সোমবার ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭, ০১ জুন ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মাদারীপুরে অধ্যক্ষের বিরুদ্ধে শিক্ষকের বেতন আটকে রাখার অভিযোগ

মাদারীপুরে অধ্যক্ষের বিরুদ্ধে শিক্ষকের বেতন আটকে রাখার অভিযোগ

নিজস্ব সংবাদদাতা, মাদারীপুর ॥ মাদারীপুরের কালকিনি উপজেলার আন্ডারচর মাহমুদিয়া ইসলামিয়া ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মোঃ শাহজাহানের বিরুদ্ধে মোঃ ইউনুছ শেখ নামের একজন সহকারী শিক্ষকের বেতন আটকে রাখাসহ নানাভাবে হয়রানি করার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় ওই ভূক্তভোগী শিক্ষক উপজেলা নির্বাহী অফিসারসহ বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দায়ের করেছেন। আজ শনিবার দুপুরে মাদারীপুরে এসে সাংবাদিকদের কাছে এ অভিযোগ করেন তিনি।

ভূক্তভোগীর অভিযোগে জানা গেছে, উপজেলার আন্ডারচর মাহমুদিয়া ইসলামিয়া ফাজিল মাদ্রাসায় দীর্ঘ কয়েক বছর ধরে ইংরেজী শিক্ষক হিসেবে মোঃ ইউনুছ শেখ চাকুরী করে আসছেন। তার যোগদানের পর থেকে তাকে তার প্রাপ্ত প্রতিমাসের বেতন নিয়মিতভাবে মাদ্রাসা কর্তৃপক্ষ দিয়ে আসছেন।

কিন্তু হটাৎ করে গত বছরের আগস্ট (২০১৯ইং) মাসের বেতন ইচ্ছাকৃতভাবে ক্ষমতার অপব্যবহার করে অধ্যক্ষ আটকে রাখেন। এদিকে ভূক্তভোগী শিক্ষক ইউনুছ শেখ অধ্যক্ষ শাহজাহানের বিরুদ্ধে শিক্ষার্থীদের পরীক্ষায় নকল করাসহ বিভিন্ন অনিয়মের প্রতিবাদ করলে অধ্যক্ষের নির্দেশক্রমে গত বছর ৯ সেপ্টেম্বর কর্মচারিরা শিক্ষক ইউনুছ শেখকে মারধোর করে।

এর প্রতিবাদ করলে শিক্ষক ইউনুছ শেখকে মাদ্রাসার শৃংঙ্খলা পরিপন্থির অভিযোগ এনে ওই বছর ৯ জুলাই থেকে ২১ জুলাই পর্যন্ত সাময়িক বরখাস্ত করেন।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ আমিনুল ইসলাম ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ মাহাবুবুর রহমানের কাছে বকেয়া বেতন করার দাবীতে লিখিতভাবে আবেদন করেন। এখন শিক্ষক ইউনুছ আর্থিক কষ্টে তার বেতন না পেয়ে বিভিন্ন অফিসের দ্বারে-দ্বারে ঘুরে বেড়াচ্ছেন।

এ ব্যাপারে আন্ডারচর মাহমুদিয়া ইসলামিয়া ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মোঃ শাহজাহান বলেন, ‘সে চাকুরী থেকে স্বেচ্ছায় পদত্যাগ করে। পরবর্তীতে তার পরিবারের অনুরোধে তাকে পূনরায় চাকুরীতে বহাল করা হয়। এরপর সকল মাসের বেতন করা হলেও ভুলবশত তার এক মাসের বেতন করা হয় নাই।’

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মোঃ আমিনুল ইসলাম বলেন, ‘আমি শিক্ষক ইউনুছের অভিযোগ পেয়ে তদন্ত করেছি। সে নাকি স্বেচ্ছায় পদত্যাগ করেছে। তাই তার ওই মাসের বেতন করতে পারে নাই মাদ্রাসা কর্তৃপক্ষ।’

শীর্ষ সংবাদ:
৬৭ দিন পর ঘুরল গণপরিবহনের চাকা         বাস ভাড়া ৬০ শতাংশ বৃদ্ধির প্রজ্ঞাপনের বৈধতা চ্যালেঞ্জ করে রিট         ভারত সীমান্তে শক্তিশালী অস্ত্র মজুদ করছে চীন         ইতালির চিকিৎসকের দাবি, শক্তি হারাচ্ছে করোনা         কারফিউ উপেক্ষা করে আমেরিকায় বিক্ষোভ; গ্রেফতার ১৪০০         করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যায় ভারত এখন সপ্তম স্থানে         ভয়ে বাঙ্কারে লুকিয়েছিলেন ট্রাম্প !         পৃথিবীর সবচেয়ে দীর্ঘতম লকডাউন ভাঙল ম্যানিলা         করোনা ভাইরাসে প্রাণ হারালেন ঢাকা বিশ্ববিদ্যালয় অধ্যাপক         বিক্ষোভে অংশ নেওয়া নিউ ইয়র্ক মেয়রের মেয়ে গ্রেফতার         বলিউডের সংগীত পরিচালক ওয়াজিদ খান আর নেই         মাস্ক না পরে বেরুলে ৬ মাস জেল জরিমানা         মানব পাচারকারীদের গ্রেফতারে সিআইডি তদন্তে নেমেছে         ছেলেদের পেছনে ফেলে এবারও মেয়েদের জয়জয়কার         বেলজিয়ামের যুবরাজ করোনা আক্রান্ত         আকাশচুম্বী সাফল্য ॥ এসএসসির সব সূচকেই ভাল ফল         গণপরিবহন চলাচল শুরু         বাস ভাড়া শেষ পর্যন্ত ৬০ ভাগ বাড়ল         একদিনে করোনায় রেকর্ড মৃত্যু ৪০ জন, আক্রান্ত ২৫৪৫         ঝুঁকি আর শঙ্কার মধ্যেই খুলল সব অফিস        
//--BID Records