শনিবার ১৯ আষাঢ় ১৪২৭, ০৪ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বাউফলে মারা যাওয়া সেই দুই ব্যক্তির করোনা পজিটিভ

বাউফলে মারা যাওয়া সেই দুই ব্যক্তির করোনা পজিটিভ

নিজস্ব সংবাদদাতা, বাউফল ॥ বাউফলে মারা যাওয়া সেই দুই ব্যক্তির করোনা পজিটিভ এসেছে। তাদের একজনের নাম মুক্তিযোদ্ধা জালাল উদ্দিন (৯০) । দাশ পাড়া ইউনিয়নের খেজুর বাড়িয়া গ্রামে তার বাড়ি। অপর জনের নাম জয়নাল আবেদীন (৫৮)। তিনি সোনালী ব্যাংক বাউফল শাখার ক্যাশিয়ার ছিলেন। মুক্তিযোদ্ধা জালাল উদ্দিন গত ১৪ জুন সন্ধ্যায় করোনা উপসর্গ নিয়ে বাউফল স্বাস্থ্য কমপ্লেক্সে এবং জয়নাল আবেদীন একই উসর্গ নিয়ে শুক্রবার দিবাগত রাত তিনটায় বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধিন অবস্থায় মারা যান। তাদের নমুনা সংগ্রহ করে কোভিট-১৯ আরটিসিসি আর পরীক্ষার জন্য পাঠানো হয়। শনিবার রাতে তাদের রিপোর্ট পজিটিভ আসে। বাউফল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আখতারুজ্জামান এ তথ্য নিশ্চিত করেছেন। এ বাউফলে করোনায় আক্রান্ত হয়ে মোট ৫ জন মারা গেছে। আক্রান্ত হয়েছেন ৩৮ জন। সুস্থ্য হয়ে বাড়ি ফিরে গেছেন ১১ জন।

অপর দিকে গত ২৪ ঘন্টায় বাউফলে পরিবার পরিকল্পনা বিভাগের একজন ডাক্তার, বাউফল হাসপাতালের একজন স্টাফ নার্স, দাশপাড়া ইউনিয়নের একজন স্বাস্থ্য কর্মী ও জনতা ব্যাংক বাউফল শাখার এক জন কর্মকর্তাসহ মোট ৬ জনের করোনা পজেটিভ এসেছে। তাদের বয়স ৩৫ থেকে ৫৮ এর মধ্যে। বিধি অনুযায়ি ওই দুইটি ব্যাংকের শাখা লকডাউন করার কথা থাকলেও তা করা হয়নি।

আজ রবিবার দুপুরে সরেজমিন সোনালী ব্যাংক ও জনতা ব্যাংক বাউফল শাখায় গিয়ে দেখা গেছে, স্বাভাবিক নিয়মে লেনদেন চলছে। ব্যাংকের ভিতরে বিপুল সংখ্যক লোকজন। কোন সামাজিক দূরত্ব মানা হয়নি।

উপজেলা নির্বাহী অফিসার জাকির হোসেন বলেন,‘ যেহেতু ব্যাংক দুইটি আর্থিক প্রতিষ্ঠান, স্বাস্থ্যবিধি মেনে সীমিত আকারে কার্যক্রম পরিচালনা করার জন্য নির্দেশ দেয়া হয়েছে।’

শীর্ষ সংবাদ:
করোনার মধ্যে বন্যা মোকাবেলায় মানুষ হিমশিম         পাটকল শ্রমিকদের ন্যায্য পাওনা পরিশোধ করা হবে         অসাধু ব্যবসায়ীদের কারসাজিতে চালের দাম বাড়ছে         করোনা মোকাবেলায় এখন নজর চীনা ভ্যাকসিনে         করোনা মোকাবেলায় বহুপাক্ষিক উদ্যোগ জোরদারে গুরুত্বারোপ         ক্রাইস্টচার্চে মসজিদে হামলার রায় আগস্টে         আগামী মাসে করোনা টিকা বাজারে আনবে ভারত         আন্তর্জাতিক বিমান চলাচলে ভারত নিষেধাজ্ঞার মেয়াদ বাড়াল         দক্ষিণ সুদানে ‘বাংলাদেশ রোড’ ব্যাপক পরিচিতি পেয়েছে         মিয়ানমার থেকে ইয়াবা আসা থামছেই না         এবার রাজধানীর ওয়ারী লকডাউন         করোনার নকল সুরক্ষা পণ্যে বাজার সয়লাব!         সুন্দরবনে বিষ প্রয়োগকারী দস্যুদের বিরুদ্ধে পুলিশের অভিযান শুরু         কাল থেকে ওয়ারী ‘লকডাউন’         প্রধানমন্ত্রীর নেতৃত্বে ‘ডেল্টা গভর্ন্যান্স কাউন্সিল’ গঠন         সোমবার থাইল্যান্ডে নেওয়া হচ্ছে সাহারা খাতুনকে         এডিস মশা নিয়ন্ত্রণে শনিবার থেকে ফের চিরুনি অভিযান ॥ আতিকুল         করোনা ভাইরাসে একদিনে আরও ৪২ মৃত্যু, শনাক্ত ৩১১৪         নিম্ন আদালতের ৪০ বিচারক সহ ২২১ জন করোনায় আক্রান্ত         সৌদি থেকে ফিরলেন ৪১৫ জন, মিসর গেলেন ১৪০ বাংলাদেশি        
//--BID Records