শনিবার ২০ আষাঢ় ১৪২৭, ০৪ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কসবা সীমান্তে অবস্থানরত ৩১ রোহিঙ্গাকে ‘নিয়ে গেছে’ বিএসএফ

কসবা সীমান্তে অবস্থানরত ৩১ রোহিঙ্গাকে ‘নিয়ে গেছে’ বিএসএফ

অনলাইন রিপোর্টার ॥ ব্রাহ্মণবাড়িয়ার কসবা সীমান্তের শূন্য রেখায় তিন দিন ধরে আটকে থাকা ৩১ রোহিঙ্গাকে ভারতের সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের সদস্যরা নিয়ে গেছে বলে জানিয়েছে বিজিবি।

২৫ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফট্যানেন্ট কর্নেল মুহাম্মদ গোলাম কবির বলেন, সকাল ৭টার দিকে গোপীনাথপুর ইউনিয়নের কাজিয়াতলী সীমান্তের শূন্যরেখা থেকে বিএসএফ সদস্যরা ওই রোহিঙ্গাদের নিয়ে যায়।

তবে এ বিষয়ে বিএসএফের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি।ওই রোহিঙ্গাদের কোথায় নিয়ে যাওয়া হয়েছে সে বিষয়েও কিছু জানা যায়নি।

ভারত সরকার সে দেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের বিতাড়ণের উদ্যোগ নেওয়ার পর মিয়ানমার থেকে পালিয়ে আসা এই জনগোষ্ঠীর সদস্যরা বাংলাদেশে প্রবেশের চেষ্টা করে।

তাদেরই একটি দলকে গত ১৮ জানুয়ারি সন্ধ্যায় কসবার কাজিয়াতলী সীমান্তের ২০২৯ নম্বর পিলারের কাছে কাঁটাতারের বেড়ার একটি পকেট গেইট দিয়ে বাংলাদেশে ঠেলে দেওয়ার চেষ্টা করে বিএসএফ।

ওই সময় বিজিবি বাধা দিলে রোহিঙ্গাদের দলটি শূন্যরেখায় অবস্থান নিতে বাধ্য হয়। সেই থেকে শীতের মধ্যে খোলা আকাশের নিচে অবস্থান করছিল ১৭ শিশুসহ ৩১ রোহিঙ্গার ওই দলটি।

ভারতীয় সীমান্তরক্ষীরা আটকা পড়া এই রোহিঙ্গাদের জন্য মাঝেমধ্যে খাবারের ব্যবস্থা করলেও শীতের কারণে শিশুগুলো অসুস্থ হয়ে পড়ছে বলে রবিবার সাংবাদিকদের জানিয়েছিলেন কসবা উপজেলার গোপীনাথপুর ইউনিয়নের চেয়ারম্যান এসএম মান্নান জাহাঙ্গীর।

শীর্ষ সংবাদ:
ওয়ারীতে লকডাউন কার্যকর         বিমানের সিঙ্গাপুর-মালয়েশিয়া ফ্লাইট ৩১ আগস্ট পর্যন্ত স্থগিত         বিশ্বজুড়ে করোনাভাইরাসে পাঁচ লাখ ২৬ হাজার ৪১৬ জনের মৃত্যু হয়েছে         সাবেক মন্ত্রী টি এম গিয়াস উদ্দিন আর নেই         রুপান্তরের পর করোনাভাইরাসে বিশ্বব্যাপী মানুষ সবচেয়ে বেশি আক্রান্ত হচ্ছে         রেমডেসিভির ব্যবহারের ছাড়পত্র দিল ইইউ         ১৫ লাখ আক্রান্তের মধ্যেই বার-রেস্টুরেন্ট খুললো ব্রাজিলে         সৌদিতে ড্রোন হামলার দাবি ইয়েমেনের বিদ্রোহীদের         আজ যেসব অঞ্চলে ঝড়-বৃষ্টি হতে পারে         করোনার মধ্যে বন্যা মোকাবেলায় মানুষ হিমশিম         পাটকল শ্রমিকদের ন্যায্য পাওনা পরিশোধ করা হবে         অসাধু ব্যবসায়ীদের কারসাজিতে চালের দাম বাড়ছে         করোনা মোকাবেলায় এখন নজর চীনা ভ্যাকসিনে         করোনা মোকাবেলায় বহুপাক্ষিক উদ্যোগ জোরদারে গুরুত্বারোপ         ক্রাইস্টচার্চে মসজিদে হামলার রায় আগস্টে         আগামী মাসে করোনা টিকা বাজারে আনবে ভারত         আন্তর্জাতিক বিমান চলাচলে ভারত নিষেধাজ্ঞার মেয়াদ বাড়াল         দক্ষিণ সুদানে ‘বাংলাদেশ রোড’ ব্যাপক পরিচিতি পেয়েছে         মিয়ানমার থেকে ইয়াবা আসা থামছেই না         এবার রাজধানীর ওয়ারী লকডাউন        
//--BID Records