বৃহস্পতিবার ১৪ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৮ মে ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মানুষকে সহযোগীতা সব সময় গোপনেই করতে হয় : অভিনেতা ডিপজল

মানুষকে সহযোগীতা সব সময় গোপনেই করতে হয় : অভিনেতা ডিপজল

অনলাইন রিপোর্টার ॥ চলচ্চিত্রের মুভি লর্ড খ্যাত মনোয়ার হোসেন ডিপজল অসহায় মানুষের পাশে সব সময়ই দাঁড়ান। কাজটি তিনি নীরবেই করেন। তিনি মনে করেন,মানুষের পাশে দাঁড়ানো বা কাউকে সহযোগিতা করার বিষয়টি গোপনেই করতে হয়। হাদিসে আছে, ডান হাতে সাহায্য করলে বাম হাতও যেন না জানে। কাউকে জানিয়ে সাহায্য করার অর্থ হচ্ছে নিজেকে জাহির করা। এটা মোটেও উচিৎ নয়।

ডিপজলের দান করার বিষয়টি বরাবরই গোপন থাকে। শুধু যারা তাকে পাশে পান, তারাই জানেন। আর জানে আশ পাশের মানুষ। নিজ এলাকায় অসহায় মানুষের পাশে সবসময়ই তিনি দাঁড়ান। আর তার নিজের জগৎ চলচ্চিত্রের মানুষের পাশে সবসময়ই থাকেন। অসহায়শিল্পী, কলাকুশলী, পরিচালক, টেকনিশিয়ানদের বরাবরই সহযোগিতা করেন। চলচ্চিত্র সংশ্লিষ্টসংগঠনগুলোর বিভিন্ন অনুষ্ঠানে তিনি অনুদান দিয়ে থাকেন।

অর্থাৎ চলচ্চিত্রের যেকোনো প্রয়োজনে ডিপজল এগিয়ে আসেন। করোনাভাইরাসে সৃষ্ট দুর্যোগে অসহায় হয়ে পড়া চলচ্চিত্রের মানুষের পাশে দাঁড়িয়েছেন তিনি। অনেকটা নীরবেই তাদের সহযোগিতা করে যাচ্ছেন।

ডিপজলের ঘনিষ্ঠ সূত্র জানায়, তিনি বলেছেন, চলচ্চিত্রের কাউকে না খেয়ে থাকতে হবে না। যতদিন প্রয়োজন হবে আমার সাধ্যমতো তাদের সহযোগিতা করে যাব। ইতোমধ্যে তিনি নীরবে চলচ্চিত্রের অসহায় মানুষদের সহায়তা শুরু করেছেন এবং তা অব্যাহত রেখেছেন।

এ ব্যাপারে ডিপজল বলেন, এ বিষয়গুলো গোপন থাকাই ভালো। তা না হলে, তা জাহির করা হয়। লোক দেখানো বিষয়ে পরিণত হয়। এমন কাজ আমার পছন্দ নয়। আমি আমার সাধ্য মতো আমার চলচ্চিত্রের মানুষের পাশে সবসময় দাঁড়ানোর চেষ্টা করি। যতদিন বেঁচে থাকব তাদের পাশে থাকব। আর এটা বলারও বিষয় নয়।

মানুষের পাশে দাঁড়ানো বা সহযোগিতা করার মানসিকতার বিষয়। আর মানুষের পাশে দাঁড়ানো সহজ বিষয় নয়। এ সক্ষমতা আল্লাহ সবাইকে দেন না। অনেকের সক্ষমতা থাকলেও মানুষের পাশে দাঁড়ান না। এটা তার মানসিকতার ব্যাপার। আমি চেষ্টা করি মানুষের পাশে দাঁড়াতে।

এদিকে জানা যায়, ডিপজল তার সাভার এলাকায় সাধারণ মানুষের পাশেও সহোযোগিতা নিয়ে দাঁড়িয়েছেন। অনেক মানুষের ঘরে খাদ্য দ্রব্যসহ নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র পৌঁছেদিচ্ছেন। করোনাভাইরাস সঙ্কট না কাটা পযর্ন্ত এই সহায়তা কাযর্ক্রম চালিয়ে যাবেন। তিনি জাতীয় এই দুযোর্গে অসহায় দরিদ্র মানুষের পাশে সামর্থ্যবানদের দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন।

শীর্ষ সংবাদ:
বাড়ছে না ছুটি, বন্ধ থাকবে শিক্ষা প্রতিষ্ঠান ও গণপরিবহন         করোনা ভাইরাসে আরও ২২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৪১         আগামী ১৫ জুন পর্যন্ত স্কুল-কলেজ বন্ধ         সব হাসপাতালে করোনা ভাইরাসে আক্রান্তদের চিকিৎসা দেওয়ার নির্দেশ         ৫৪ কারারক্ষী করোনায় আক্রান্ত, সুস্থ হয়েছেন ১৪         শ্রীলঙ্কার প্রধানমন্ত্রীকে ফুল পাঠিয়ে শুভেচ্ছা জানালেন শেখ হাসিনা         জয়পুরহাটে ঘূর্ণিঝড়ের তান্ডবে নিহত-৪         প্রয়োজনে ভারতের সঙ্গে যুদ্ধ করা হবে, হুঙ্কার নেপালের         করোনা ভাইরাস ॥ ভারতে আক্রান্তের সংখ্যা দেড় লাখ ছাড়াল, মৃত্যু ৪৩৩৭         এ বছরেই করোনার ভ্যাকসিন : নোভাভ্যাক্স         করোনা ভাইরাসে শুধু যুক্তরাষ্ট্রেই এক লাখ ছাড়াল মৃত্যু         মুন্সীগঞ্জে মাইক্রো খাদে পড়ে নিহত ৩, আহত ৮         সেনাবাহিনীকে ‘যুদ্ধের প্রস্তুতি’ নিতে বললেন চীনের প্রেসিডেন্ট         নড়াইলের কলাবাড়িয়ায় আওয়ামী লীগ নেতাকে কুপিয়ে হত্যা         শিমুলিয়া-কাঁঠালবাড়ি রুটে ফেরি চলছে সীমিত আকারে         আগামী পাঁচ দিন বজ্রসহ ঝড়-বৃষ্টির আভাস         শাহজাদপুরে দু’গ্রুপের সংঘর্ষে নিহত ২         চীনের সঙ্গে ইসরায়েলের সম্পর্ক ছিন্ন করতে বলল আমেরিকা         পর্যটক টানতে বিনামূল্যে ভ্রমণের সুযোগ দিচ্ছে জাপান?        
//--BID Records