রবিবার ২১ আষাঢ় ১৪২৭, ০৫ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

চুড়ামনকাটিতে পল্লী চিকিৎসকের ইনজেকশনে রোগী মৃত্যুর অভিযোগ

চুড়ামনকাটিতে পল্লী চিকিৎসকের ইনজেকশনে রোগী মৃত্যুর অভিযোগ

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ শফিকুল ইসলাম শফিক(৩৫)। কয়েকদিন ধরে জ্বরে আক্রান্ত ছিলেন। আজ মঙ্গলবার সকালে হঠাৎ করে তার বুকে ব্যাথা শুরু হয়। এসময় তিনি নিজেই আসেন যশোর সদর উপজেলার চুড়ামনকাটির বাগডাঙ্গা বাবু বাজারের পল্লী চিকিৎসক রফিকুল ইসলামের কাছে। স্বজনরা জানিয়েছেন, এসময় রফিকুল ইসলাম তার শরীরে ইনজেকশন পুশ করাসহ চিকিৎসাসেবা প্রদান করেন। এর কিছু সময় পরেই মারা যান শফিক। স্বজনদের অভিযোগ, পল্লী চিকিৎসক রফিকুলের ত্রুটিপূর্ণ চিকিৎসায় শফিকের মৃত্যু হয়েছে। এই ঘটনার প্রতিবাদে তার স্বজনেরা হট্টগোল করেন। নিহত শফিক বাগডাঙ্গা গ্রামের মধ্যপাড়ার খোরশেদ আলীর ছেলে।

খোরশেদ আলী জানান, তার ছেলের শারীরিক অবস্থা যদি গুরুতর হতো তাহলে পল্লী চিকিৎসক রফিকুল তাকে হাসপাতালে না পাঠিয়ে, তিনি কেনো তার শরীরে ইনজেকশন পুশ করলেন? তিনিসহ অন্য স্বজনদের অভিযোগ বাগডাঙ্গা গ্রামের জালাল উদ্দিনের ছেলে রফিকুলের ত্রুটিপূর্ণ চিকিৎসায় শফিকের মৃত্যু হয়েছে। বিষয়টি নিয়ে রফিকুলের সাথে কথা হলে তিনি জানান, রোগীর বুকে ব্যথা হওয়ার কারণে ধারণা করেছিলেন গ্যাসের কারণে হচ্ছে। তাই তিনি রোগীকে ম্যাক্সিমা-৪০ নামে একটি পুশ করেছিলেন। তিনি রোগীর মৃত্যুর কারণ বুঝতে পারছেন না। সাজিয়ালী পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই সুকুমার কুমার কুন্ডু জানান, পল্লী চিকিৎসকের ইনজেকশনের পর রোগীর মৃত্যুকে হট্টগোলের খবর পেয়ে তিনি ঘটনাস্থলে গিয়েছিলেন। শফিকের শরীরে পুশ করা ইনজেকশনের বক্সটি তিনি জব্দ করেছেন।

যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের কার্ডিয়াক বিভাগের সিনিয়র কনসালটেন্ট ডা. তৌহিদুল ইসলাম জানান, হয়তো রোগী হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন। সঠিক সময়ে উপযুক্ত চিকিৎসা না পেয়ে রোগী মারা যেতে পারে। পল্লী চিকিৎসকের উচিৎ ছিলো ওই রোগীকে তাৎক্ষনিকভাবে হাসপাতালে পাঠিয়ে দেয়া।

যশোরের সিভিল সার্জন ডা. দিলীপ কুমার রায় জানান, ইচ্ছা করলেই কোন রোগীকে পল্লী চিকিৎসক ইনজেকশন পুশ করতে পারে না। পল্লী চিকিৎসক রফিকুল ইসলাম হৃদরোগে আক্রান্ত শফিকুলকে চিকিৎসা ও ইনজেকশন পুশ করে থাকলে সেটা অনিয়ম। তিনি বিষয়টির তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহণ করবেন।

শীর্ষ সংবাদ:
করোনায় স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক মহাপরিচালকের মৃত্যু         পাটকল শ্রমিকদের বকেয়া পরিশোধে ৫৮ কোটি টাকা বরাদ্দ         বয়স্ক, শিশু এবং অসুস্থ মানুষদের পশুর হাটে না যাওয়ার আহ্বান ডিএনসিসি মেয়রের         দুদকের মামলায় আত্মসমর্পণের সুযোগ তৈরি হয়নি : প্রধান বিচারপতি         করোনায় অবরুদ্ধ হলো ওয়ারীর 'রেড জোন'         শুধু বিশেষ পরিস্থিতিতে ভার্চুয়াল আদালত প্রথা অবলম্বন করা হবে : আইনমন্ত্রী         করোনাভাইরাস মোকাবেলা করেই দেশের উন্নয়ন কর্মকান্ড চালিয়ে যেতে হবে : এলজিআরডি মন্ত্রী         কোরবানি পশুর চামড়া ক্রয়ে ব্যবসায়ীদের ব্যাংক ঋণে বিশেষ সুবিধা         সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোকে নিয়মের মধ্যে আনতে হবে : তথ্যমন্ত্রী         ভারতে রফতানি বাণিজ্য শুরু         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৫৫ জনের, নতুন শনাক্ত ২৭৩৮         করোনা ভাইরাসের মধ্যেও মেগা প্রকল্পের কাজে গতি সঞ্চার হয়েছে ॥ কাদের         ভুতুড়ে বিদ্যুৎ বিলের জন্য দায়ী ২৯০ জন         করোনা পরিস্থিতি স্বাভাবিক না হলে চসিক ভোট নয়         ফের হাইড্রক্সিক্লোরোকুইন ব্যবহারে ‘না’ করল বিশ্ব স্বাস্থ্য সংস্থা         ২০ দলীয় জোটের বৈঠকে নেতাদের ক্ষোভ মান্না খালেদার সঙ্গে দেখা করতে পারলে আমরা কেন পারবো না         নীলফামারীতে পানি কমলেও ভাঙ্গন আতঙ্কে তিস্তা পাড়ের মানুষ         বৃহস্পতিবার সারা দেশে মেডিকেল টেকনোলজিস্টদের কর্মবিরতি         ডোমারে নদীতে নিখোঁজ দুই শিশুর মধ্যে একজনের মৃতদেহ উদ্ধার         চীনা অ্যাপ স্টোর থেকে কয়েক হাজার গেইম সরালো অ্যাপল        
//--BID Records