বৃহস্পতিবার ৫ কার্তিক ১৪২৮, ২১ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নীলফামারী থেকে বিভিন্ন জেলায় ১৭৭ জন কৃষি শ্রমিক প্রেরণ

নীলফামারী থেকে বিভিন্ন জেলায় ১৭৭ জন কৃষি শ্রমিক  প্রেরণ

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ জেলা সদর, ডোমার, ডিমলা, জলঢাকা, কিশোরীগঞ্জ ও সৈয়দপুর উপজেলার থানা পুলিশের সহায়তায় দেশের বিভিন্নস্থানে ধান কাটতে প্রেরণ করা হয়েছে ১৭৭ জন কৃষি শ্রমিক। আজ বুধবার সকালে বিষয়টি নিশ্চিত করেছে জেলাপুলিশ কন্ট্রোলরুম।

সুত্র মতে করোনাভাইরাসের এই পরিস্থিতিতে লকডাউন চলছে। বন্ধ রয়েছে গণপরিবহন। দেশের বিভিন্নস্থানে আগাম বোরো ধান পেকে গেলেও শ্রমিক সংকটে তা ঘরে তুলতে পারছেনা কৃষকরা। তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে পুলিশের সহায়তায় ওই শ্রমিকদের স্বাস্থ্যগত পরীক্ষা সহ নিরাপদ ব্যবস্থার মাধ্যমে প্রেরণ করা হচ্ছে।

সুত্র মতে জেলার জলঢাকা উপজেলা থেকে ৮৪ জন শ্রমিকের মধ্যে গাজীপুরে ১৮জন, নাটোরের সিংড়া উপজেলার চলবিলে ২৯ জন ও কুমিল্লায় ৩৭ জন। ডোমার উপজেলা থেকে ৯ জন শ্রমিককে প্রেরন করা হয় নাটোর। ডিমলা উপজেলা থেকে ১২জন ও সৈয়দপুর উপজেলা থেকে ১৪ জনকে প্রেরন করা হয় টাঙ্গাইলে, নীলফামারী সদর হতে নওগাঁর আত্রাই গ্রামে প্রেরণ করা হয় ৯জন, কিশোরীগঞ্জ উপজেলা থেকে কুমিল্লা প্রেরণ করা হয় ৪৯ জনকে।

নীলফামারী পুলিশ সুপার মোহম্মদ মোখলেছুর রহমান সাংবাদিকদের জানান দেশের যেসব অঞ্চলে বোরো ধান কাটার মৌসুমে শুরু হয়েছে সে সকল স্থানগুলোতে শ্রমিক সংকটে পড়েছে সেখানে ধাপে ধাপে ধানকাটা শ্রমিক প্রেরণ করা হচ্ছে। তিনি জানান, বর্তমানে করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে যেসব কৃষি শ্রমিক কর্মহীন হয়ে বসে আছেন এবং ধান কাটতে দেশের বিভিন্ন স্থানে যেতে চান, তারা স্ব-স্ব এলাকার থানায় থানায় এসে যোগাযোগ করতে পারেন। আমরা তাদের সেসব অঞ্চলে যাওয়ার ব্যবস্থা করে দিচ্ছি। তিনি বলেন গত দুইদিনে ১৭৭ জন ধারকাটা শ্রমিককে প্রেরণ করা হয়েছে। আরো প্রেরণ করা হচ্ছে।

সিভিল সার্জন ডাঃ রনজিত কুমার বর্ম্মন জানান যে সকল শ্রমিককে দেশের বিভিন্নস্থানে ধান কাটার জন্য প্রেরণ করা হচ্ছে তাদের স্বাস্থ বিভাগের পক্ষে শারিরীক পরীক্ষাসহ বিভিন্ন তথ্য যাচাই-বাছাই শেষে অনুমতি প্রদান করা হচ্ছে। প্রতিজন শ্রমিককে এ জন্য নিয়মিত মাক্স ব্যবহার ও হাত ধোয়ার জন্য সাবান দেয়া হয়েছে।

শীর্ষ সংবাদ:
করোনা : ২৪ ঘণ্টায় আরও ৬ জনের মৃত্যু, শনাক্ত ৩৬৮         ভারী বর্ষণের পূর্বাভাস         গুচ্ছ ভর্তি পরীক্ষার ‘ক’ ইউনিটের ফল প্রকাশ         করোনা ভাইরাসে টিকা নিবন্ধনে বয়সসীমা সর্বনিম্ন ১৮ বছর নির্ধারণ         কারওয়ানবাজারে বাসচাপায় স্কুটিচালক নিহত         এসকে সিনহাসহ ১১ জনের বিরুদ্ধে রায় বৃহস্পতিবার         জনসাধারণের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে পান্থকুঞ্জ : মেয়র তাপস         গুজব : বদরুন্নেসা কলেজের শিক্ষিকা আটক         ডেঙ্গু : গত ২৪ ঘণ্টায় আরও ১১২ জন হাসপাতালে         ‘ইসলাম কখনো অন্য ধর্মের ওপর আঘাত সমর্থন করে না’         অর্থনীতির স্বাভাবিক অবস্থা ফেরাতে অনেকদূর এগিয়েছে বাংলাদেশ : অর্থমন্ত্রী         ট্রেনে পাথর নিক্ষেপ নিভে গেল আজমীরের চোখের আলো         সপ্তাহে ৫ দিন চলবে ঢাকা-দিল্লি ফ্লাইট         ২৪ অক্টোবর পায়রা সেতু উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী         করোনা ভাইরাস ॥ দেশে ৩ কোটি ৭০ লাখ শিশু ঝুঁকিতে         রাজধানীতে মাদকবিরোধী অভিযানে আটক ৬১         ভারতের উত্তরাখাণ্ডে দুর্যোগ ॥ নিহতের সংখ্যা বেড়ে ৪৬         বিশ্বে প্রথম মানবদেহে শূকরের কিডনি প্রতিস্থাপন         বদলে যাচ্ছে ফেসবুকের নাম !         সিরিয়ায় বোমা হামলায় ১৩ সেনা সদস্য নিহত