মঙ্গলবার ৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৭ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সাকিব-তামিমের খেলা নিয়ে আশায় আকরাম

সাকিব-তামিমের খেলা নিয়ে আশায় আকরাম
  • বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ সিরিজ

স্পোর্টস রিপোর্টার ॥ জিম্বাবুইয়ের বিপক্ষে সিরিজ শেষ হলেই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দেশের মাটিতে শুরু হবে পূর্ণাঙ্গ সিরিজ। এ সিরিজে আঙ্গুলের ইনজুরি থেকে দ্রুত মুক্ত হওয়ার চেষ্টায় থাকা সাকিব আল হাসান ও তামিম ইকবাল খেলবেন, সেই আশা করছেন সাবেক অধিনায়ক, বিসিবি পরিচালক ও ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান।

মঙ্গলবার তিনি বলেছেন, ‘ওয়েস্ট ইন্ডিজ সিরিজেই হয়তো তাদের পাব। এমনই আশা করছি। হয়তো শুরু থেকেই পাব না, তবে আশা করছি পাব।’ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই টেস্ট, তিন ওয়ানডে ও তিন টি২০ ম্যাচের সিরিজ খেলবে বাংলাদেশ। টেস্ট সিরিজে সাকিব ও তামিমকে না মিললেও নির্ধারিত ওভারের সিরিজগুলোতে এ দুইজনের থাকার সম্ভাবনা দেখা হচ্ছে।

আগামী ১৫ নবেম্বর ঢাকায় পা রাখবে ওয়েস্ট ইন্ডিজ জাতীয় ক্রিকেট দল। ১৮ নবেম্বর থেকে চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে বিসিবি একাদশের সঙ্গে দুইদিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলবে তারা। জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে প্রথম টেস্ট শুরু হবে ২২ নবেম্বর। ২৭ নবেম্বর আবার ঢাকায় ফিরবে ওয়েস্ট ইন্ডিজ দল। ৩০ নবেম্বর মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে শুরু হবে দ্বিতীয় ও শেষ টেস্ট।

টেস্টের পর হবে দিবারাত্রির ওয়ানডে সিরিজ। মূল সিরিজ শুরুর আগে ৬ ডিসেম্বর ফতুল্লায় ৫০ ওভারের একটি প্রস্তুতি ম্যাচ খেলবে সফরকারী দল। মিরপুরে প্রথম ও দ্বিতীয় ওয়ানডে হবে ৯ ও ১১ ডিসেম্বর। ১৪ ডিসেম্বর শেষ ম্যাচটা হবে সিলেট আস্তর্জাতিক স্টেডিয়ামে। একই মাঠে প্রথম টি২০ ১৭ ডিসেম্বর, টি২০ সিরিজও দিবারাত্রির। এই ফরমেটের শেষ দুটি ম্যাচ হবে মিরপুরে, ২০ ও ২২ ডিসেম্বর। পরদিন ঢাকা ছাড়বে ওয়েস্ট ইন্ডিজ দল। টেস্ট ম্যাচ শুরু হবে সকাল সাড়ে ৯টায়। ওয়ানডে ও টি২০ ম্যাচ শুরুর সময় এখনও নিশ্চিত হয়নি। তবে দেড়টা অথবা আড়াইটায় শুরু হতে পারে ম্যাচ। এই সিরিজে সাকিব ও তামিমকে দেখা যেতে পারে।

জিম্বাবুইয়ের বিপক্ষে সিরিজে নেই সাকিব ও তামিম। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজেও তাদের থাকা অনিশ্চিতই ধরে নেয়া হয়েছিল। কিন্তু আকরামের কথাতে এখন আশা তৈরি হয়েছে।

সাকিবের বাঁহাতের কনিষ্ঠার ইনজুরি এখন পুরোপুরি নিয়ন্ত্রণে। বর্তমানে তার পুনর্বাসন চলছে। ওয়েস্ট ইন্ডিজ সিরিজে তার খেলা নিয়ে কোন শঙ্কা আপাতত নেই। অন্যদিকে তামিম ইকবালের ইনজুরির দেড় মাস পার হয়েছে। তার বাঁহাতের কব্জির পুনর্বাসন পুরোদমে চলছে। দু’একদিনের মধ্যেই তিনি ব্যাটিং অনুশীলনে নামবেন। তবে সেটা ক্রিকেট বলে নয়, টেনিস বলে। এরপর যদি তিনি মনে করেন খেলতে পারবেন তাহলে খেলবেন। তবে এ জাতীয় ইনজুরি দেড় মাসের বেশি স্থায়ী হয় না।

জিম্বাবুইয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজে বাংলাদেশ জিতেছে। জিম্বাবুইয়েকে হোয়াইটওয়াশ করেছে। এখন সামনে টেস্ট সিরিজ রয়েছে। এ সিরিজেও বাংলাদেশের দাপট দেখা যাবে আশা করছেন আকরাম। বলেছেন, ‘ওয়ানডে খুব ভাল গিয়েছে। প্রথমটা নড়বড়ে থাকলেও সিরিজটা আমরা জিতে যাই। বাংলাদেশ খুব ডমিনেট করে খেলেছে। এটা সত্যি যে, আমরা ওয়ানডে বা টি২০ যেভাবে খেলি, টেস্টে আমাদের সে পারফর্মেন্স নেই। তবে আগের চেয়ে ভাল হয়েছে। আশাকরি এই সিরিজেও দল ভাল করবে।’

শীর্ষ সংবাদ:
পদ্মা সেতুর টোল বাইক ১০০, কার ৭৫০ টাকা         জনগণের অর্থ ব্যয়ে সাশ্রয়ী হতে হবে ॥ প্রধানমন্ত্রী         জাতি চায় পদ্মা সেতু শেখ হাসিনার নামে হোক ॥ কাদের         ফের ১০ দিনের রিমান্ডে পি কে হালদার         বিআরটিএ অভিযান চালিয়ে গাড়ি থেকে খুলে নেওয়া হচ্ছে শব্দদূষণকারী হর্ন         মিরপুর-২ এলাকা থেকে বিপুল পরিমাণ অনুমোদনবিহীন মোবাইল হ্যান্ডসেট জব্দ, আটক ৬         মানবতাবিরোধী অপরাধ মামলায় তিন জনের রায় বৃহস্পতিবার         বাধ্যতামূলক ছুটিতে ডিএসইর জিএম আসাদ         রমনার বটমূলে বোমা হামলা : বিস্ফোরক মামলার যুক্তি উপস্থাপন ২৬ মে         গম রপ্তানি নিষেধাজ্ঞা শিথিল করলো ভারত         ক্ষমতা কমানো হলো পরিকল্পনামন্ত্রীর         ‘বিদ্যুৎ-জ্বালানি খাতে বিনিয়োগকে সরকার উৎসাহিত করছে’ : বিদ্যুৎ প্রতিমন্ত্রী         ২ লাখ ৪৬ হাজার ৬৬ কোটির উন্নয়ন বাজেট অনুমোদন         দুই শিশুকে নিয়ে বিদেশে যেতে চেয়ে মায়ের আবেদন         শ্রীলঙ্কায় মাত্র একদিনের পেট্রোল মজুত আছে         এবারও ম্যাঙ্গো স্পেশাল ট্রেন চালু হচ্ছে ২২ মে         অব্যাহত থাকবে ভ্যাপসা গরম         আশুলিয়ায় গণপিটুনিতে ছিনতাইকারী নিহত         হালদায় আবারও ডিম ছেড়েছে মা মাছ