বৃহস্পতিবার ৭ কার্তিক ১৪২৭, ২২ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নীলফামারীর সুবিধাবঞ্চিতদের পাশে সেইফ ফাউন্ডেশন

নীলফামারীর সুবিধাবঞ্চিতদের পাশে সেইফ ফাউন্ডেশন

স্টাফ রিপোর্টার, নীলফামারী॥ শারদীয় দুর্গাপূজা হিন্দু সম্প্রদায়ের বড় উৎসব। কিন্তু এবার করোনাকালিন এই সময় অনেক অসচ্ছল পরিবার কষ্টের মধ্যে দিন পার করছে। তাদের এই কথা চিন্তা করে নীলফামারী জেলার সুবিধাবঞ্চিত শিশু-কিশোর, প্রবীন ও অস্বচ্ছল পরিবারগুলির মুখে হাসি ফোটাতে সেইফ ফাউন্ডেশনের পক্ষে নতুন কাপড় ও খাদ্য সামগ্রী বিতরণ শুরু হয়েছে। বিভিন্ন দাতাদের সহযোগীতায় এক হাজার জনের মাঝে শাড়ি, লুঙ্গি ও শিশু-কিশোরদের মাঝে শার্ট, প্যান্ট, ফ্রক, থ্রি-পিচ বিতরণ করা হয়।

আজ শনিবার জেলা সদরের লক্ষীচাপ ইউনিয়নের সুবিধাবঞ্চিতদের মাঝে ওই সহায়তা প্রদান করা হয়।

সেইফ ফাউন্ডেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা রাসেল আমিন স্বপন জানান, শারদীয় দুর্গাপূজা হিন্দু সম্প্রদায়ের বড় উৎসব। করোনাকালিন এই পরিস্থিতির কারণে অনেক অসচ্ছল পরিবার কষ্টের মধ্যে দিন পার করছে। তাদের কথা চিন্তা করে সম্মানিত দাতাগণদের সহযোগিতায় শিশু-কিশোর, প্রবীন ও অস্বচ্ছল পরিবারগুলির মাঝে নতুন কাপড় ও বিভিন্ন খাদ্য-সামগ্রী বিতরণ করা হচ্ছে।

তিনি জানান, গত ১৩ অক্টোবর থেকে এই কার্যক্রম শুরু হয়। ইতোমধ্যে সদর উপজেলার টুপামারী, পলাশবাড়ি, কচুকাটা ইউনিয়নের বন্দরপাড়া, দোন্দরি ও জলঢাকা উপজেলার কৈমারী ইউনিয়নে বিতরণ করা হয়। আজ শনিবার লক্ষীচাপ ইউনিয়নের সুবিধাবঞ্চিতদের মাঝে নতুন কাপড় ও খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। আগামী দুই দিনের মধ্যে নীলফামারী পৌরশহরের বাড়াইপাড়া, মিলনপল্লী, শুটিপাড়া, মাঝাপাড়ায় এসকল সামগ্রী বিতরণ করা হবে।

তিনি আরো জানান, সেইফ ফাইন্ডেশনের উদ্যোগে ও সম্মানিত দাতাগণদের সহযোগিতায় এই ছোট্ট প্রয়াস যেনো করোনা সংকট কালেও হিন্দু সম্প্রদায়েরা তাদের বড় উৎসব দুর্গাপূজা পালন করতে পারে। পাশাপাশি তাদের মুখে হাসিটি ফিরে আসে।

শীর্ষ সংবাদ:
ইরান-রাশিয়ার কাছে যুক্তরাষ্ট্রের ভোটারদের তথ্য আছে ॥ এফবিআই         প্রথম সমাবেশে ওবামা বললেন, এবারের ভোট জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ!         এবার মেঘালয়ের সব বাঙালীকে বাংলাদেশি দাবি!         অক্সফোর্ডের করোনা ভাইরাসের টিকায় প্রাণ গেল স্বেচ্ছাসেবকের         আজারবাইজানকে নিয়ন্ত্রণে রাখতে ইরানের সমর্থন চায় আর্মেনিয়া         নিরাপদ হয়নি সড়ক ॥ উদ্যোগের কমতি নেই         সাগর ও নদীতে ভাসছে ২০ লাখ টন পণ্য ॥ উৎকণ্ঠায় ব্যবসায়ীরা         ধর্ষণের অপরাধে সালিশ কেন অবৈধ নয়?         বাইডেনকেই পছন্দ ভোটারদের         রাতারাতি বড়লোক হওয়ার চিন্তা করবেন না         স্কুলে বার্ষিক পরীক্ষা হচ্ছে না, অটো প্রমোশন         বগুড়া থেকে ঢাকায় পৌঁছা যাবে সাড়ে ৩ ঘণ্টায়         দেশে করোনায় আরও ২৪ জনের মৃত্যু         করোনার বাংলাদেশী ভ্যাকসিনের ট্রায়ালের দিনক্ষণ অনিশ্চিত         এসআই আকবর এখনও লাপাত্তা, হাসান সাসপেন্ড         সৌর সেচে ঝুঁকছে কৃষক, হাসছে ফসলের মাঠ         মীরসরাই-কক্সবাজার ২৩০ কিমি মেরিন ড্রাইভ সড়ক হচ্ছে         সাতক্ষীরা ও গাইবান্ধায় দুই স্কুলছাত্রী ধর্ষণের শিকার         সম্প্রীতির বন্ধন অটুট রেখে সমৃদ্ধ বাংলাদেশ গড়ার আহ্বান প্রধানমন্ত্রীর         দুর্গোৎসবের কার্যক্রম স্বাস্থ্যবিধি মেনে পালনের আহ্বান রাষ্ট্রপতির