রবিবার ২৭ আষাঢ় ১৪২৭, ১২ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ধর্ষণের শিকার যশোরের সেই নারী পেল ৫০ হাজার টাকা

ধর্ষণের শিকার যশোরের সেই নারী পেল ৫০ হাজার টাকা

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ যশোরে এক নারীকে ধর্ষণের ঘটনা মাত্র ৫০ হাজার টাকায় মীমাংসায় বাধ্য করা হয়েছে। ধর্ষক প্রভাবশালী হওয়ায় অসহায় ওই নারী থানায় অভিযোগ দিলেও তা আমলে নেয়া হয়নি। প্রভাবশালী ওই ব্যক্তির পক্ষে অবস্থান নিয়ে ওই নারীর ভগ্নিপতিসহ কয়েকজন হাতিয়ে নিয়েছে আরো কয়েক লাখ টাকা।

অভিযোগে জানা গেছে, স্বামী পরিত্যক্ত মাগুরার এক নারী যশোর শহরতলীর বিরামপুরে দু’টি সন্তান নিয়ে বসবাস করেন। যশোরের জহির বুক ডিপোর মালিক জহির উদ্দিন খানের ভাই আলাউদ্দিন ওই নারীর আত্মীয়। সেই সুবাদে জহির উদ্দিনের সাথে পরিচয় এবং প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। স্ত্রী মৃত্যু সজ্জায় এ কথা বলে জহির ওই নারীকে বিয়ের প্রস্তাব দেন। প্রস্তাবে রাজি না হলে জহির বলেছেন তার স্ত্রী মারা গেলে বিয়ে করে বাড়িতে তুলে নিবেন। গত ৮ মাস পূর্বে তিনজন লোক সাথে নিয়ে একজনকে কাজী সাজিয়ে তার বাড়িতে গিয়ে ভুয়া কাবিননামায় স্বাক্ষর করিয়ে নেন। এরপর থেকে দফায় দফায় তাকে স্ত্রী হিসেবে শারীরিক সম্পর্ক করতে থাকেন জহির। কিন্তু গত ৪ মাস আগে জহিরের স্ত্রী মারা গেলেও তিনি ওই নারীকে স্ত্রীর স্বীকৃতি দেননি। ফলে ওই নারী আর জহিরের সাথে শারীরিক সম্পর্ক করতে রাজি হননি। এরপর গত ৫ মে বিকেল সাড়ে ৫টার দিকে বাড়িতে কেউ না থাকায় চাকু দেখিয়ে আবারো ধর্ষণ করেন জহির উদ্দিন। গত ৭ আগস্ট বেলা ১১টার দিকে শহরের দড়াটানায় জহিরকে পেয়ে ওই নারীকে বিয়ের জন্য বলেন। এসময় জহির বিয়েতে রাজি নয় বলে জানান।

এব্যাপারে ওই নারী গত ২১ আগস্ট জহির উদ্দিনের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ করেন কোতোয়ালি মডেল থানায়। বিষয়টি নিয়ে থানার এসআই নূর ইসলাম তদন্ত শুরুর আগেই তৃতীয় একটি পক্ষ পুলিশকে পিছনে রেখে দেনদরবার শুরু করে। তবে জহির বিষয়টি ছেড়ে দেন জসিম নামে তার একান্ত এক ব্যক্তির কাছে। জসিম উদ্দিন সবাইকে ম্যানেজ করার জন্য একজনের মাধ্যমে কয়েক লাখ টাকা হাতিয়ে নেন। এদিকে, অভিযোগ তুলে নেওয়ার শর্তে তাকে ৫০ হাজার টাকা দেওয়া হয়েছে বলে জানিয়েছেন ভুক্তভোগী ওই নারী। তিনি বলেন, জহিররা পারিবারিকভাবে বসে আমাকে ৫০ হাজার টাকা দিয়ে বিষয়টি নিয়ে আর বাড়াবাড়ি করতে নিষেধ করেছেন। অভিযোগ তুলে নিতেও বলেছেন।

একাধিক সূত্র জানিয়েছে, ওই নারীকে দিয়ে মামলা করিয়ে পরে মিমাংসার নামে তার ভগ্নিপতি হাতিয়ে নিয়েছেন তিন লাখ টাকা। আবার মধ্যস্থতাকারী তৃতীয় পক্ষ হাতিয়ে নিয়েছে আরো লক্ষাধিক টাকা। ফলে ধর্ষণের শিকার ওই নারী মাত্র ৫০ হাজার টাকা পেলেও তৃতীয় পক্ষের পকেটে গেছে কয়েক লাখ টাকা। এব্যাপারে অভিযুক্ত জহির উদ্দিন জানিয়েছেন, ভুক্তভোগী নারীকে দেনমোহর বাবদ ৫০ হাজার টাকা দেয়া হয়েছে। এব্যাপারে তদন্ত কর্মকর্তা এসআই নুর ইসলাম জানিয়েছেন, অভিযুক্ত জহির উদ্দিন খানের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেয়ার আগেই তারা একটি আপোসনামা দিয়েছেন।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১২৬৪২৬৮৬
আক্রান্ত
১৮১১২৯
সুস্থ
৭৩৭৯৪১১
সুস্থ
৮৮০৩৪
শীর্ষ সংবাদ:
আসছে ভয়াবহ বন্যা         বনানীতে মায়ের কবরে চিরনিদ্রায় শায়িত সাহারা খাতুন         টেন্ডারবাজিতে ৫০ কোটি টাকা হাতিয়েছেন সাহেদ         ২৪ ঘণ্টায় করোনায় ৩০ জনের মৃত্যু শনাক্ত ২৬৮৬         বাংলাদেশে করোনা সংক্রমণের গতি নিম্নমুখী         করোনায় অনলাইনে জমজমাট কোরবানির পশুর হাট         বাংলাদেশ থেকে ফ্লাইট ও যাত্রী ৫ অক্টোবর পর্যন্ত নিষিদ্ধ করেনি ইতালি         স্কুল ফিডিংয়ের খাবার করোনাকালে যাবে শিক্ষার্থীদের বাড়ি         ইতিহাসের বৃহত্তম ত্রাণ কার্যক্রম পরিচালনা করছেন শেখ হাসিনা ॥ তথ্যমন্ত্রী         টেন্ডার জটিলতায় থমকে গেছে ড্রাইভিং লাইসেন্স কার্যক্রম         মানব ও অর্থ পাচারের অভিযোগে পাপুলের কুয়েতে শাস্তি নিশ্চিত         উগ্র-ধর্মান্ধদের এখনই প্রতিরোধ করা না হলে মহাসঙ্কটে পড়তে হবে         মাদকের সঙ্গে জড়িত পুলিশের বিরুদ্ধে শাস্তির ব্যবস্থা         আখাউড়া-সিলেট রুটে ডুয়েলগেজ লাইন স্থাপন অনিশ্চিত         বিএসএমএমইউয়ে ‘নেগেটিভ প্রেশার আইসোলেশন ক্যানোপি’ উদ্ভাবন         বাংলাদেশ থেকে আসা ৭০ শতাংশ যাত্রীর করোনা পজিটিভ : ইতালির প্রধানমন্ত্রী         কমিটির সুপারিশ উপেক্ষা করে ডিএনসিসিতে পশুর তিন হাট         করোনায়ও স্বাস্থ্যখাতের সকল সেবা অব্যাহত রাখতে হবে : স্বাস্থ্যমন্ত্রী         ৮৬টি প্রতিষ্ঠানকে ৩ লক্ষাধিক টাকা জরিমানা        
//--BID Records