে আসতেও পারবেন না আবার কেউ যেতেও পারবেন না। আর তাই একবারে ২০ সদস্যের দল ঘোষণা করা হয়েছে।

নিউজিল্যান্ডে গিয়ে শুরুতে ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে থাকতে হবে। এরমধ্যে প্রথম সাতদিন রুমের বাইরেই বের হওয়া যাবে না। কারও সঙ্গে মেলামেশা করা যাবে না। ক্রিকেটারদের নিজেদের রুমের টয়লেটও এই সাতদিন পরিষ্কার করতে হবে। নিজের সব কাজ করতে হবে। কঠিন অভিজ্ঞতার মুখোমুখিই হবেন ক্রিকেটাররা। সাতদিন পর ক্রিকেটাররা একত্রিত হতে পারবেন। অনুশীলনের সুবিধা পাবেন। তবে কঠিন জৈব সুরক্ষা বলয়ের মধ্যে থাকতে হবে। ১৪ দিন শেষ হলে এরপর থেকে স্বাধীনভাবে চলাফেরা করা যাবে। আজ নিউজিল্যান্ডের উদ্দেশ্যে দেশ ছাড়ার পর নিউজিল্যান্ড পৌঁছানোর পর হোটেলে যেতেই কোয়ারেন্টাইন শর্তের শুরু হয়ে যাবে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১১৬৭৬৮১৪২
আক্রান্ত
৫৫০৩৩০
সুস্থ
৯২৩৬৬৮৮৯
সুস্থ
৫০৩০০৩
শীর্ষ সংবাদ:
টিকার পূর্ণ ডোজ গ্রহণকারীদের সঙ্গে সাক্ষাতে মাস্কের প্রয়োজন নেই         প্রভুদের ভুলতে পারেনি ॥ ওরা এখনও পালিত সারমেয় দল হিসেবেই আছে         ব্রিটিশ রাজপরিবারেও বর্ণবাদ রয়েছে, মুখ খুললেন মেগান         চাঙ্গা হবে গ্রামীণ অর্থনীতি         অধিকার আদায় করে নিতে হবে         মহেশখালীতে হচ্ছে এলপিজি মাদার টার্মিনাল         জিয়াকে ধরতে পুলিশের অভিযান         খালেদার সাজা স্থগিতের মেয়াদ ফের ৬ মাস বাড়ছে         দেশে করোনা সংক্রমণ উর্ধমুখী         ৪১তম বিসিএস পরীক্ষা পেছানোর দাবি, টিকা নিশ্চিতের আহ্বান         সরকারের পক্ষ থেকে আমার ওপর কোন চাপ ছিল না         মংলা বন্দরে ৭৯৩ কোটি টাকার ড্রেজিং প্রকল্প         ধর্ষণের শিকার নারীর ছবি, পরিচয় প্রকাশে নিষেধাজ্ঞা         মুজিব জন্মশতবর্ষে পর্যটন স্পটগুলো উন্মুক্ত         উত্তরাঞ্চলে বোরো আবাদের খরচ বেড়ে গেছে         সঠিক রাজনীতিই নারীর অধিকার নিশ্চিত করতে পারে : শিক্ষামন্ত্রী         গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয় ভর্তি আবেদন শুরু ১ এপ্রিল, পরীক্ষা শুরু ১৯ জুন         করোনা: ২৪ ঘণ্টায় মৃত্যু ১৪, শনাক্ত ৮৪৫         যোগ্যতা দিয়ে নারীদের অধিকার আদায় করে নিতে হবে ॥ প্রধানমন্ত্রী         খালেদা জিয়া দেশের যেকোনো জায়গায় চিকিৎসা নিতে পারবেন ॥ আইনমন্ত্রী