সোমবার ১০ কার্তিক ১৪২৮, ২৫ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

এখন জীবনের আসল খেলা করোনাভাইরাস

এখন জীবনের আসল খেলা করোনাভাইরাস
  • ডাক্তারদের ‘সুরক্ষিত রুম’ বানিয়ে দিলেন ‘নড়াইল এক্সপ্রেস’

স্পোর্টস রিপোর্টার ॥ আসলেই তাই। করোনাভাইরাসের চেয়ে আসল খেলা এখন পৃথিবীতেই নেই। যেই খেলায় জেতার আশা প্রত্যেকের। বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক মাশরাফি তাই বলেছেন, ‘এখন জীবনের আসল খেলা করোনাভাইরাস।’ এই খেলায় যারা সামনে থেকে যোদ্ধা হয়ে কাজ করছেন, সেই চিকিৎসকদের জন্য ‘সুরক্ষিত রুম’ বানিয়ে দিয়েছেন ‘নড়াইল এক্সপ্রেস’।

মাশরাফির বিশ্বাস করোনাভাইরাসের এই দুর্যোগ সময়ে থেকে এটিই ক্রীড়া জগতের বড় শিক্ষা। লিওনেল মেসি, কেন উইলিয়ামসন বা বিরাট কোহলিদের শুধু খেলার চরিত্র উল্লেখ করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিজের প্রোফাইলে একটি স্ট্যাটাস দিয়েছেন মাশরাফি। তিনি লিখেছেন, ‘(লিওনেল) মেসি, (ক্রিশ্চিয়ানো) রোনালদো, (গ্যারেথ) বেল, বিরাট (কোহলি), (জো) রুট, (কেন) উইলিয়ামসন, (রজার) ফেদেরার, (রাফায়েল) নাদাল, (নোভাক) জোকোভিচ- এরা শুধুমাত্রই খেলার (চরিত্র) ভাই। কোভিড-১৯ (করোনাভাইরাস) এখন জীবনের আসল খেলা।’

এর থেকে রক্ষা পেতে আল্লাহর দয়া কামনা করে তিনি আরও লিখেছেন, ‘আল্লাহ, আপনার দয়ায় আমাদের নিরাপদ রাখুন। আশা করি খেলার তারকারা নিজেদের পূর্ণ উদ্যমে পুনরায় মাঠে নামতে পারবে এবং সবাই তাদের স্কিল উপভোগ করবে। কখনও কখনও এটা খেলার চেয়েও বড়। ঘরে থাকুন, নিরাপদ থাকুন।’ করোনাভাইরাসের প্রাদুর্ভাবে থমকে আছে পুরো বিশ্ব। বন্ধ আছে বিশ্বের সব ধরনের স্পোর্টিং ইভেন্ট। খেলোয়াড়রাও মাঠ ছেড়ে ঘরে জীবনযাপন করছেন। এমন অবস্থায় ঘরে বসেই সবাই এগিয়ে আসছেন মানুষের সাহায্যে। জাতীয় দলের খেলোয়াড় ছাড়াও মাশরাফির আরেকটি পরিচয় নড়াইল-২ আসনের সংসদ সদস্য। সর্বোচ্চটা দিয়ে নিজের এলাকার মানুষকে সহায়তা করছেন তিনি। এলাকায় ত্রাণ কার্যক্রম পরিচালনা ও উন্নত স্বাস্থ্য সেবায় কাজ করে যাচ্ছেন সাবেক এই অধিনায়ক। ডাক্তারদের ‘সুরক্ষিত রুম’ বানিয়ে দেন মাশরাফি।

নিজ এলাকা নড়াইলের মানুষদের সাহায্য করতে ‘ডক্টর্স সেফটি চেম্বার’ বা ডাক্তারদের সুরক্ষিত রুম বানিয়ে দিয়েছেন জাতীয় দলের সাবেক এই অধিনায়ক। নড়াইল সদর হাসপাতালে নিজ অর্থায়নে ‘ডক্টরস সেফটি চেম্বার’ বানিয়েছেন মাশরাফি। সদর হাসপাতালের গেটের ভেতরে এই চেম্বারটি স্থাপন করা হয়েছে। এই চেম্বারের ভেতরে থেকেই রোগীদের সেবা দেবেন ডাক্তার। করোনা সন্দেহভাজন রোগীরা হাসপাতালে এসে এই চেম্বারের বাইরে বসে চিকিৎসা নেবেন। করোনা মোকাবেলায় শুরু থেকেই কাজ করে আসছেন নড়াইল-২ আসনের সাংসদ মাশরাফি এবং তার ফাউন্ডেশন। গত ১০ এপ্রিল মাশরাফির নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের মাধ্যমে নড়াইল সদর হাসপাতাল গেটে স্থাপিত করা হয় ডিসইনফেক্টর চেম্বার বা জীবাণুনাশক কক্ষ। হাসপাতালে প্রবেশ করার সময় এই কক্ষের মাধ্যমে প্রবেশ করলে সেই মানুষের শরীরে জীবাণুনাশক স্প্র্রে ছিটানো হচ্ছে। এতে করে শরীর ভিজে যাবে না, আবার জীবাণুও মরে যাবে। এর মাধ্যমে হাসপাতালে প্রবেশ ও প্রস্থানকারী সকলেই উপকার পাচ্ছেন।

শীর্ষ সংবাদ:
শাহজালালে সাড়ে ৮ কোটি টাকা মূল্যের স্বর্ণ বার জব্দ         পররাষ্ট্রমন্ত্রীর ডিও লেটারের সঠিকতা যাচাইয়ের অনুরোধ         নাইজেরিয়ায় অবৈধ তেল শোধনাগারে বিস্ফোরণ ॥ শিশুসহ নিহত ২৫         রাজধানীর বংশালে নারীর রহস্যজনক মৃত্যু         রিজভী-দুলুর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি         ২২ দিন পর আবারও শুরু হচ্ছে ইলিশ ধরা         তিনদিনের মধ্যে দক্ষিণাঞ্চলে বৃষ্টিপাত বাড়তে পারে         প্রথম ঘণ্টার পতনে ডিএসই সূচক ৭ হাজারের নিচে         মিরপুরে ভবন থেকে পড়ে নির্মাণ শ্রমিকের মৃত্যু         ভারতকে ১০ উইকেটে হারিয়ে ইতিহাস গড়ল পাকিস্তান         রাজধানীতে ইয়াবাসহ আটক ৫৯, মামলা ৫১         ওরা ধ্বংসই চায় ॥ দেশের ভাবমূর্তি নষ্ট করতে সহিংসতা         সুদানের প্রধানমন্ত্রী আবদুল্লাহ হামদুককে গৃহবন্দী         ক্যালিফোর্নিয়া বিপর্যস্ত ঝড়-বন্যা-ভূমিধসে (ডিডিও)         সৌদি জোটের দাবি ইয়েমেনে অন্তত ২৬০ বিদ্রোহী নিহত         উদ্ধার করা হবে বুড়িগঙ্গার আদি চ্যানেল