শুক্রবার ২৬ আষাঢ় ১৪২৭, ১০ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কৃষকের ধান কেটে ঘরে তুলে দিলেন যুবলীগের হিরা সরকার

কৃষকের ধান কেটে ঘরে তুলে দিলেন যুবলীগের হিরা সরকার

অনলাইন ডেস্ক ॥ কৃষকের বোরো ধান কাটার এই সময়ে বিভিন্ন জেলায় জেলায় এগিয়ে আসছেন মানুষ, কেটে দিচ্ছেন স্বেচ্ছায় কৃষকের ধান। ধান কাটার এই মৌসুমে গাজীপুরে কৃষকের ধান কেটে দিল সাবেক জেলা ছাত্রলীগ নেতা ও মহানগর যু্বলীগ নেতা হিরা সরকার ও তার কর্মীরা। শুক্রবার হিরা সরকারের নেতৃত্বে বাসনের টেকে বর্গাচাষী আব্দুল লতিফ মিয়ার ৮ বিঘা জমির ধান কেটে মারিয়ে তার ঘরে তুলে দেয় অন্যন্য নেতা কর্মীরা।

জানা গেছে, অসহায় বর্গাচাষী আব্দুল লতিফ মিয়া তার জীবিকা নির্বাহের জন্য এ বছর ৮বিঘা জমি বর্গা নিয়ে ধান চাষ করেন। কঠোর পরিশ্রম আর আল্লাহর রহমতে বাম্পার ফলন হয়েছে বলেও জানান তিনি। কিন্তু সেই ফসল ঘরে তুলতে পারছিল না।

করোনা ভাইরাসের কারণে জেলায়ে জেলায় লকডাউন আর শ্রমিক সংকটের কারণে সোনার ফসল আর স্বপ্ন দুই শেষ হয়ে যাচ্ছিল। এই অবস্থায় বাসন থানা আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের নেতা রাকিবুল হক মোল্লার মাধ্যমে সে জানতে পারে দেশরত্ন শেখ হাসিনার নির্দেশে বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ ও সাধারন সম্পাদক মাইনুল হাসান খান নিখিলে নির্দেশে গাজীপুর জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি বর্তমান মহানগর যুবলীগ নেতা হিরা সরকার প্রান্তিক অসহায় কৃষকের ধান কেটে দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

তখনই লতিফ মিয়া হিরা সরকারের সাথে যোগাযোগ করলে শুক্রবার সকালে হিরা সরকার প্রায় ৫০-৭০ জন নেতা কর্মী নিয়ে তার ৮ বিঘা জমির সব ধান কেটে মারিয়ে তার ঘরে তুলে দেন। অসহায় কৃষকের পাশে দাঁড়ানোর কারণে লতিফ মিয়া এখন খুব খুশি। সোনার ফলন ঘরে উঠেছে তার, সে আনন্দাশ্রু তে দোয়া করেন শেখ হাসিনার জন্য।

আর হিরা সরকার বলেন, আমাদের দেশরত্ন নির্দেশনা মোতাবেক আমাদের যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ ও সাধারন সম্পাদক মাইনুল হাসান খান নিখিলে নির্দেশ দিয়েছেন এই সময়ে কৃষকদের পাশে দাঁড়ানোর জন্য। আমরা সব সময় কৃষককের পাশে আছি। এটা আমাদের সবারই দায়িত্বের মধ্যে পরে। কোনো কৃষক শ্রমিকের কারণে কষ্টের ফসল ঘরে উঠাতে পারবে না আমরাতো দেশের্ মানুষ মানুষের জন্যই রাজনীতি করি। তাই আমাদের সবাই উচিত মানুষের দুখে দুখে থাকা। আমরা আমদের কৃষকদের যে কোনো সহায়তায় পাশে আছি জানান তিনি।

শীর্ষ সংবাদ:
রিজেন্টের সাহেদের প্রধান সহযোগী তরিকুল ৫ দিনের রিমান্ডে         আত্মহত্যা করেছেন সিউলের মেয়র         মার্চের ট্রেনযাত্রা বাতিলের টিকিটের টাকা ফেরত দেবে রেলওয়ে         করোনা ভাইরাসে আরও ৩৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৯৪৯         দুর্নীতিবাজদের আইনের আওতায় আনা হবে ॥ দুদক চেয়ারম্যান         সাহারা খাতুনের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক         বাংলাদেশ থেকে আগামী ৫ অক্টোবর পর্যন্ত ইতালিতে প্রবেশে নিষেধাজ্ঞা         করোনা ভাইরাসকে জয় করলেন ৩৫ বিচারক         সিরিয়ার প্রেসিডেন্ট আসাদের সঙ্গে ইরানের সেনাপ্রধানের সাক্ষাৎ         করোনায় আক্রান্ত বলিভিয়ার প্রেসিডেন্ট         জাতি আজ একজন নিবেদিতপ্রাণ আইনজীবীকে হারালো ॥ আইনমন্ত্রী         সরকারের ব্যর্থতায় দেশ বিব্রতকর পরিস্থিতিতে পড়েছে ॥ রিজভী         বাতাসে করোনাভাইরাস তিন ঘণ্টা পর্যন্ত বেঁচে থাকতে পারে         করোনা ভাইরাস ॥ যুক্তরাষ্ট্রে একদিনে ৬৫ হাজারের বেশি শনাক্ত         সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন আর নেই         টানা চতুর্থ জয়ে নতুন মাইলফলক গড়লেন ম্যানচেস্টার ইউনাইটেড         ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পাঁচটি ভুল সিদ্ধান্ত দিয়েছেন আম্পায়াররা!         এবার পশ্চিম তীরকে একীভূত করার ব্যাপারে ইসরাইলকে সতর্ক করল রাশিয়া         ইরানের সঙ্গে যুদ্ধে জড়াতে চায় না যুক্তরাষ্ট্র         করোনায় স্বামীর মৃত্যু ॥ সন্তানদের নিয়ে রেললাইনে ঝাঁপ স্ত্রীর!        
//--BID Records