বুধবার ৬ মাঘ ১৪২৮, ১৯ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কৃষকের ধান কেটে ঘরে তুলে দিলেন যুবলীগের হিরা সরকার

কৃষকের ধান কেটে ঘরে তুলে দিলেন যুবলীগের হিরা সরকার

অনলাইন ডেস্ক ॥ কৃষকের বোরো ধান কাটার এই সময়ে বিভিন্ন জেলায় জেলায় এগিয়ে আসছেন মানুষ, কেটে দিচ্ছেন স্বেচ্ছায় কৃষকের ধান। ধান কাটার এই মৌসুমে গাজীপুরে কৃষকের ধান কেটে দিল সাবেক জেলা ছাত্রলীগ নেতা ও মহানগর যু্বলীগ নেতা হিরা সরকার ও তার কর্মীরা। শুক্রবার হিরা সরকারের নেতৃত্বে বাসনের টেকে বর্গাচাষী আব্দুল লতিফ মিয়ার ৮ বিঘা জমির ধান কেটে মারিয়ে তার ঘরে তুলে দেয় অন্যন্য নেতা কর্মীরা।

জানা গেছে, অসহায় বর্গাচাষী আব্দুল লতিফ মিয়া তার জীবিকা নির্বাহের জন্য এ বছর ৮বিঘা জমি বর্গা নিয়ে ধান চাষ করেন। কঠোর পরিশ্রম আর আল্লাহর রহমতে বাম্পার ফলন হয়েছে বলেও জানান তিনি। কিন্তু সেই ফসল ঘরে তুলতে পারছিল না।

করোনা ভাইরাসের কারণে জেলায়ে জেলায় লকডাউন আর শ্রমিক সংকটের কারণে সোনার ফসল আর স্বপ্ন দুই শেষ হয়ে যাচ্ছিল। এই অবস্থায় বাসন থানা আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের নেতা রাকিবুল হক মোল্লার মাধ্যমে সে জানতে পারে দেশরত্ন শেখ হাসিনার নির্দেশে বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ ও সাধারন সম্পাদক মাইনুল হাসান খান নিখিলে নির্দেশে গাজীপুর জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি বর্তমান মহানগর যুবলীগ নেতা হিরা সরকার প্রান্তিক অসহায় কৃষকের ধান কেটে দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

তখনই লতিফ মিয়া হিরা সরকারের সাথে যোগাযোগ করলে শুক্রবার সকালে হিরা সরকার প্রায় ৫০-৭০ জন নেতা কর্মী নিয়ে তার ৮ বিঘা জমির সব ধান কেটে মারিয়ে তার ঘরে তুলে দেন। অসহায় কৃষকের পাশে দাঁড়ানোর কারণে লতিফ মিয়া এখন খুব খুশি। সোনার ফলন ঘরে উঠেছে তার, সে আনন্দাশ্রু তে দোয়া করেন শেখ হাসিনার জন্য।

আর হিরা সরকার বলেন, আমাদের দেশরত্ন নির্দেশনা মোতাবেক আমাদের যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ ও সাধারন সম্পাদক মাইনুল হাসান খান নিখিলে নির্দেশ দিয়েছেন এই সময়ে কৃষকদের পাশে দাঁড়ানোর জন্য। আমরা সব সময় কৃষককের পাশে আছি। এটা আমাদের সবারই দায়িত্বের মধ্যে পরে। কোনো কৃষক শ্রমিকের কারণে কষ্টের ফসল ঘরে উঠাতে পারবে না আমরাতো দেশের্ মানুষ মানুষের জন্যই রাজনীতি করি। তাই আমাদের সবাই উচিত মানুষের দুখে দুখে থাকা। আমরা আমদের কৃষকদের যে কোনো সহায়তায় পাশে আছি জানান তিনি।

শীর্ষ সংবাদ:
বাংলাদেশ ব্যাংকের ৪ কর্মকর্তাকে দুদকে তলব         করোনার সংক্রমণের উচ্চ ঝুঁকিতে ১২ জেলা         আপাতত বাড়ছে না ভোজ্যতেলের দাম         শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের নির্দেশনা চেয়ে রিট         ‘বাংলাদেশের অপ্রতিরোধ্য অগ্রযাত্রা কেউ থামাতে পারবে না’         দখলদারদের উচ্ছেদ ও অবৈধ ইটভাটা বন্ধে ডিসিদের নির্দেশ         পরিবহন শ্রমিকদের টিকা দেওয়া শুরু         শিমুকে হত্যার পর নিখোঁজের জিডি করেন স্বামী         বিশ্বজুড়ে করোনায় আরও ৯৬৬৯ মৃত্যু         ফুটপাতে নির্মাণসামগ্রী ॥ মেয়র আতিকের ক্ষোভ প্রকাশ         আমিরাতে হুতিদের ড্রোন হামলায় বাংলাদেশের নিন্দা         সুপ্রিম কোর্টে ভার্চ্যুয়াল বিচার কাজ শুরু         কেউ যেন হয়রানি না হয় ॥ সেবামুখী জনপ্রশাসন গড়তে আমরা প্রতিশ্রুতিবদ্ধ         দাম্পত্য কলহেই চিত্রনায়িকা শিমু খুন         ইসি সার্চ কমিটিতেই         করোনা শনাক্তের হার আশঙ্কাজনক বাড়ছে         ব্যাপক তুষারপাত ॥ শীতে নাকাল আমেরিকা ইউরোপ         ভিসি প্রত্যাহার দাবিতে শাবিতে আন্দোলন অব্যাহত         সীমান্ত অপরাধ দমনে সরকার কঠোর         দুর্নীতির বিরুদ্ধে কঠোর হোন-ডিসি সম্মেলনে রাষ্ট্রপতি