শনিবার ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৬ জুন ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জাকির নায়েককে ফেরত দেবে না মালয়েশিয়া

জাকির নায়েককে ফেরত দেবে না মালয়েশিয়া

অনলাইন ডেস্ক ॥ ভারতের ইসলামি বক্তা ও ধর্ম প্রচারক জাকির নায়েককে দেশে ফেরত পাঠাবে না মালয়েশিয়া। দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয় আনুষ্ঠানিকভাবে চিঠি পাঠিয়ে এ বিষয়টি ভারতকে জানাবে। মালয়েশিয়ার তরফ থেকে জানানো হয়েছে যে, জাকির নায়েককে তার দেশে ফেরত না পাঠানোর বিষয়ে ভারত সরকারের কাছে মালয়েশিয়া তাদের অবস্থান ব্যাখ্যা করে আনুষ্ঠানিকভাবে চিঠি পাঠাবে।

মালয়েশিয়ার পররাষ্ট্রমন্ত্রী দাতুক সাইফুদ্দিন আবদুল্লাহ বলেছেন, ভারতের উদ্দেশে লেখা চিঠির বিষয়বস্তু নিয়ে তিনি অ্যাটর্নি জেনারেল টমি থমাসের সঙ্গে আলোচনা করবেন।

তিনি আরও বলেন, দীর্ঘদিন ধরেই জাকির নায়েককে দেশে ফেরত পাঠানোর বিষয়ে ভারতের তরফ থেকে অনুরোধ জানানো হচ্ছে। তবে প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ ইতোমধ্যেই এ বিষয়টি পরিস্কার করেছেন যে, কী কারণে জাকির নায়েককে ফেরত পাঠানো হবে না।

সাইফুদ্দিন আবদুল্লাহ আরও বলেন, দু'সপ্তাহ আগে ব্যাংককে অনুষ্ঠিত ৩৫ আসিয়ান সম্মেলনে ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্করের সঙ্গে আমার সাক্ষাত হয়েছে। সে সময় তিনি খুবই বিনয়ের সঙ্গে এ বিষয়টি তুলে ধরেন এবং আমাকে বলেন যে, আমরা যেন এ বিষয়ে একটি আনুষ্ঠানিক চিঠি পাঠাই।

ভারতে এই ইসলামি বক্তার বিরুদ্ধে অর্থপাচার এবং জাতিগত বিদ্বেষ ছড়ানোর অভিযোগ আনা হয়। এরপরই ভারত ছেড়ে মালয়েশিয়ায় পাড়ি জমান তিনি। তিন বছর ধরে সেখানেই বসবাস করছেন তিনি। সম্প্রতি মালয়েশিয়ার হিন্দু সম্প্রদায়কে নিয়ে এক ধর্মীয় বক্তৃতায় মন্তব্য করেও সমালোচনার মুখে পড়েন তিনি। দেশটির বিভিন্ন প্রদেশে তার বক্তব্য রাখার ওপরও নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

শীর্ষ সংবাদ:
২০ লাখ ডোজ করোনা ভেইরাসের ভ্যাকসিন প্রস্তুত ॥ ট্রাম্প         ঢাকাতেই সাড়ে ৭ লাখের বেশি করোনা ভাইরাসে আক্রান্ত ॥ ইকোনমিস্ট         লন্ডনে আটকা পড়া বাংলাদেশিদের ফেরাতে বিশেষ ফ্লাইট         ফ্রান্সের অভিযানে আল কায়েদার উত্তর আফ্রিকা প্রধান নিহত         ব্লাড ক্যান্সারের ওষুধ সারাবে করোনা ভাইরাস?         করোনা ভাইরাসে ব্রাজিলে প্রতি মিনিটেই মারা যাচ্ছেন একজন         মেক্সিকোতে মাস্ক না পরায় পিটিয়ে হত্যা!         যুক্তরাজ্যের গবেষণায় উঠে এল ভারতের ওষুধ হাইড্রক্সিক্লোরোকুইনের ব্যর্থতা         হাঁটু গেড়ে মাটিতে বসে বিক্ষোভে সমর্থন জাস্টিন ট্রুডোর         দশ খাতে সর্বোচ্চ বরাদ্দ ॥ বাজেটে করোনা মোকাবেলা ও অর্থনীতি পুনরুদ্ধারে বিশেষ গুরুত্ব         সংক্রমণের ভয়ে ঢাকা চিড়িয়াখানা শীঘ্র চালু হচ্ছে না         স্ট্রোকে আক্রান্ত নাসিমের মস্তিষ্কে সফল অস্ত্রোপচার         ডিজিটাল বাংলাদেশের অনন্য স্বীকৃতি জাতিসংঘের         ১৬ দিনেই করোনায় আক্রান্ত ৩৪ হাজার         করোনায় মৃতের সংখ্যা ৮শ’ ছাড়াল         ভারতে একদিনে ১০ হাজার করোনা আক্রান্ত         লকডাউনে ১৪৯ সড়ক দুর্ঘটনায় ১৬৮ জন নিহত         বজ্রপাতে টাঙ্গাইল পাবনা ও নওগাঁয় ৯ জনের মৃত্যু         কিছু মানুষ কখনও করোনায় আক্রান্ত হবে না ॥ গবেষণা         লিবিয়া ট্র্যাজেডি ॥ ১৬ জনকে আসামি করে পল্টন থানায় মামলা        
//--BID Records