মঙ্গলবার ২৯ আষাঢ় ১৪২৭, ১৪ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পিঁপড়ের প্রেমে রামোস-মদ্রিচ!

পিঁপড়ের প্রেমে রামোস-মদ্রিচ!

স্পোর্টস রিপোর্টার ॥ পিঁপড়ের প্রেমে মজেছেন সার্জিও রামোস ও লুকা মদ্রিচ! তবে আসল নয়, ৬০ সেন্টিমিটার লম্বা এই পিঁপড়ে ব্রোঞ্জের। যার বিভিন্ন রকম মডেল কিনছেন দুই রিয়াল মাদ্রিদ তারকা। যে স্ট্যাচুর এক-একটির মূল্য পাঁচ হাজার ইউরো বা প্রায় সাড়ে চার লাখ টাকা।

রামোস বরাবরই শিল্প-ভাস্কর্যপ্রেমী। পরিবারের সঙ্গে লন্ডনে বেড়াতে গিয়ে প্রথমে রামোস কিনেছিলেন ব্রোঞ্জের এই পিঁপড়ে। একটি উপহার দিয়েছিলেন স্ত্রীকে। অন্যটি দিয়েছিলেন বাচ্চাদের। পরে আরও কিনেছেন।

সম্প্রতি মদ্রিচ সেই পিঁপড়ের স্ট্যাচু কিনেছেন। তবে এই স্ট্যাচুগুলো একটি বড় শিল্পকর্মের অংশ।

স্প্যানিশ মিডিয়ার খবরে জানা গেছে, ইশিউট নামের এক শিল্পী এ রকম ১০০০টি ব্রোঞ্জের পিঁপড়ে বানিয়েছেন ‘ডেজার্ট অপারেশন’ নামের একটি প্রকল্পের জন্য। বড় শিল্পকর্মটি তৈরির সময় ওই শিল্পী ডেকে পাঠাবেন পিঁপড়ের মূর্তির সব মালিককে। সেদিন সব মালিককে সেখানে হাজির হতে হবে। মদ্রিচ-রামোসদেরও হাজির হতে হবে তাদের পিঁপড়েদের নিয়ে।

শীর্ষ সংবাদ:
খুলনায় হচ্ছে শেখ হাসিনা মেডিক্যাল বিশ্ববিদ্যালয়         পঙ্কিলতায় পূর্ণ সাবরিনার জীবন         অপরাধীর অপরাধকেই বিবেচনা করে সরকার ॥ কাদের         বর্জ্য ব্যবস্থাপনার সব কার্যক্রম সন্ধ্যা ৬টা থেকে ভোর ৬টার মধ্যে ॥ তাপস         করোনাপরবর্তী বিশ্বে টিকে থাকাই হবে বড় চ্যালেঞ্জ         অনলাইনে কোরবানির পশু কেনাবেচার পরামর্শ স্থানীয় সরকার মন্ত্রীর         অনিয়ম ও প্রতারণার দায়ে আরেকটি হাসপাতাল সিলগালা         যমুনা গ্রুপ চেয়ারম্যান নুরুল ইসলাম বাবুলের ইন্তেকাল         ঈদ-উল আজহার ছুটি বাড়ানো হবে না ॥ মন্ত্রিপরিষদ সচিব         যশোর-৬ ও বগুড়া-১ আসনের উপনির্বাচন আজ         মাঠে নামছে হাইওয়ে পুলিশের বিশেষ গোয়েন্দা দল ॥ ঈদে মহাসড়কে চাঁদাবাজি         ৮৩ হাসপাতালে তরল অক্সিজেন ট্যাঙ্ক বসানো হচ্ছে         আজম ও তার সহযোগী ডায়মন্ডের আদালতে স্বীকারোক্তি         লাজ ফার্মার কাকরাইল শাখা থেকে বিপুল নকল ওষুধ জব্দ         সাহেদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা         যমুনা গ্রুপের চেয়ারম্যানের মৃত্যুতে রাষ্ট্রপতির শোক         ভারত থেকে ৩৮৪ টন শুকণো মরিচ নিয়ে দেশে আসলো পার্সেল ট্রেন         সন্ধ্যা ৬ টা থেকে ভোর ৬টার মধ্যেই সকল বর্জ্য ব্যবস্থাপনা করা হবে : মেয়র তাপস         আগামীকাল বনানীতে নুরুল ইসলাম বাবুলের দাফন         লাজ ফার্মাকে জরিমানা ২৯ লাখ, ৫০ লাখ টাকার ওষুধ জব্দ        
//--BID Records