রবিবার ২৫ শ্রাবণ ১৪২৭, ০৯ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বাগেরহাটে মৎস্য ঘের থেকে বিরল প্রজাতির ঈগল উদ্ধার

বাগেরহাটে মৎস্য ঘের থেকে বিরল প্রজাতির ঈগল উদ্ধার

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ বাগেরহাটে মৎস্য ঘের থেকে একটি বিরল প্রজাতির ঈগল উদ্ধার করা হয়েছে। আজ বৃহস্পতিবার দুপুরে বাগেরহাট শহরের মালোপাড়া এলাকা থেকে ঈগলটিকে খুলনা বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষন বিভাগের কর্মকর্তাদের কাছে হস্তান্তর করা হয়েছে।

এর আগে মঙ্গলবার বাগেরহাট সদর উপজেলার বারুইপাড়া ইউনিয়নের কার্ত্তিকদিয়া গ্রামের একটি মৎস্য ঘেরের জালে আটকে পড়লে ঈগলটিকে ধরে ফেলে স্থানীয়রা। খবর পেয়ে কমিউনিস্ট পার্টির নেতা ফররুখ হাসান জুয়েল ঈগলটিকে বাগেরহাট শহরে তার নিজ বাড়িতে এনে রাখেন। পরবর্তীতে বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের সাথে যোগাযোগ করে তাদের কাছে ঈগলটিকে হস্তান্তর করেন তিনি। ঈগলটিকে খুলনা বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগে নিয়ে প্রথমে চিকিৎসা করানো হবে। পরবর্তীতে সম্পূর্ন সুস্থ্য হলে প্রকৃতিতে অবমুক্ত করা হবে বলে জানিয়েছেন খুলনা বন্যপ্রানী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষন বিভাগের ওয়াইল্ড লাইফ ক্রাইম কন্ট্রোল ইউনিটের জুনিয়র ওয়াইল্ড লাইফ স্কাউট মোঃ শাহিন।

শাহিন বলেন, ফররুখ ভাইয়ের মাধ্যমে খবর পেয়ে আমরা ঈগলটিকে নিয়ে যাচ্ছি। খুলনায় নিয়ে প্রাণি বিশেষজ্ঞদের মাধ্যমে চিকিৎসা করানো হবে। পরবর্তীতে সুস্থ হলে এটিকে প্রকৃতিতে অবমুক্ত করা হবে।

কমিউনিস্ট পার্টির নেতা ফররুখ হাসান জুয়েল বলেন, কাফুরপুরা গ্রামের একজনের মাধ্যমে জানতে ওই এলাকায় একটি ঈগল ধরা পড়েছে। খোজ খবর নিয়ে যে বাড়িতে রাখা হয়েছিল তাদের কাছ থেকে আমি ঈগলটিকে নিয়ে আসি। সামাজিক বন বিভাগের সাথে যোগাযোগ করলে তারা খুলনা বন্যপ্রানী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষন বিভাগের নাম্বার দেয়। আমি মুঠোফোনে তাদের সাথে যোগাযোগ করলে তারা এসে ঈগলটিকে নিয়ে যায়।

শীর্ষ সংবাদ:
সাবমেরিন কেবল লাইনে জটিলতা দেখা দেওয়ায় সারা দেশে ইন্টারনেটে ধীরগতি         স্বাধীনতাবিরোধীদের তালিকা তৈরি করবে সংসদীয় কমিটি         ন্যায়ভিত্তিক সমাজ প্রতিষ্ঠা করতে হলে অন্যায়ের প্রতিকার করতে হয় ॥ তথ্যমন্ত্রী         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ৩৪ জন, নতুন শনাক্ত ২৪৮৭         শেখ হাসিনা সরকার প্রতিটি হত্যাকাণ্ডের বিচারে সোচ্চার থেকেছে ॥ সেতুমন্ত্রী         রফতানি বাড়াতে রাষ্ট্রদূতদের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করতে হবে         বঙ্গবন্ধু যখন জেলে, তখন বঙ্গমাতা আওয়ামী লীগ নেতাকর্মীদের সাহায্য করেছেন॥ মতিয়া         সিনহার সহযোগী শিপ্রার জামিন মঞ্জুর         ভারতের অন্ধ্রপ্রদেশে করোনা সেন্টারে আগুন ॥ নিহত ৭         তথ্য গোপনের পরিকল্পনা, নতুন পাকিস্তানি ম্যাপের ওয়েবসাইটে ব্লক ভারত         ৯৮% চাই না, ভ্যাকসিন ৫০-৬০% কাজ করলেই চলবে ॥ ফাউসি         মরিশাসে ৪ হাজার টন জ্বালানি তেল ছড়িয়ে পড়ায় জরুরি অবস্থা         চেক প্রজাতন্ত্রে বহুতল ভবনে আগুন, তিন শিশুসহ নিহত ১১         ব্রাজিলে করোনায় মৃত্যু লাখ ছাড়াল         ২ সাবেক মার্কিন সেনাকে ২০ বছরের কারাদণ্ড দিল ভেনিজুয়েলা         লাদাখে নতুন করে উত্তেজনা, ফের বৈঠকে ভারত-চীন         ব্যর্থ রাষ্ট্র হওয়ার পথে লেবানন         যুক্তরাষ্ট্রে দুই সপ্তাহে করোনায় আক্রান্ত ৯৭ হাজার শিশু         বৈরুতে বিক্ষোভ ও তাণ্ডব ॥ এক পুলিশ নিহত, আহত ১৮০         প্রাণ ভিক্ষা চাননি ॥ খুনীদের কাছে        
//--BID Records