বৃহস্পতিবার ১৬ আশ্বিন ১৪২৭, ০১ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

চাটমোহরে সরকারি জায়গা দখল করলেন পুলিশ কর্মকর্তা

চাটমোহরে সরকারি জায়গা দখল করলেন পুলিশ কর্মকর্তা

সংবাদদাতা, ভাঙ্গুড়া, পাবনা ॥ পাবনার চাটমোহরে এক সময়ের পুলিশ কর্মকর্তা অবসর গ্রহন করে গ্রামে এসে ক্ষমতার দাপট দেখিয়ে ও গ্রামের মানুষদের ভয় ভীতি প্রদর্শন করে নানা অপকর্ম করেই চলেছেন আর,আই ওয়াজ উদ্দিন নামের এক ব্যক্তি। গত শুক্রবার তিনি পৈত্রিক সম্পত্তি দাবী করে সরকারি রাস্তার সাথে সরকারি জমি দখল করে ঘর নির্মাণ করার ঘটনা ঘটিয়েছেন। পুলিশের এ সাবেক কর্মকর্তা উপজেলার বিলচলন ইউনিয়নের চরসেনগ্রামের মৃত আলহাজ এনায়েত আলী প্রামাণিকের ছেলে।

জানা গেছে, প্রায় তিন বছর পূর্বে পুলিশ বাহিনী থেকে অবসর গ্রহন করেন ওয়াজ উদ্দিন। এর পর থেকে গ্রামের পৈত্রিক ২৭ শতাংস বাড়িতে বসবাস শুরু করেন। মৃত আলহাজ্জ এনায়েত আলী প্রামাণিক এর ৬ ছেলে তিন মেয়ে ও স্ত্রী সহ মোট ১০ জন তাদের সম্পত্তির ওয়ারিশ হলেও তিনি একাই অধিকাংশ জমি জায়গা নিজের দখলে রেখেছেন। প্রায় দুই বছর পূর্বে তিনি তার ছোট ভাই ছাইফুল ইসলামের অপর একটি জায়গা দখল করে ঘর নির্মাণ করেন।

গত ২১ জুন শুক্রবার রাতে ও শনিবার সকালে দুই দফায় তিনি ও তার সহযোগীরা তার অপর ভাই জামাত আলীর ভোগ দখলীয় উত্তরসেনগ্রাম মৌজার আর.এস খতিয়ান ২৫৮, দাগ নং ২২৬৫ এর উপর নির্মিত একটি ঘর ভেঙ্গে দেন। জামাত আলী এ ঘটনার প্রতিবাদ করলে ওয়াজ উদ্দিন ও তার সহযোগিরা জামাত আলী এবং তার ছেলে প্রভাষক ইকবাল কবীর রনজুকে প্রাণ নাশের হুমকী দেন। এ ব্যাপারে জামাত আলী গত ২২ জুন চাটমোহর থানায় একটি অভিযোগ দায়ের করেন। সর্বশেষ গত শুক্রবার তিনি বিলচলন ইউনয়নের বওশা ব্রীজ এলাকার মসজিদের পাশে সরকারি রাস্তা দখল করে ঘর নির্মাণ করেন।

এলাকাবাসী জানান, ওয়াজ উদ্দিন কর্তৃক দখলকৃত এ রাস্তা দিয়ে প্রতি দিন অসংখ্য মানুষ ও যানবাহন চলাচল করে। তিনি দখল করার ফলে এ রাস্তাটি সংকীর্ণ হয়ে পরেছে। ফলে যানবাহন চলাচল ব্যহত হচ্ছে। তারা এ ঘটনার প্রতিবাদ জানান এবং অনতিবিলম্বে দখলদারের কবল থেকে সরকারি এ রাস্তাটি পুনরুদ্ধারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন।

অভিযুক্ত দখলদার সাবেক পুলিশ কর্মকর্তা আর,আই ওয়াজ উদ্দিন বলেন, এখানে আমার ৫৮ শতক জমি রয়েছে। আমি ঐ জায়গায় ঘর উঠানোর আগে পরিমাপ করিনি, তবে সরকারি জায়গায় ঘর যদি উঠে থাকে তাহলে আমি তা সরিয়ে নেব।

এ বিষয়ে জানতে চাইলে সহকারি কমিশনার (ভূমি) মোঃ ইকতেখারুল ইসলাম বলেন, বিষয়টি জানার পরে ঐ ব্যক্তিকে তার জমির কাগজপত্র নিয়ে অফিসে আসতে বলা হয়েছে। সরকারি জায়গায় সে যদি ঘর উঠিয়ে থাকে অবশ্যই তাকে সেটা সরিয়ে নিতে বাধ্য করা হবে।

শীর্ষ সংবাদ:
জীববৈচিত্র্য রক্ষায় চারটি পদক্ষেপ নিতে বিশ্বনেতাদের প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর         প্রথম আলো সম্পাদকসহ ১০ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন শুনানির দিন ধার্য         যুক্তরাষ্ট্রে শেষকৃত্যানুষ্ঠানে বন্দুকধারীর হামলা ॥ গুলিবিদ্ধ ৭         মিন্নিসহ ৬ জনের ফাঁসি ॥ বরগুনায় চাঞ্চল্যকর রিফাত হত্যা মামলা         ট্রাম্প-বাইডেন প্রথম নির্বাচনী বিতর্কে তিক্ততা, বিশৃঙ্খলা         সরকার দেশের স্বার্থে ব্যবসায়ীদের সুবিধা দিচ্ছে ॥ অর্থমন্ত্রী         শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি আরও বাড়ছে         কোমল পানীয়ের নামে আমরা কী খাচ্ছি?         আলোচনার শীর্ষে টিলাগড় ॥ দুই আসামি রিমান্ডে         বাংলাদেশ-যুক্তরাষ্ট্র বিমান চলাচল চুক্তি সই         জাপানী বড় বিনিয়োগের হাতছানি         ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের আজ ভিত্তিপ্রস্তর স্থাপন         ১৬ কোটি মানুষের একমাত্র আশা ভরসা শেখ হাসিনা         চাকরির প্রলোভনে কোটি টাকা হাতিয়ে নেয়া প্রতারক গ্রেফতার         জাহালমকে ১৫ লাখ টাকা দেয়ার নির্দেশ         একাদশ সংসদের ৬১ শতাংশ সদস্যই ব্যবসায়ী         বিকাশের টাকা ডাকাতির ঘটনায় গাড়িসহ ৪ জন গ্রেফতার         বাংলাদেশ কখনো জঙ্গিবাদকে প্রশ্রয় দেয়নি : স্বরাষ্ট্রমন্ত্রী         ৪ থেকে ১৭ অক্টোবর পর্যন্ত ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন পালন করবে ডিএনসিসি’         দেশের স্বার্থে সরকার ব্যবসায়ীদের পক্ষে সুযোগ-সুবিধা দিচ্ছে : অর্থমন্ত্রী