শুক্রবার ১৩ ফাল্গুন ১৪২৭, ২৬ ফেব্রুয়ারী ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

‘এক দিনের কাজ বাকি আছে’

‘এক দিনের কাজ বাকি আছে’

গত বছর আলোচিত সিনেমা ‘পরাণ’ মুক্তি পাওয়ার কথা থাকলেও করোনাভাইরাস তা হতে দেয়নি। সিনেমাটা নিয়ে ভীষণ আশাবাদী সিনেমার নায়িকা। কিন্তু লকডাউন এবং স্বাস্থ্য সুরক্ষার কথা মাথায় রেখে পুরো বছরই মীম ছিলেন আত্মনিবৃত্তে। ছোট পর্দা এবং নিজস্ব ইউটিউব চ্যানেলে তাকে মাঝে মধ্যে পাওয়া গেলেও বড় পর্দা ছিল মীমশূন্য! নতুন বছরে মীম এখনও পুরোদমে কাজ শুরু না করলেও চলছে পুরোদমে প্রস্তুতি। সদ্য শেষ করেছেন ‘দামাল’ ছবির কাজ। স্বাধীন বাংলা ফুটবল দলের গল্প নিয়ে রায়হান রাফি নির্মাণ করছেন চলচ্চিত্র ‘দামাল’। শূটিং শুরু হয়েছে গত ২৫ নবেম্বর সৈয়দপুরের পার্বতীপুর এলাকায়। শূটিংয়ের প্রথম দিনই অংশ নিয়েছিল মীম। নতুন বছরের ভাবনার কথা জানতে চাইলে মীম আনন্দকণ্ঠকে বলেন, বেশ কয়েকটি ওয়েব চলচ্চিত্রের গল্প হাতে পেয়েছি সেগুলো পড়ছি। নতুন বছর এখনও কাজ শুরু করেনি। মাঝে একটু অসুস্থ ছিলাম। তবে এখন ভাল আছি। শীঘ্রই কাজ শুরু করব। এরই মধ্যে ‘দামাল’ ছবির আমার অংশের কাজ শেষ করেছি। আমার আর এক দিনের কাজ বাকি আছে। এই মাসের শেষের দিকে সম্পন্ন হওয়ার কথা রয়েছে।

করোনাকালের শূটিং অভিজ্ঞতা : ঢাকার বাইরে শূটিং হয়েছে সবাই নিয়মনীতি মেনেই কাজ করেছে। তা ছাড়া গ্রামে লোকসংখ্যা অনেকটা কম। ইউনিটের সবাই চেষ্টা করেছেন স্বাস্থ্যবিধি মেনে কাজ করতে। চরিত্র নিয়ে এখনই বলতে বারং আছে। তবে মুক্তিযুদ্ধের সময়কার প্রতিবাদী এক তরুণীর চরিত্রে অভিনয় করেছি বাকিটা জানতে হলে গিয়ে সিনেমাটি দেখতে হবে। মুক্তির অপেক্ষায় আছে মীম অভিনীত ‘ইত্তেফাক’ ও ‘পরাণ’ ছবি দুটি। সব কিছু ঠিক থাকলে চলতি বছরই মুক্তি পাবে। ছোট পর্দায় মীমের আগ্রহ কম। মাঝে একটি কাজ করেছিলেন। আপাতত নাটক নিয়ে ভাবছেন না। সিনেমা নিয়েই ভাবছেন। অনেক ছবির প্রস্তাব আসে কিন্তু গল্প পছন্দ না হলে কাজ করা হয় না। গল্পভিত্তিক সিনেমায় কাজে আগ্রহী মীম। আমাদের দেশে ওটিটির জন্য কাজ বেড়েছে। এ মাধ্যম নিয়ে আলোচনা-সমালোচনা দুটিই আছে। এর কেমন সম্ভাবনা দেখছেন? খুবই ভাল সম্ভাবনা দেখছি। এটি সময়ের দাবি। ওটিটিতে দর্শক আগ্রহী আছেন। মীম মনে করেন কাজ করতে গেলে আলোচনা-সমালোচনা থাকবেই। তবে থেমে থাকা যাবে না। নতুন ভাবনায় এগিয়ে যেতে হবে।

আনন্দকণ্ঠ প্রতিবেদক

শীর্ষ সংবাদ:
অনেক উন্নত দেশের আগে টিকার ব্যবস্থা করতে পেরেছি ॥ প্রধানমন্ত্রী         পিলখানায় শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন         গভীর হবে সম্পর্ক ॥ স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে আসছেন মোদি         আপীল বিভাগে চূড়ান্ত বিচারের অপেক্ষা         হঠাৎ ছাত্র আন্দোলনের পেছনে বিশেষ মহলের ইন্ধন!         বিএনপির সাত মার্চ পালনের উদ্যোগ ইতিবাচক ॥ কাদের         পিএসসির আদলে কমিশন গঠনের উদ্যোগ         একযুগ পেরিয়ে গেলেও বিস্ফোরক মামলার নিষ্পত্তি হয়নি         করোনায় আক্রান্ত ও শনাক্ত কমেছে         পঞ্চম ধাপের পৌর নির্বাচন নিয়েও শঙ্কা         আগে টাকা দিন, পরে আলোচনা- না দিলে জেলে যেতে হবে         মেরিন ফিশিং সেক্টরে নৈরাজ্য ও স্বেচ্ছাচারিতা         খাদ্য নিরাপত্তায় উন্নত জাতের ধান আবাদ করছেন জুমিয়ারা         বিদেশফেরতদের তথ্য সংগ্রহে ডিজিটাল প্ল্যাটফর্ম         একটি চিহ্নিত মহল ছাত্রসমাজকে বিভ্রান্ত করার চেষ্টা করছে : শিক্ষামন্ত্রী         স্কুল-কলেজ খুলতে পর্যালোচনা সভা ডেকেছে সরকার         মেঘালয় সীমান্তে আরও একটি সীমান্ত হাট         করোনা : গত ২৪ ঘন্টায় ৫ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৪১০         রেলে বড় নিয়োগ আসছে ॥ মন্ত্রী         “ক্যাডেটদের বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে চলার সুযোগ সৃষ্টি করে দিচ্ছি”